• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

নিরহংকারী মেয়র !

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

ছোটোবেলা থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ রহমানের আদর্শকে বুকে লালন করে আসছেন তিনি। সুখে দুঃখে সবসময় অসহায়  মানুষের পাশে থেকে তাদের জন্য কাজ করে যাচ্ছেন। একই সাথে  পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্বও পালন করছেন। 

মেয়র হওয়ার পরও আজ অবধি কেউ তার মাঝে অহংকারের বিন্দুমাত্র ছিটেফোঁটাও দেখতে পায়নি। সহজ, সরল, সদা হাস্যোজ্বল এই ব্যক্তিটির সাথে অসহায় মানুষ যেকোন সময়  দেখা করতে পারে ও তাদের সুখ দুঃখের কথা বলতে পারে। যেকোন বিপদে আপদে তার কাছে গেলে কেউ কখনো খালি হাতে ফেরত আসে না।  পৌরসভার অসংখ্য মানুষকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেন তিনি৷

করোনা সংকটকালেও হাজার হাজার মানুষকে বিভিন্ন সহযোগিতা করেছেন। করোনা সংকটের শুরুতেই পৌর এলাকায় সংক্রমণ রোধে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে হাত ধোয়ার জন্য জীবাণুনাশক সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি বিতরণ করেছেন। লকডাউনের সময় কর্মহীন হয়ে পড়া হাজার হাজার শ্রমজীবী মানুষের মাঝে বিতরণ করেছেন চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, লবণসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী। এসময়ে যেসব মধ্যবিত্ত সরাসরি এসে হাত পেতে সহায়তা নিতে পারতো না তাদের ঘরে ঘরে গিয়ে গোপনে সহায়তা পৌছে দিয়েছেন৷ এখনো অনেক অসহায় মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছেন তিনি। তিনি আর কেউ নন। সাভার পৌরসভার বর্তমান সফল মেয়র আলহাজ্ব আবদুল গণি।

এছাড়া মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর সাভারের ব্যাপক উন্নয়ন সাধনও করেছেন । তার সময়ে সাভার পৌর এলাকায় সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে বলে জানিয়েছে সাভার পৌর এলাকাবাসী৷ এখনো বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজ অব্যহত রয়েছে। করোনার জন্য উন্নয়ন থেমে থাকবে তা তো হতে পারে না৷ তাই তো মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা প্রদত্ত সার্বিক দিক নির্দেশনা অনুযায়ী সাভার পৌরসভার সকল প্রকার উন্নয়নমূলক কাজ অব্যাহত রাখা হয়েছে।

 এক সাক্ষাতকারে সাভার পৌর মেয়র আলহাজ্ব আবদুল গণি বলেন, জনগণের সেবক হিসেবে সবসময় নিজেকে ভেবেছি। তাই সবসময় জনগণের জন্য কাজ করে যাচ্ছি ও যাবো৷ সাভার পৌরবাসী যাতে উন্নত জীবনযাত্রায় তাদের দৈনন্দিন জীবন অতিবাহিত করতে পারে তাই বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছি৷ তারপরও মানুষ মাত্রই ভুল হয়৷ আমারও কিছু ভুল ত্রুটি রয়েছে। বিশাল পৌরসভা সাভারের আনাচে কানাচে এমন কিছু জায়গা রয়েছে যেখানে হয়তো এখনো আমরা উন্নয়নমূলক কর্মসূচি শুরু করতে পারিনি। তবে খুব শীঘ্রই সেসব অঞ্চলে উন্নয়নমূলক কার্যক্রম শুরু হবে৷ একদিনে তো আসলে সব বদলে দেয়া সম্ভব নয়৷ আমার আগেও অনেক মেয়র এসেছে৷ তারা তাদের দায়িত্ব কতটুকু পালন করেছে? আমি আমার জায়গা থেকে সাভার পৌর এলাকার উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি।

এসময় তিনি গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, সাভারে অনেক ভালো গণমাধ্যমকর্মী রয়েছে। তারা আমার ভুল ত্রুটিগুলো তুলে ধরে তা সংশোধনের জন্য আমাকে সুযোগ করে দিয়েছে। কোথায় উন্নয়ন প্রয়োজন সে ব্যাপারেও তারা আমাকে তথ্য দিয়ে সহায়তা করার চেষ্টা করেছে। আমি সবসময় তাদের কথা মনোযোগ দিয়ে শোনার চেষ্টা করেছি। প্রতিদিন অসংখ্য মানুষকে সহায়তা করার ফাঁকে হয়তো আমি সব এলাকার আনাচে কানাচে যেতে পারিনি। তাই সেখানকার অবস্থাও আমার দেখা হয়নি। এব্যাপারে আমার সাংবাদিক ভাইরা আমাকে সহযোগিতা করেছে। তারা গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রচার করেছে। আমিও তৎক্ষণাৎ প্রয়োজনীয় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছি। এলাকার যেই সমস্যাটি তুলে ধরা হয়েছে তা সমাধান করেছি। এজন্য আমাকে সহায়তা করায় গণমাধ্যমকর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা৷