• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ০৯ জ্বিলকদ ১৪৪২

সিঙ্গাইরে যুবককে কুপিয়ে হত্যা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১০ জুন ২০২১  

মানিকগঞ্জের সিঙ্গাইরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাসির হোসেন (২৮) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক সড়কের পূর্ব বাস্তা বাসস্ট্যান্ডে এ নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত নাসির ওই এলাকার ইছহাক মিয়ার ছেলে। সে মুদি মালের ব্যবসা করতেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

নিহতের পারিবার ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, তুচ্ছ ঘটনা নিয়ে গত মঙ্গলবার (৮ জুন) নিহত নাসির হোসেনের চাচাতো ভাই আরিফুল ইসলামের (১৪) সঙ্গে একই গ্রামের কালা মিয়ার ছেলে কামরুল ইসলামের (২০) কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ‌আরিফুল ইসলামকে মারধর করে কামরুল ইসলাম ও তার লোকজন। ওই দিনই এ ঘটনার বিচার চাইতে আরিফুল ইসলাম তার চাচাতো ভাই বসির ও সাব্বিরকে সঙ্গে নিয়ে কামরুল ইসলামের বাড়িতে যায়। সেখানেও তাদের মারধর ও লাঞ্ছিত করা হয়। এ ঘটনার পর থেকে দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এরই মধ্যে বুধবার (৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কামরুল ইসলাম, তার চাচাতো ভাই লাভুসহ ১০-১২ জন লোক ধারাল অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আরিফুল ইসলাম ও চাচাতো ভাই নাসির হোসেনসহ তাদের পরিবারের লোকজনের ওপর হামলা করে। এনিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে নাসির হোসেন ও লাভুসহ দুই পক্ষের অন্তত পাঁচজন আহত হয়। আহতদের উদ্ধার করে ঢাকার সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। এদের মধ্যে প্রতিপক্ষের ধারাল অস্ত্রের আঘাতে গুরুতর আহত নাসির হোসেন চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে মারা যান।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রিয়াজুল হক ও পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লাসহ থানার অন্যান্য পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান।

থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহত নাসির হোসেনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে হত্যা মামলার প্রস্তুতি চলছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশ কাজ করছে বলে জানান তিনি।