• মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

টাকা নিয়েছে কিন্তু মনোনয়ন পায়নি, তারাই হামলা চালাচ্ছে: কাদের

টাকা নিয়েছে কিন্তু মনোনয়ন পায়নি, তারাই হামলা চালাচ্ছে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ঘর গোছাতে পারেনি।জগাখিচুড়ি ঐক্যের পরিণতি তারা পদে পদে অনুভব করছেন। যার কারণে তাদের সেক্রেটারি জেনারেলের অফিসে গিয়ে মনোনয়ন বঞ্চিতরা হামলা চালাচ্ছে। যাদের কাছ থেকে টাকা নিয়েছে, যারা মনোনয়ন পায়নি, তারাই হামলা চালাচ্ছে।

১০:২৪ ৯ ডিসেম্বর ২০১৮

‘দলীয় কোন্দলেই বিএনপি নেতা শাহ মোয়াজ্জেমের গাড়ি বহরে হামলা’

‘দলীয় কোন্দলেই বিএনপি নেতা শাহ মোয়াজ্জেমের গাড়ি বহরে হামলা’

মুন্সীগঞ্জে বিএনপির প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেনের গাড়ি বহরে হামলার ঘটনায় নৌকার প্রার্থীর নাম জড়িয়ে যে খবর প্রকাশিত হয়েছে, তা মিথ্যা এবং হাস্যকর বলে জানিয়েছেন মুন্সীগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী মাহী বি. চৌধুরী। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বলেন, ‘শাহ মোয়াজ্জেমের গাড়ি বহরে হামলা বিএনপির দলীয় কোন্দলের জেরেই হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর এ ঘটনার দোষ চাপানোর অপচেষ্টা মুন্সীগঞ্জের জনগণের কাছে পরিষ্কার।’

১০:২১ ৯ ডিসেম্বর ২০১৮

শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে মুক্তিযোদ্ধাদের প্রচারণা শুরু

শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আনতে মুক্তিযোদ্ধাদের প্রচারণা শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে সিলেটে হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন মুক্তিযোদ্ধারা। শনিবার মুক্তিযোদ্ধা নেতারা সিলেটের মুক্তিযোদ্ধাদের নিয়ে এই প্রচারণা শুরু করেন।

১০:১৯ ৯ ডিসেম্বর ২০১৮

তরুণদের ডিজিটাল ইশতেহার নিয়ে চালু হলো আমার ডট ভোট

তরুণদের ডিজিটাল ইশতেহার নিয়ে চালু হলো আমার ডট ভোট

নির্বাচন কমিশনের মতে, আগামী জাতীয় নির্বাচনে ১৭ কোটি মানুষের মধ্যে প্রায় ১০ কোটি মানুষ ভোট দেবে বলে আশা করা হচ্ছে। এ বিপুল সংখ্যক ভোটারের মধ্যে প্রায় ২ কোটি তরুণ ভোটার রয়েছে যাদের বয়স ১৮ থেকে ২৮ এর মধ্যে। তরুণদের সুস্থ রাজনৈতিক প্রক্রিয়ার অংশগ্রহণ, ভোট দানে উত্সাহ প্রদান এবং সহিংসতামূলক কার্যক্রম থেকে তরুণদের দূরে রাখতে ‘আমার ডট ভোট’ নামে একটি ডিজিটাল প্ল্যাটফর্ম চালু হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্লাটফর্ম তৈরি প্রতিষ্ঠান প্রেনিউর ল্যাব।

০৮:৩৪ ৯ ডিসেম্বর ২০১৮

‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ হলেন ভেনেসা লিওন

‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ হলেন ভেনেসা লিওন

অপেক্ষার পালা শেষ। অবশেষে পাওয়া গেলো ফলাফল। এবারের মিস মিস ওয়ার্ল্ড ২০০৮’র সেরার মুকুট উঠলো মেক্সিকান তরুণী ভেনেসা পনসে দে লিওনের মাথায়। ২০১৭ মিস ওয়ার্ল্ড বিজয়ী মানুষী ছিল্লার তার মাথায় বিজয়ীর মুকুট পড়িয়ে দিয়েছেন।

