• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

৫৮

কৃষিকাজে মনোযোগী অভিনেত্রী জ্যোতি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২০  

শোবিজের পরিচিত মুখ জ্যোতিকা জ্যোতি। সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু। একাধিক নাটক ও সিনেমায় অভিনয় করে পরিচিতি পেয়েছেন ঢাকাই শোবিজে। সীমানা পেরিয়ে ওপার বাংলার সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালিত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে।

অভিনয়ের ফাঁকে কৃষিকাজে মনোযোগী হয়েছেন এ অভিনেত্রী। লকডাউনের পুরো সময়টা ছিলেন গ্রামের বাড়িতে। টানা ২৫ দিন সেখানে থেকে পরিকল্পনা বাস্তবায়ন করেছেন নিজ হাতে। প্রতিষ্ঠা করেছেন ‘খনা অর্গানিক’। এরই মধ্যে ‘ঘৃতকুমারী’ ও ‘তৃপ্তি’ নামের দুটি খামার প্রস্তুত করেছেন খনা অর্গানিকের। ‘ঘৃতকুমারী’তে চাষ হবে বিভিন্ন দেশীয় ফল ও ঔষধি গাছ। অন্যদিকে ‘তৃপ্তি’তে পালন করা হবে এক হাজার দেশি মুরগি।

নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী নিজেই। লম্বা স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘এই কাজগুলো কিন্তু সব আমার একার হাতের করা। প্ল্যানিং, ডিজাইন, জমি তৈরি, গাছ লাগানো, ফেন্সিং সব সব। আপাতত আমার মিডিয়া প্রডাকশন হাউসের কাজ এবং এগ্রো ফার্মের কাজ সব একা করছি প্রায় জিরো বাজেটে। মানসিক আর শারীরিক শ্রমই আমার ইনভেস্টমেন্ট। এখন অবশ্য আমার স্টাফ রয়েছে যেহেতু 'খনা অর্গানিক' দেশীয় কাঁচামাল বিক্রি শুরু করেছে।’

প্রতিদিন গড়ে ২১ ঘণ্টা করে কাজ করেছেন জ্যোতি। তাই কিছু মানুষে প্রশ্ন- ‘এত কালো হয়ে গেছো? ফোন ধরো না কেন? করোনার মধ্যে কিসের আবার ব্যস্ততা? তুমি তো মিডিয়া থেকে হারিয়ে গেছো!’ এসব একেবারেই মনোযোগ টানতে পারেনি তার। স্ট্যাটাসে এমনটাও জানিয়েছেন তিনি।

দুই প্রতিষ্ঠান থেকে মোটামুটি আয় শুরু হয়েছে উল্লেখ করে জ্যোতিকা জ্যোতি স্ট্যাটাসের শেষে লিখেছেন, ‘অভিনয় ছাড়া অন্য কিছু করব না, এই গো ধরে বসে থাকা আমার কাছে ব্যাপারটা অন্যরকম লাগছে। তবে আমি এনজয় করছি। কৃষিরও পরতে পরতে আর্ট। আশা করি শেষ বয়সে দুস্থ শিল্পী হিসেবে মানুষের টিটকারি সইতে হবে না।’

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর