• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

৭৬

দলীয় প্রার্থীর সমর্থনে সরে দাঁড়ালেন বর্তমান মেয়র

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

মানিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। দলীয় প্রার্থী মো. রমজান আলীকে সমর্থন দিয়ে মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তিনি এই ঘোষণা দেন।


বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম বিগত নির্বাচনে আওয়ামী লীগের টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। আসন্ন নির্বাচনে দলের কাছে মনোনয়ন চেয়েও তিনি বঞ্চিত হন।


জানা গেছে, গাজী কামরুল হুদা সেলিম ২০১৫ সালে পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেন। এবার পৌর নির্বাচনে দলের কাছে ৬ জন মনোনয়ন প্রত্যাশা করেন। জেলা আওয়ামী লীগ বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠায়। দলীয় সিদ্ধান্তে নৌকা প্রতীক দেওয়া হয় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র মো. রমজান আলীকে।

দলীয় মনোনয়ন না পেয়ে গাজী কামরুল হুদা সেলিম এবারও পৌর নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সকল প্রস্তুতি নিয়েছিলেন। তবে মত পাল্টে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মঙ্গলবার দুপুরে তার বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করে নির্বাচন না করার সিদ্ধান্ত জানান।

সংবাদ সম্মেলনে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, একজন মুক্তিযোদ্ধা হিসেবে দেশপ্রেম এবং সাংগঠনিক শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল হওয়া ও সর্বোপরি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য, বিশ্বাস ও আস্থা রেখে সার্বিক রাজনীতির কথা মাথায় রেখে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। সেই সঙ্গে আসন্ন পৌর নির্বাচনে দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. রমজান আলীকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি। দলীয় প্রার্থীকে ভোট প্রদান ও বিজয়ী করতে তিনি তার কর্মী সমর্থকদের প্রতি অনুরোধ করেন।

এদিকে মঙ্গলবার বেলা ৩টা পর্যন্ত মানিকগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রমজান আলী, বিএনপি মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান আতা ও স্বতন্ত্র প্রার্থী ফারজানা জোবাইদি সিমকিসহ তিনজন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার বিকাল তিনটা পর্যন্ত জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর