• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

মানিকগঞ্জ টিআরইউ; সভাপতি মিহির, সম্পাদক খোরশেদ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

পেশাগত মানোন্নয়ন ও ঐক্য প্রতিষ্ঠায় মানিকগঞ্জে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ‘মানিকগঞ্জ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি (টিআরইউ)’ এর কমিটি গঠন করা হয়েছে।
সোমবার মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনাতয়নে সংগঠনের সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে দুই বছর মেয়াদী এ কমিটি গঠন করা হয়।

১৩ সদস্য বিশিষ্ট এই কমিটিতে একাত্তর টিভির জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিহির সভাপতি এবং যুমনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার বি এম খোরশেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি এ কে আজাদ (বিটিভি), মোহাম্মদ ইউসুফ আলী (চ্যানেল ২৪), যুগ্ম সাধারণ সম্পাদক রিপন আনসারী (জিটিভি), সহ-সম্পাদক মো. ইউসুফ আলী (সময় টিভি), কোষাধ্যক্ষ আর এস মঞ্জুর রহমান (ইন্ডিপেন্ডেন্ট টিভি), দপ্তর সম্পাদক আজিজুল হাকিম (মাই টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক আরফিন আহমেদ আপেল (চ্যানেল নাইন), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মারুফ হোসেন (বৈশাখী টিভি), কার্যর্নিবাহী সদস্য সাব্বিরুল ইসলাম সাবু (একুশে টিভি), আহমেদ সাব্বীর সোহেল (এন টিভি), গাজী ওয়াজেদ আলম লাবু (মাছরাঙ্গা টিভি)।

এছাড়াও মানিকগঞ্জ প্রেসক্লাবে যে সব সদস্য অন্যান্য টেলিভিশনে কর্মরত আছেন তাদের সবাই এই কমিটির সাধারণ সদস্য। কমিটি গঠনের দায়িত্ব পালন করেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চক্রবর্তী বিপ্লব, যুগান্তরের জেলা প্রতিনিধি মতিউর রহমান, প্রথম আলোর জেলা প্রতিনিধি আব্দুল মোমিন, এনটিভির স্টাফ রিপোর্টার আহমেদ সাব্বীর সোহেল, মাছরাঙ্গা টেলিভিশন প্রতিনিধি গাজী ওয়াজেদ আলম লাবু।

প্রথম অধিবেশনের আলোচনা সভায় আহ্বায়ক সাব্বিরুল ইসলাম সাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ প্রেসক্লাব সভাপতি চ্যানেল আই প্রতিনিধি গোলাম ছারোয়ার ছানু, নিউজ২৪ চ্যানেলের প্রতিনিধি কাবুল উদ্দিন খান, মোহনা টিভির প্রতিনিধি সালাউদ্দিন রিপন, দীপ্ত টিভির প্রতিনিধি জাহিদুল হক চন্দন প্রমুখ।

সংগঠনের নবনির্বাচিত সভাপতি মনিরুল ইসলাম মিহির বলেন, বিভিন্ন টেলিভিশনে কর্মরত মানিকগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের নিয়ে কমিটি গঠন করা হয়। পরবর্তীতে জেলায় কর্মরত সকল টেলিভিশন চ্যানেলের প্রতিনিধিদের নিজ নিজ আবেদনের প্রেক্ষিতে সংগঠনের সদস্য পদ দেয়া হবে। নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক বি এম খোরশেদ জানান, টেলিভিশন সাংবাদিকদের ঐক্য আরও দৃঢ় এবং পেশাগত মানোন্নয়নে এই কমিটি ভূমিকা রাখবে।