• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ০৯ জ্বিলকদ ১৪৪২

ঈদের পঞ্চম দিনেও যাত্রীর চাপ বাংলাবাজার ঘাটে

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৮ মে ২০২১  

ঈদের পঞ্চম দিনেও ঢাকাগামী যাত্রীর ভিড় রয়েছে শিবচরের বাংলাবাজার ঘাটে। মঙ্গলবার ভোর থেকেই কর্মস্থলে যেতে যাত্রীদের চাপ রয়েছে এ ঘাটে। বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, নৌরুটে সব ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ঘাটে সকাল থেকেই যাত্রীদের ভিড় রয়েছে, তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় নির্বিঘ্নেই ফেরিতে উঠতে পারছে যাত্রীরা।  

সরেজমিনে মঙ্গলবার সকালে বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা গেছে, ঈদের ছুটি শেষে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে যেতে দক্ষিণাঞ্চল থেকে যাত্রীরা আসছে শিবচরের বাংলাবাজার ঘাটে। গণপরিবহন বন্ধ থাকায় থ্রি হুইলারে করে যাত্রীদের বাড়তি ভাড়া দিয়ে ঘাটে আসতে হচ্ছে।

শিউলী আক্তার বলেন, ঈদের আগের দিন বাড়ি গিয়েছিলাম। গতকালকেই কাজে যোগ দেওয়ার কথা। একদিন বেশি থেকেছি বাড়িতে। আজ ভোরে বের হয়েছি, গরম বাড়ার আগেই যাতে যেতে পারি।

মিজানুর রহমান বলেন, টাকা পয়সা শেষ হয়ে আসছে। তাই চলে যাচ্ছি। বাড়িতে এলে ঢাকায় আর যেতে ইচ্ছা করে না। বাধ্য হয়েই যাই। পোশাক কারখানার শ্রমিক রেজাউল করিম বলেন, ছুটি শেষ হয়েছে। তাই ঢাকায় যাচ্ছি। আবার কোরবানি ঈদে আসবো আল্লাহ আনলে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে। ফেরিতে সহনীয় পর্যায়ে যাত্রী তোলা হচ্ছে। যাত্রীর চাপ বেশি রয়েছে, তবে যানবাহনের সংখ্যা কম।

মঙ্গলবার ভোর থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার যাত্রীরা বিভিন্ন পরিবহনে করে ঘাটে আসছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় শুধুমাত্র ফেরিতে পার হতে হচ্ছে যাত্রীদের। তবে ফেরির সংখ্যা বেশি থাকায় দুর্ভোগ কিছুটা কম রয়েছে।

চরজানাজান নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, যাত্রীদের নিরাপত্তার জন্য নৌ-পুলিশের টিম ঘাটে কাজ করে যাচ্ছে। ফেরিতে অতিরিক্ত যাত্রী বহন করতে দেওয়া হচ্ছে না।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরি ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, সকাল থেকে উভয়ঘাটগামী যাত্রীদের ভিড় রয়েছে। এই নৌরুটে বর্তমানে সব ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।