• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

নিয়ন্ত্রণে শিশু হাসপাতালের আ*গু*ন

নিয়ন্ত্রণে শিশু হাসপাতালের আ*গু*ন

রাজধানীর শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। আজ শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে আগুন লাগে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এরপর দুপুর ২টা ২৮ মিনিটে তা নিয়ন্ত্রণে আসে।

১৬:৫৮ ১৯ এপ্রিল ২০২৪

সংঘবদ্ধ ধর্ষণ গ্রেপ্তার ৫

সংঘবদ্ধ ধর্ষণ গ্রেপ্তার ৫

নববর্ষের দিনে ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় ঘুরতে আসা এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কেরানীগঞ্জ ও ঢাকা শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ধর্ষণে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে।

১২:০১ ১৯ এপ্রিল ২০২৪

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা  ইসরায়েলের

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল বৃহস্পতিবার রাতে এ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এবিসি নিউজ। এই ঘটনার পর বেশ কয়েকটি শহরে বিমান চলাচল বাতিল করার কথা জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম।

১১:৫১ ১৯ এপ্রিল ২০২৪

দুই ভাইয়ের হাতাহাতিতে বড় ভাই নিহত

দুই ভাইয়ের হাতাহাতিতে বড় ভাই নিহত

মানিকগঞ্জ পৌরসভায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দুই ভাইয়ের হাতাহাতিতে বড় ভাই কমল রায় (৬২) নিহত হয়েছেন।

১১:৪০ ১৯ এপ্রিল ২০২৪

পরিবেশবান্ধব ইট তৈরির কারখানা চালু

পরিবেশবান্ধব ইট তৈরির কারখানা চালু

পরিবেশ বিনাশী লাল ইটের বদলে কংক্রিটের তৈরি ব্লক ইটের ব্যবহার বাড়াতে চায় সরকার। এই ইট উৎপাদনে ক্ষতিকর কোনো কার্বন নিঃসরণ হবে না। ফলে বায়ু দূষণ হবে না। এমন একটি স্বয়ংক্রিয় ব্লক ইট তৈরির কারখানা চালু হলো বৃহস্পতিবার।

১১:৩৮ ১৯ এপ্রিল ২০২৪

বৈশাখে ঘুরতে বেরিয়ে গণধর্ষণের শিকার তরুণী

বৈশাখে ঘুরতে বেরিয়ে গণধর্ষণের শিকার তরুণী

নববর্ষের দিন (পহেলা বৈশাখ) রাজধানীর মোহাম্মদপুরের এক তরুণী কেরানীগঞ্জে ঘুরতে এসে গণধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করলে ধর্ষণের অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

১১:৩৬ ১৯ এপ্রিল ২০২৪

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ২

সাভারের আশুলিয়ায় একটি ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই জন দগ্ধ হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের উদ্ধার করে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। 

১১:৩৩ ১৯ এপ্রিল ২০২৪

ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি বিএনপি

ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি বিএনপি

 বঙ্গবন্ধু শেখ মুজিব সব সময় বলতেন- আমরা কারো কাছে ভিক্ষা চাইব না, কারণ ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না। আমরা মান-সম্মান নিয়েই বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে চাই। সেই আদর্শে আমরা দেশকে এগিয়ে নেওয়ার পদক্ষেপ নিয়েছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৬:৩৮ ১৮ এপ্রিল ২০২৪

দেবে যাচ্ছে বেইলি সেতুর পাটাতন

দেবে যাচ্ছে বেইলি সেতুর পাটাতন

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ইছামতী নদীর ওপরে নির্মিত একটি বেইলি সেতুর পাটাতন দেবে যাওয়ায় দুর্ঘটনার আশঙ্কা করছেন চলাচলকারী যাত্রী ও চালকরা।

১৬:১২ ১৮ এপ্রিল ২০২৪

২ বন্ধুর মৃত্যু নিয়ে রহস্য

২ বন্ধুর মৃত্যু নিয়ে রহস্য

কেরানীগঞ্জে অ্যালকোহল সেবন করে তিন যুবক অসুস্থ হলে তাদের মধ্যে দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। বৃহস্পতিবার ঈদের দিন দিবাগত রাত ১১টার দিকে উপজেলার কোন্ডা ইউনিয়নের বীর বাঘৈর এলাকার ইউনুস মিয়ার বাড়িতে তারা অ্যালকোহল সেবন করেন।

১৬:০৮ ১৮ এপ্রিল ২০২৪

কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে আহত ৪, আটক ২

কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে আহত ৪, আটক ২

সাভারে কিশোর গ্যাং সদস্যদের ছুরিকাঘাতে আহত হয়েছে চারজন। গত শুক্রবার রাতে কিশোর গ্যাং সদস্যদের ছুরিকাঘাতে সাজ্জাদ হোসেন নামে এক ফার্নিচার মিস্ত্রি নিহতের পর আবারো একই এলাকায় কিশোর গ্যাং সদস্যদের হাতে ছুরিকাঘাতে আহত হলেন চারজন।

১৬:০৬ ১৮ এপ্রিল ২০২৪

ভোজ্য তেল বিক্রি হবে আগের দামেই

ভোজ্য তেল বিক্রি হবে আগের দামেই

মিল মালিকরা ভোজ্য তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা বাড়ানোর যে প্রস্তাব দিয়েছিলেন, তা নাকচ করে দিয়েছে বাংলাদেশ ট্যারিফ কমিশন। কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, সার্বিক দিক বিবেচনা করে মিল মালিকদের জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত দেশের বাজারে ভোজ্য তেলের দাম বাড়ানোর কোনো সুযোগ নেই।

