• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

হাসপাতালে কেমন আছেন সুজন-সখী?

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

১৯৭৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রোমান্টিক সিনেমা ‘সুজন সখী’। খান আতাউর রহমান পরিচালিত এই সিনেমার মধ্য দিয়ে ফারুক-কবরী জুটি দর্শকদের মনে জায়গা করে নেয়। সিনেমাটি পায় কালজয়ীর তকমা। শুধু এখানেই থেমে থাকেননি ৯০ দশকের রোমান্টিক এই জুটি।

এই সিনেমাটি ছাড়াও তারা অভিনয় করেছেন- ‘জলছবি’, ‘ত্রিরত্ন’, ‘সারেং বউ’, ‘দিন যায় কথা থাকে’, ‘মধুমতি’, ‘শহর থেকে দূরে’ ‘আশা’সহ বেশকিছু চলচ্চিত্রে। তাদের রোমান্টিক জুটি বড় পর্দা মাতিয়ে রেখেছে সে সময়টাতে। তবে রোমান্টিক সিনেমা হিসেবে তাদের ‘সুজন সখী’ আজও নন্দিত এবং এখনো ফারুক এবং কবরীকে সবাই সুজন-সখী নামেই চিনে। 

কালের পরিক্রমায় এসব এখন অতীত। বর্তমানে সুজন (ফারুক) এখন ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য এবং সখী (কবরী) নারায়ণগঞ্জ থেকে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এখন ভালো নেই তারা। দু’জনই গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন আইসিইউতে। ফারুক রয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আর কবরী ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে।

টিবি রোগে আক্রান্ত নায়ক ফারুক নিয়মিত চেকআপের জন্য গত ৪ মার্চ সিঙ্গাপুর গিয়েছেন। ১৩ মার্চ কিছু টেস্টে তার টিবি ইনফেকশন ধরা পড়ে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২১ মার্চ থেকে আইসিইউতে অচেতন অবস্থায় রয়েছেন তিনি। তবে এখন আগের থেকে ভালো আছেন ফারুক। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এই অভিনেতা। এমআরআই পরীক্ষার রিপোর্ট ভালো এসেছে তার। ফারুকের স্ত্রী ফারহানা পাঠান দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে অভিনেত্রী কবরী। তার শারীরিক অবস্থা অবনতি হলে গত ৮ এপ্রিল তাকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বর্তমান তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও ঝুঁকি এখনো কাটেনি। হাসপাতালে কবরীর সার্বক্ষণিক দেখাশোনা করছেন ছেলে শাকের চিশতী। 

কবরীর শারীরিক অবস্থার সর্বশেষ খবর জানিয়ে তিনি বলেন, আম্মার শারীরিক অবস্থা স্থিতিশীল। এখনো তিনি আইসিইউতে আছেন। ঝুঁকিও পুরোপুরি কাটেনি। সবার কাছে আম্মার জন্য দোয়া চাই। 

কোভিড টেস্টের পর গত (৫ এপ্রিল) দুপুরে ফলাফল হাতে এলে কবরী জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। এরপর রাতে হাসপাতালে ভর্তি হন তিনি।