• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

১২০

মেসিকে নিতে ৭৫০ মিলিয়ন ইউরো প্রস্তুত ম্যানসিটির!

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

এখনো ধুম্রজাল বিরাজ করছে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির দল বদল নিয়ে। তবে অন্য ক্লাবগুলোকে ছাপিয়ে মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে এগিয়ে রয়েছে ম্যানচেস্টার সিটি। গণমাধ্যমের তথ্য অনুযায়ী, বার্সেলোনার সঙ্গে আপোষরফা করা গেলে ম্যানচেস্টার সিটিই হতে যাচ্ছে মেসির পরবর্তী গন্তব্য।

যদিও রিলিজ ক্লজ হিসেবে ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ নিয়েও চলছে নানান কানাঘুষা। বার্সা কোনভাবেই ওই অর্থের কানা কড়িও ছাড় দিতে নারাজ। আর মেসি চান বিনা ট্রান্সফার ফিতে দল ছাড়তে। বিশাল অঙ্কের ট্রান্সফার ক্লজের কি হবে তা নিয়ে সুস্পষ্ট কোন খবর এখনো অবশ্য পাওয়া যায়নি।

এর বাইরে অবশ্য মেসিকে দলে পাবার জন্য মোটা অংকের অর্থ খরচ করার জন্য প্রস্তুত হয়ে আছে ম্যানচেস্টার সিটি। 

স্প্যানিশ জনপ্রিয় পত্রিকা মার্সার রিপোর্ট তেমনই বলছে। তাদের রিপোর্ট অনুযায়ী লিওনেল মেসিকে দলে ভেড়াতে ৭৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ প্রস্তুত করেছে সিটি। তবে এখানে বাঁধা হতে পারে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে বা এফএফপি।

এই মৌসুমে এই ধারা ভঙ্গ করার অভিযোগে নিষেধাজ্ঞার কবলে পড়তে পড়তে বেঁচে গেছে পেপ গার্দিওলার দলটি। এ কারণেই আরো সতর্ক প্রিমিয়ার লিগ জায়ান্টরা। নিষেধাজ্ঞা এড়াতে তাই দুই ধাপে চুক্তির প্যাকেজ তৈরী করেছে ম্যানচেস্টার সিটি।

সবশেষ খবর অনুযায়ী, ম্যানচেস্টার সিটি সময়ের এই ফুটবল জাদুকরের সঙ্গে চুক্তি করতে চায় পাঁচ বছরের জন্য। এই সময়ে পারিশ্রমিক বাবদ ট্যাক্স ছাড়া মেসিকে প্রতি বছরের জন্য দিতে হবে ১০০ মিলিয়ন ইউরো। তার মানে পাঁচ বছরের জন্য এলএমটেন পাবেন ৫০০ মিলিয়ন ইউরো। সঙ্গে আছে আরো ২৫০ মিলিয়ন ইউরোর বোনাস। সবমিলিয়ে ৭৫০ মিলিয়ন ইউরোর চুক্তিতে আবারো বিপাকে পড়তে পারে ম্যান সিটি।

আর তাই সমাধানও খুঁজে নিয়েছে ক্লাবটি। ইংলিশ জায়ান্টরা যদি মেসির সঙ্গে সরাসরি তিন বছরের চুক্তিতে যায় তাতে কোন সমস্যা নেই। তবে মেসির পরের দুই বছর খেলতে হবে মেজর লিগ সকার ক্লাব নিউইয়র্ক সিটিতে। সেখানেও তার বেতন থাকবে ১০০ মিলিয়ন ইউরো। সঙ্গে ট্রান্সফার বোনাস মানি হিসেবে পাবেন আড়াইশ মিলিয়ন ইউরো। তাতে সাড়ে সাত’শ মিলিয়ন ইউরোর প্যাকেজই থাকছে আর্জেন্টাইন তারকার জন্য।

মেসিকে পেতে এখন এই পথেই রয়েছে ম্যানচেস্টার সিটি। চুক্তির খসড়াও তৈরি বলে খবর বেরিয়েছে স্থানীয় গণমাধ্যমে। তবে মেসির ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ থেকে বার্সা আদৌ কতটুকু সরবে সেটাই দেখার বিষয়। 

নতুন খবর হচ্ছে কিছুটা নমনীয় হতে শুরু করেছে কাতালানরা। তবে সেটি এখনো গুঞ্জনের মধ্যেই সীমাবদ্ধ। এখন দেখা যাক মেসিকে বিক্রি করে দিতে ম্যানসিটির সঙ্গে তারা সমঝোতায় আসে কিনা।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর