• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ২০ রবিউস সানি ১৪৪২

২৫

আওয়ামী লীগের হাতেই দেশ নিরাপদ: সেতুমন্ত্রী

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা এসেছে, আওয়ামী লীগের হাতেই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ।

বুধবার তার সরকারি বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা এসেছে বলেই দলটির কাছে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ। সব সময়ই দেশের মানুষের কাছে আওয়ামী লীগ জনপ্রিয় ও আস্থাশীল সংগঠন। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছে দেশের প্রতি ইঞ্চি মাটি নিজের অস্তিত্বের মতো এবং তার নেতৃত্বেই দেশের উন্নতির জন্য আওয়ামী লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

করোনাভাইরাস প্রতিরোধের ব্যাপারে সেতুমন্ত্রী বলেন, ভাইরাসটির ঢেউ শুরুর আশঙ্কা ও পূর্বাভাস নিয়ে সবাইকে সচেতন হতে হবে। করোনা প্রতিরোধে মাস্ক পরিধান করতে হবে।

এ সময় ভাইরাসটির সংক্রমণ রোধে জনগণের মাঝে সচেতনতামূলক প্রচার অভিযান পরিচালনা করতে সব সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে নির্দেশ দেন মন্ত্রী।

বিএনপি মানেই বিভেদ আর অবিশ্বাস উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের রাজনীতিতে নৈরাজ্য, হত্যা আর সন্ত্রাসের আমদানি ও চর্চা বিএনপি জন্মলগ্ন থেকেই করে আসছে। দলটির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা এতটাই ভর করেছে যে, মিথ্যাচার ছাড়া দলটির নেতা-কর্মীরা স্বাভাবিক কিছু বলতে পারে না। এমনকি, বিএনপি ক্ষমতায় থাকার সময় প্রতিবেশী দেশগুলোর সঙ্গেও বিভেদ আর অবিশ্বাসের দেয়াল সৃষ্টি করেছিল।

ওবায়দুল কাদের বলেন, অপরাজনীতির জন্য বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ বিপন্ন। তাই নানা অপপ্রচার চালাতে ব্যস্ত রয়েছে বিএনপি। দলটি সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে। দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টার পাশাপাশি বিদেশে অবস্থানকারী লাখ লাখ প্রবাসী কর্মীর কর্মসংস্থানকেও অস্থিতিশীল করে তুলছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতাবিরোধীদের সঙ্গে রাজনীতি করছে। দলটির কাছে কীভাবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ হবে? জন্মলগ্ন থেকে বিএনপি মানুষের অধিকার হরণের রাজনীতি করে আসছে। তাই তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার কথা জনগণ বিশ্বাস করে না।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর