• বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে অপশক্তিকে উৎখাত করতে হবে

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

 ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, ৭ মার্চ আমাদের একটাই দাবি হওয়া উচিত, ‘কোনো মৌলবাদী, উগ্রবাদী শক্তি যাতে মাথা চাড়া দিয়ে উঠতে না পারে। এজন্য সকলে একসঙ্গে মিলেমিশে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে এসব অপশক্তিকে  চিরতরে উৎখাত করতে হবে।


রোববার দুপুরে জেলা পরিষদের আয়োজনে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সম্প্রতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন মানবতার মা। বাংলার মানুষ যাতে শান্তিতে, সুখে বাঁচতে পারে এজন্য দিনের ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা কাজ করেন তিনি।

তিনি বলেন, আগামী ১০০ বছরে আমাদের জনসংখ্যা দ্বিগুন হবে। কিন্তু দেশের আয়তন ছোট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মেকে সুখে-শান্তিতে রাখতে এবং উন্নত সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়ে তুলতে ‘ডেল্টা প্রকল্প’ হাতে নিয়েছেন। যে প্রকল্পের সুফল আগামী প্রজন্ম ভোগ করবে।

প্রতিমন্ত্রী আরও জানান, ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করতে হলে আমাদের কাজ করতে হবে। দেশের সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে আমরা আমাদের দেশকে আরও এগিয়ে নিতে পারবো।

রোহিঙ্গা ইস্যুকে সামনে এনে প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেন, আপনারা দেখেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আবাসনসহ সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দিয়েছেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে তিনি কিভাবে প্রশংসিত হচ্ছেন। এজন্য তাকে মানবতার মা বলা হয়।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে দেন- খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, ধর্ম মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের ।

এসময় অনুষ্ঠানে ইসলামি ফাউন্ডেশন রাঙামাটি অঞ্চলের উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরী, ইসলাম ধর্মের পক্ষ থেকে কালেক্টর জামে মসজিদের খতিব আবুল হাশেম, সনাতন ধর্মের পক্ষ থেকে রাঙামাটি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন, বৌদ্ধ ধর্মের পক্ষ থেকে দীপক বিকাশ চাকমা, খ্রিস্টান ধর্মের পক্ষ থেকে পাস্টার এসোসোয়া পাংখোয়া বক্তব্য দেন।