০৮:৩২ ৯ ডিসেম্বর ২০১৮

ফেসবুকে তর্কে জড়িয়ে যে ক্ষতি ডেকে আনছি

ফেসবুকে তর্কে জড়িয়ে যে ক্ষতি ডেকে আনছি

মতের বিরুদ্ধে কেউ কথা বললেই সহ্য হয় না। এমনকি ফেসবুকেও কাউকে ছেড়ে কথা বলেন না আপনি। এইতো গত রাতেও এক বন্ধুকে ব্লক করে দিয়েছেন অনেক তর্কের পর। কমেন্টের পর কমেন্ট দিয়েও একমত হতে না পেরে রাগে আনফ্রেন্ড করে সরাসরি ব্লক। কিন্তু এখন একটু অনুশোচনা হচ্ছে এত বছরের বন্ধুত্ব নষ্ট করায়। দেখা হলে অপ্রস্তুত হওয়ার ভয়ও জেঁকে বসেছে মনে। ডেকে আনছি নানাবিধ ক্ষতিকর দিক।

০৮:৩০ ৯ ডিসেম্বর ২০১৮

২০ সেকেন্ডের যত্নেই চোখ থাকবে সুস্থ

২০ সেকেন্ডের যত্নেই চোখ থাকবে সুস্থ

তথ্য প্রযুক্তির যুগে সারা দিনই অফিস, পড়াশোনার কাজে কম্পিউটার, ট্যাব বা মোবাইলের পর্দায় তাকিয়ে থাকতে হয়। এতে করে ধীরে ধীরে কিন্তু হচ্ছে চোখের ক্ষতি। তবে কাজের ফাঁকেই মাত্র ২০ সেকেন্ডের যত্নে চোখ থাকবে সুস্থ। চিকিৎসকরা মতে, এই কারণে শিশুদেরও হতে পারে চোখের সমস্যা। কিন্তু সহজ একটি উপায় মানলে দীর্ঘ ক্ষণ কম্পিউটার, ট্যাব বা মোবাইল ব্যবহারের পরেও ভাল থাকবে চোখ।

০৮:২৮ ৯ ডিসেম্বর ২০১৮

২০১৯ সাল শুরু করবেন যেভাবে

২০১৯ সাল শুরু করবেন যেভাবে

পুরনো বছর তো শেষ, নতুন বছর শুরুর দাঁড় গোড়ায় আছি আমরা। পুরনো বছরে কিছু খারাপ নিশ্চয়ই হয়েছে আপনার সাথে। আর নতুন বছরে সেই খারাপগুলো যেন না হয় সেই বিষয়টি মাথায় রাখুন। নতুন বছরে যেন সব কিছু নতুন ভাবেই শুরু হয় তাই সবাই চান। তাই যে সম্পর্কে টানাপোড়েন চলছে, নতুন বছরে তা থেকে বেরিয়ে আসাই ভাল। কারণ আগের বছরগুলোতে যে সম্পর্কের কারণে কষ্ট পেয়েছেন তা সামনে টেনে না নেয়াই ভাল।

০৮:২৪ ৯ ডিসেম্বর ২০১৮

সম্পর্ক ভাঙার আগে যে চেষ্টা করতে পারেন

সম্পর্ক ভাঙার আগে যে চেষ্টা করতে পারেন

সম্পর্ক টিকিয়ে রাখা আজকের দিনে বেশ কঠিন হয়ে পড়েছে। তবে যে সম্পর্ক নিয়ে আপনি একেবারেই খুশি নয় সে সম্পর্কে থাকার কোনো মানেও নেই। তবে আপনি যদি কোনো সম্পর্ক মন দিয়ে ভাঙতে না চান তবে এই চেষ্টাগুলো করে দেখতে পারেন।

০৮:২৩ ৯ ডিসেম্বর ২০১৮

মিশন এবার ওয়ানডে জয়

মিশন এবার ওয়ানডে জয়

একসময় ওয়েস্টইন্ডিজ ছিল সারা পৃথিবীর ত্রাস। ওয়েস্টইন্ডিজের বিপক্ষে খেলা মানেই বিরাট হারের শঙ্কা। সেই যুগের পরও ওয়েস্টইন্ডিজ নব্বইয়ের দশক পর্যন্ত ছিল মোটামুটি শক্তিশালী দল। কিন্তু হারতে হারতে এখন ওয়েস্টইন্ডিজ ক্রিকেট মানচিত্রের তলানীর দিকের এক দল। বাংলাদেশের বিপক্ষেও গত কয়েক বছর ধরে নিয়মিতই হারে তারা। এই সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে দুটি ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে তিন দিনে হেরেছে তারা। তার কিছুদিন আগে ওয়েস্টইন্ডিজ সফরে গিয়ে তাদের ওয়ানডে সিরিজ হারিয়ে এসেছে বাংলাদেশ।

০৮:২১ ৯ ডিসেম্বর ২০১৮

প্রত্যেককেই নিজ দায়িত্ব সম্পর্কে জবাবদিহি করতে হবে

প্রত্যেককেই নিজ দায়িত্ব সম্পর্কে জবাবদিহি করতে হবে

 

وعن ابن عمر رضي الله عنهما ، قَالَ : سمعت رَسُول الله، يقول: (( كُلُّكُمْ رَاعٍ ، وَكُلُّكُمْ مسْؤُولٌ عَنْ رَعِيَّتهِ : الإمَامُ رَاعٍ وَمَسْؤولٌ عَنْ رَعِيَّتِهِ ، والرَّجُلُ رَاعٍ في أهْلِهِ وَمَسْؤُولٌ عَنْ رَعِيَّتِهِ ، وَالمَرْأةُ رَاعِيَةٌ في بيْتِ زَوْجِهَا وَمَسْؤُولَةٌ عَنْ رَعِيَّتِهَا ، وَالخَادِمُ رَاعٍ في مَالِ سَيِّدِهِ وَمَسؤُولٌ عَنْ رَعِيَّتِهِ ، فَكُلُّكُمْ رَاعٍ وَمَسْؤُولٌ عَنْ رَعِيَّتِهِ )) مُتَّفَقٌ عَلَيهِ [رواه البخاري: 7/41 ( 5200 ) ، ومسلم 6/7 ( 1829 ) ( 20 )].

০৮:১৭ ৯ ডিসেম্বর ২০১৮

কেমন যাবে আজ আপনার দিন

কেমন যাবে আজ আপনার দিন

আজকের এইদিনে জম্ম গ্রহণ করায় পাশ্চাত্য মতে, আপনি ধনুরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, পরমযোগী গ্রহ শনি মহারাজ ও সর্বগ্রাসী গ্রহরাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কুম্ভরাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দীর্ঘদিনের দাম্পত্য ও ভাইবোনদের সঙ্গে কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। শত্র“রা পরাস্ত হবে।

০৮:১৫ ৯ ডিসেম্বর ২০১৮

সকল পাঠককে জানাই সুপ্রভাত

সকল পাঠককে জানাই সুপ্রভাত

বৃষ্টির মাঝে সকাল সাঝে, মেঘের শব্দ কানেতে বাজে ।
তোমার সৃতি বুকের মাঝে, মনের ভেতর ঘন্টা বাজে ।
তাই জীবন কাটাবো প্রেম হীন,ভবিষ্যৎ হবে রঙিন ।
আবার এলো সেই বৃষ্টির দিন, সাবাইকে জানাই গুডমর্নিং ।

