• বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

ধাওয়া দিয়ে দুই ছিনতাইকারীকে ধরলেন সংবাদকর্মী

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২১  

সাভারে একটি সিমেন্ট কোম্পানির গাড়িতে ছিনতাই শেষে পালানোর সময় স্থানীয় এক সংবাদকর্মীর সহযোগিতায় দুই ছিনতাইকারীকে পাকড়াও করে জনতা। তবে এ সময় আরেক ছিনতাইকারী দৌঁড়ে পালিয়ে যান। পরে তাদেরকে সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কের ম্যাস্ট্রো ক্রাউন কলেজের সামনে এ ঘটনা ঘটে। আটক ছিনতাইকারীদের কাছ থেকে একটি ছুড়ি ও ছিনতাই করা ২৪ হাজার টাকা জব্দ করা হয়।


পরে মঙ্গলবার পুরে সাভার মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতার ব্যক্তিরা হলেন- সাভার পৌর ১ নম্বর ওয়ার্ডের বাড্ডা এলাকার রবিউল ইসলাম রুবেল (২৬) ও ধামরাই উপজেলার শাকিল হোসেন (২০)। এ ঘটনায় সাব্বির নামের এক ছিনতাইকারী পলাতক রয়েছেন।

ছিনতাইয়ের প্রত্যক্ষদর্শী সংবাদকর্মী সোহেল রানা বলেন, সোমবার রাতে আমি রেডিও কলোলি থেকে হেঁটে শিমুলতলা যাচ্ছিলাম। পথে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ম্যাস্ট্রো ক্রাউন কলেজের সামনে এলে শাহ সিমেন্ট কোম্পানির একটি গাড়িকে গতিরোধ করা হয়েছে দেখতে পাই। এ সময় তিন ছিনতাইকারী ওই গাড়ির চালক ও তার সহযোগীকে জিম্মি করে কাছে থাকা ৪২ হাজার টাকা ছিনিয়ে নেন।

সোহেল বলেন, ঘটনাটি আমি দেখে ফেলায় ছিনতাইকারীরা আমার গলায় ছুড়ি ধরে মেরে ফেলার হুমকি দিয়ে দ্রুত দৌঁড়ে পালাতে বলে। আমার সঙ্গে ল্যাপটপ ও ক্যামেরা থাকায় তাদের কথায় কিছুটা পিছু সরে আসি। এ সময় তারা অন্য একটি বাসে উঠলে আমি জিম্মি করা ট্রাকের চালককে গাড়ি সাইড করে ৯৯৯ এ কল করে পুলিশের সেবা নিতে বলি এবং ছিনতাইকারীদেরকে ধাওয়া করি।

তিনি আরও বলেন, একপর্যায়ে ছিনতাইকারীরা বাস থেকে নেমে রিকশাযোগে পালানোর চেষ্টা করলে আমি তাদেরকে জাপটে ধরি। এ সময় এক ছিনতাইকারী আমাকে চাকু দিয়ে আঘাত করলে হাত দিয়ে তা ফেরাই। তখন পেছন থেকে ভুক্তভোগী গাড়িচালকসহ স্থানীয়রা এগিয়ে আসলে এক ছিনতাইকারী পালিয়ে গেলেও দুই জনকে জাপটে ধরে রাখি আমি। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করি। এ ঘটনায় পুলিশ দুই ছিনতাইকারীর দেহ তল্লাশি করে একটি চাকু ও ২৪ হাজার টাকা উদ্ধার করতে পারলেও বাকি টাকা পালিয়ে যাওয়া ছিনতাইকারী সাব্বির নিয়ে গেছে।

ভুক্তভোগী শাহ সিমেন্ট কোম্পানির গাড়িচালক রফিক জানান, তারা গাইবান্ধা থেকে পাথর নিয়ে এসে মানিকগঞ্জে আনলোড করেন। এরপর মুন্সিগঞ্জের মুক্তারপুর যাওয়ার পথে সাভারে এসে ছিনতাইয়ের কবলে পড়েন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে আটক ছিনতাইকারীদেরকে ভুক্তভোগী গাড়িচালকের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া চক্রটির অপর পলাতক সদস্যকে গ্রেফতার এবং খোয়া যাওয়া টাকা উদ্ধারের চেষ্টা চলছে।