১০:৩২ ১৮ এপ্রিল ২০২৪

ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় আসছেন

ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় আসছেন

ভারতের পররাষ্ট্রসচিব বিনয় মোহন কোয়াত্রা আগামী শনিবার ঢাকায় আসতে পারেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র। পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের আমন্ত্রণে তিনি এই সফর করবেন। সূত্র বলছে, ভারতের পররাষ্ট্রসচিবের আসন্ন সফর হবে দুই দেশের মধ্যে নিয়মিত সফর বিনিময়ের অংশ।

১০:৩০ ১৮ এপ্রিল ২০২৪

ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ঝালকাঠিতে একটি সিমেন্টবোঝাই ট্রাকের চাপায় দুমড়েমুচড়ে গেছে বিয়ের দাওয়াতে রওনা দেওয়া একটি প্রাইভেট কার ও তিনটি অটোরিকশা। এ ঘটনায় ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ১২ জন। এ ছাড়া দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় মারা গেছে আরো চারজন।

১০:২৯ ১৮ এপ্রিল ২০২৪

মাদকের টাকায় সম্পদের পাহাড়

মাদকের টাকায় সম্পদের পাহাড়

দেশে মাদকদ্রব্যের ব্যবসায় জড়িত শীর্ষ ব্যবসায়ীদের মধ্যে ১০ গডফাদারকে আইনের আওতায় এনেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাঁদের বিরুদ্ধে মাদকদ্রব্যসংক্রান্ত মানি লন্ডারিং মামলা করা হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় ওই ১০ জনের বিপুল পরিমাণ সম্পত্তি ক্রোক করা হয়েছে। 

১০:২৭ ১৮ এপ্রিল ২০২৪

চিকিৎসকের ওপর হামলা, গ্রেপ্তার দাবি

চিকিৎসকের ওপর হামলা, গ্রেপ্তার দাবি

চট্টগ্রামে পৃথক দুটি হাসপাতালে কর্তব্যরত দুই চিকিৎসকের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারে সময়সীমা বেঁধে দিয়েছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। এই সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে চট্টগ্রামে সর্বাত্মক কর্মবিরতির মতো কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দিয়েছে চিকিৎসকদের এই সংগঠন।

১০:২৬ ১৮ এপ্রিল ২০২৪

তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোট ২৯ মে

তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোট ২৯ মে

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। এ ধাপে ভোট গ্রহণ করা হবে ১১২ উপজেলায়। আজ বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের ৩১তম কমিশন সভা শেষে ইসি সচিব জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন।

১৮:১০ ১৭ এপ্রিল ২০২৪

পালিয়ে বাংলাদেশে এলেন আরো ১৭ জন

পালিয়ে বাংলাদেশে এলেন আরো ১৭ জন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার জান্তা সরকারের অনুগত বিভিন্ন বাহিনীর আরো ১৭ জন মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। বুধবার দুপুর ১২টার পর তারা আসারতলীর কাছে ৪৫ নম্বর আন্তর্জাতিক পিলার হয়ে সীমান্ত অতিক্রম করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে আশ্রয় প্রার্থনা করেন।

১৮:০৯ ১৭ এপ্রিল ২০২৪

পরিস্থিতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

পরিস্থিতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

ইসরায়েলে ইরানের হামলা পরবর্তী মধ্যপ্রাচ্য পরিস্থিতি কোন দিকে যায় তার ওপর তীক্ষ্ণ নজর রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১৭ এপ্রিল) বিকালে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এ কথা জানান। 

১৮:০৭ ১৭ এপ্রিল ২০২৪

ভূমি অফিসে তদবির করতে গিয়ে আটক

ভূমি অফিসে তদবির করতে গিয়ে আটক

দক্ষিণ কেরানীগঞ্জ এসি ল্যান্ড অফিসে মিস কেসের তদবির করতে গিয়ে মঙ্গলবার আলমগীর হোসেন (৪৩) আটক হয়েছেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে ৭ দিনের কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়।

০৯:৪৮ ১৭ এপ্রিল ২০২৪

কেরানীগঞ্জে ৯ প্রার্থী মনোনয়ন জমা

কেরানীগঞ্জে ৯ প্রার্থী মনোনয়ন জমা

আসন্ন ষষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে প্রথম ধাপে ঢাকার কেরানীগঞ্জে ৯ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলা রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন এ তথ্য জানান। এরআগে সোমবার তার কাছে মনোনয়ন জমা দেন প্রার্থীরা।

০৯:৪৬ ১৭ এপ্রিল ২০২৪

মানিকগঞ্জে বৈশাখী মেলায় লোকজ নানা আয়োজন

মানিকগঞ্জে বৈশাখী মেলায় লোকজ নানা আয়োজন

মানিকগঞ্জের ঘিওরে তিন দিনব্যাপী বৈশাখী মেলায় লোকজ ঐতিহ্যের নানা আয়োজনে মানুষের ঢল নেমেছে।

০৯:৪৩ ১৭ এপ্রিল ২০২৪

যুগান্তরের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি  নুরুজ্জামান

যুগান্তরের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি নুরুজ্জামান

ঢাকা থেকে বহুল প্রচারিত ও প্রকাশিত জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন মানিকগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস.এম নুরুজ্জামান, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

০৯:৪১ ১৭ এপ্রিল ২০২৪

মানিকগঞ্জে ৩২ জনের মনোনয়নপত্র দাখিল

মানিকগঞ্জে ৩২ জনের মনোনয়নপত্র দাখিল

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলায় মোট ৩২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সিঙ্গাইর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

০৯:৩৯ ১৭ এপ্রিল ২০২৪