০৮:১৩ ৯ ডিসেম্বর ২০১৮

ইজতেমা মাঠে সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

ইজতেমা মাঠে সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

গাজীপুরের টঙ্গীর ইজতেমা মাঠে সংঘর্ষে ঘটনায় দায়ের করা মামলাগুলো তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বিকেলে গাজীপুরের টঙ্গীর ইজতেমা ময়দান পরিদর্শন ও তাবলিগের মুরুব্বিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের পর যথা সময়েই বিশ্ব ইজতেমা হবে বলে আমরা বিশ্বাস করি। সারা দেশের মানুষ এর দিকে তাকিয়ে আছে। ইজতেমায় মুসুল্লিরা এখানে আসেন ইবাদতের জন্য, ধর্মীয় কাজে। তারা মাঠের কাজের জন্য, তাবলিগের

০৩:১৯ ৯ ডিসেম্বর ২০১৮

নাগরপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা

নাগরপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে টাঙ্গাইল জেলার নাগরপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ ডিসেম্বর) দুপুর ১২ ঘটিকায় নাগরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ভাড়রা ইউনিয়নে শাহজানি বাজারে ও নাগরপুর সদর সরকারি কলেজ মাঠে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

০৩:০৫ ৯ ডিসেম্বর ২০১৮

পাহাড় কেটে মাটি বিক্রির ধুম, ধ্বসের আশঙ্কা

পাহাড় কেটে মাটি বিক্রির ধুম, ধ্বসের আশঙ্কা

সখিপুর উপজেলায় পাহাড় কেটে মাটি বিক্রি করার মহোৎসব চলছে ফলে সব এলাকায় বর্ষাকালে পাহাড় ধ্বসের আশঙ্কা সৃষ্টি হয়েছে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় পাহাড় কাটা হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ

স্থানীয় সূত্রে জানা গেছে, সখিপুর উপজেলার সাপিয়ার চালা, বাগেরবাড়ি, ইন্দারজানী (গড়বাড়ি), বহেড়াতৈল, আড়াং চালা, গিলাচালা নামকস্থান থেকে অবাধে লালমাটির পাহাড় কেটে মাটি বিক্রি করা হচ্ছে প্রভাবশালীদের ছত্রছায়ায় এক শ্রেণির ব্যবসায়ী ভেকু মেশিন বসিয়ে দিনরাত মাটি কেটে ট্রাক, মাহিন্দ্র ট্রাক ড্রাম ট্রাক দিয়ে মাটি ইটভাটাসহ বিভিন্ন স্থানে সরবরাহ করছে

০২:৪৩ ৯ ডিসেম্বর ২০১৮

কাঙালিনী সুফিয়ার অবস্থার কিছুটা উন্নতি

কাঙালিনী সুফিয়ার অবস্থার কিছুটা উন্নতি

বাংলা লোকগানের জনপ্রিয় শিল্পী কাঙালিনী সুফিয়া হৃদরোগ ও উচ্চরক্তচাপ জনিত কারণে তাকে ঢাকার সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ( সিসিইউ) রাখা হয়েছে

০২:৩৭ ৯ ডিসেম্বর ২০১৮

মানিকগঞ্জে জঙ্গীবাদ সন্ত্রাস-মাদকবিরোধী সমাবেশ

মানিকগঞ্জে জঙ্গীবাদ সন্ত্রাস-মাদকবিরোধী সমাবেশ

মানিকগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরের দিকে মানিকগঞ্জ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত সমাবেশে জেলার বিভিন্ন মসজিদ ও মাদরাসা ইমাম, মুয়াজ্জিন ও ওলামাগণ উপস্থিত ছিলেন    

০২:৩৩ ৯ ডিসেম্বর ২০১৮

ছুরিকাঘাতে যুবক খুন

ছুরিকাঘাতে যুবক খুন

তুচ্ছ ঘটনায় এক যুবককে ছুরিকাঘাতে খুনের ঘটনা ঘটেছে শুক্রবার (৭ ডিসেম্বর)  রাত সাড়ে ৮টার দিকে গাজীপুর মহানগরীর হাজীবাগ এলাকায় এ ঘটনা ঘটে

নিহত আবু বকর সিদ্দিক ওরফে বাবু (২২) স্থানীয় সামসুল হকের ছেলে তিনি ওই এলাকার একটি ক্লিনিকের রিসিপশনিস্ট পদে চাকরি করতেন

০২:২৮ ৯ ডিসেম্বর ২০১৮

শিবিরের নেতা আটক

শিবিরের নেতা আটক

ধামরাইয়ে ছাত্রশিবিরের থানা অফিস সম্পাদক মো. ইমরান হাসানকে (২৮) আটক করেছে পুলিশ শুক্রবার (৭ ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ধামরাই থানা পুলিশ তাকে  আটক করে আটক ইমরানের বাড়ি লক্ষীপুরে সে ভবানীপুরের ক্বারী আব্দুল মালেক শিকদারের ছেলে      

০২:২৬ ৯ ডিসেম্বর ২০১৮

মাঠে লড়বেন দুই ভাই

মাঠে লড়বেন দুই ভাই

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর ও দৌলতপুর) আসনে নৌকা ও ধানের শীষ প্রতীকে লড়বেন দুই ভাই। বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের এই আসনে দলের মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এ জিন্নাহ কবির।

০২:২৪ ৯ ডিসেম্বর ২০১৮

হলুদ ফুলে কৃষক লাল

হলুদ ফুলে কৃষক লাল

কৃষকের বিস্তৃর্ণ মাঠজুড়ে হলুদ সরিষা ফুল মৌ মৌ গন্ধ ছড়িয়ে গেছে টাঙ্গাইলের সখীপুর উপজেলার গ্রামের রাস্তার দু'পাশের সরিষা ক্ষেত যার সুগন্ধে প্রাণ জুড়ায় পথচারী ও স্থানীয় বাসিন্দাদের আর চোখ ধাঁধানো রূপ মন কাড়ছে পথিকের শীতের সকালে ভেজা মাঠে সরিষা ফুলের সুবাস বাতাসে ভাসছে সরিষার ক্ষেতগুলো দেখে মনে হয় কেউ যেন সবুজের মাঝে হলুদ চাদর প্রকৃতির মাঠে বিছিয়ে রেখেছে সরিষা বাম্পার ফলন হয়েছে এবার গাছগুলো হলুদ ফুলে ভরে উঠেছে এ যেন হলুদ ফুলে কৃষক লাল

০২:১২ ৯ ডিসেম্বর ২০১৮

৬ দফা দাবিতে জুবায়েরপন্থীদের সংবাদ সম্মেলন

৬ দফা দাবিতে জুবায়েরপন্থীদের সংবাদ সম্মেলন

যথাসময়ে দুই পর্বের ইজতেমা করার প্রয়োজনীয় পদক্ষেপসহ ছয় দফা দাবিতে গাজীপুরে জুবায়েরপন্থী আলেমগণ সংবাদ সম্মেলন করেছেন শনিবার (৮ ডিসেম্বর) সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ভুরুলিয়া এলাকায় তাবলীগ জামাতের গাজীপুর মারকাজে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়

০২:০৭ ৯ ডিসেম্বর ২০১৮

সাভারে ইয়াবাসহ আটক ২

সাভারে ইয়াবাসহ আটক ২

সাভারে এক নারী ইয়াবা ব্যবসায়ীসহ জন আটক করা হয়েছে শুক্রবার ( ডিসেম্বর) বিকালে সাভারের পোড়াবাড়ি মহল্লা থেকে তাদের আটক করা হয়

আটককৃতরা হলেন, নারী মাদক ব্যবসায়ী শারমিন আক্তার (২০) রুবেল মির্জা (৩০)

০২:০৩ ৯ ডিসেম্বর ২০১৮