• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

৪৩

কে হচ্ছেন বিসিবির তৃতীয় নির্বাচক?

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

দ্রুতই বিসিবির নির্বাচক প্যানেলে যুক্ত হতে যাচ্ছে আরও একজন সদস্য। মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে যোগ দেয়ার দৌড়ে এগিয়ে অভিজ্ঞ আবদুর রাজ্জাক। আলোচনায় আছেন শাহরিয়ার নাফিসও। দীর্ঘদিন ধরে পদটি ফাঁকা থাকায় শূন্যস্থান পূরণে তৎপর বিসিবি।

গত এক দশকে নিয়মিত সামর্থ্যের প্রমাণ দিয়ে বিশ্ব ক্রিকেটে সমীহ আদায় করেছে টাইগার ক্রিকেট। তামিম-মুশফিকদের সঙ্গে প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দিয়েছেন সৌম্য-লিটনরা। আনকোরা মুস্তাফিজ কিংবা প্রশিক্ষিত শান্ত-আফিফ-নাইমরা সমৃদ্ধ করেছেন পাইপলাইন। অক্লান্ত পরিশ্রমে খনি থেকে হীরক সন্ধান করে আনেন যে জহরিরা, তাদের দিকেও রাখতে হবে খেয়াল।

প্রধান নির্বাচকের পদ থেকে ফারুক আহমেদ সরে আসার পর থেকেই গুরু দায়িত্ব পালন করে আসছেন মিনহাজুল আবেদীন নান্নু। তার কাঁধে কাঁধ মিলিয়ে আসছেন হাবিবুল বাশার সুমনও। ডিপিএল, এনসিএল কিংবা বিসিএল; দুটো ম্যাচ ভেন্যুতে থেকে ক্রিকেটারদের পারফরম্যান্স যাচাই করেন দুই সাবেক টাইগার অধিনায়ক। তবে তিনটা ম্যাচ থাকলেই একটা ম্যাচে থাকে না কোনো নির্বাচকের চোখ।

করোনার মাঝেই আড়াই মাস আগে সংকট কাটাতে শূন্য পদে নিয়োগ দিতে প্রক্রিয়া শুরু করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি। তবে এত দিন থেমেছিল তৃতীয় নির্বাচক নিয়োগের কার্যক্রম। এবার মাঠে খেলা ফেরায় দ্রুতই চূড়ান্ত হচ্ছে নান্নু-বাশারদের নতুন সঙ্গীর নাম। মিরপুরে গুঞ্জন জাতীয় দলের নতুন নির্বাচক হতে যাচ্ছেন স্পিনার আবদুর রাজ্জাক। পেছনে দলিলও আছে। গত মার্চেও যে তার সঙ্গে যোগাযোগ করেছিলেন খোদ ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান। তবে ঘরোয়া লিগে খেলছিলেন বলে সে যাত্রায় কিছু জানাননি বোর্ডকে।

আলোচনায় আছেন শাহরিয়ার নাফিসও। যদিও এখন পর্যন্ত এই ব্যাটসম্যানের সঙ্গে যোগাযোগ করেনি বোর্ড। নাম আছে নাফিস ইকবালেরও। তবে সাবেক এই ব্যাটসম্যানের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। তবে যেই আসুক না কেন, দ্রুতই পূর্ণাঙ্গ হচ্ছে নির্বাচক প্যানেল তা অনেকটাই নিশ্চিত।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর