• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

বৃহস্পতিবার টাঙ্গাইলে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার টাঙ্গাইলে যাচ্ছেন প্রধানমন্ত্রী

দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে যোগ দিতে আগামী বৃহস্পতিবার (১৪ মার্চ) টাঙ্গাইলে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

০৯:৪৩ ১২ মার্চ ২০১৯

ডাকসু ভিপি নুর জিএস রাব্বানী

ডাকসু ভিপি নুর জিএস রাব্বানী

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

০৯:৪০ ১২ মার্চ ২০১৯

মহাখালীর পাঁচ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা

মহাখালীর পাঁচ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে রাজধানীর মহাখালীর পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

০৯:৩৭ ১২ মার্চ ২০১৯

মুফতি আবুল কালাম জাকারিয়ার ইন্তেকাল

মুফতি আবুল কালাম জাকারিয়ার ইন্তেকাল

সিলেটের জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদরাসার মুহতামিম মুফতি আবুল কালাম জাকারিয়া গতকাল বিকেল ৫টায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

০৯:৩৪ ১২ মার্চ ২০১৯

মহাসচিব পদ থেকে সরে যাচ্ছেন ফখরুল ও খালেদার আইনজীবী প্যানেল

মহাসচিব পদ থেকে সরে যাচ্ছেন ফখরুল ও খালেদার আইনজীবী প্যানেল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর মহাসচিব পদ থেকে মির্জা ফখরুল এবং দীর্ঘ এক বছরেও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত আসামি বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বের করতে না পারায় আইনজীবী প্যানেল থেকে সরে দাঁড়াচ্ছেন ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বিএনপির একাধিক সিনিয়র নেতারা বলছেন, মূলত মওদুদ আহমেদের সমন্বয়হীনতার ও গাফিলতির কারণেই খালেদা জিয়াকে কারাগার থেকে বের করা যাচ্ছে না। এছাড়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণে ব্যর্থ হবার পর তার আপিল নিয়ে নানা সমন্বয়হীনতার অভিযোগ পাওয়া গেছে। এমন বাস্তবতায় সরে দাঁড়াচ্ছেন মওদুদ আহমেদ। অপরদিকে দলীয় ভঙ্গুর অবস্থা, শারীরিক অক্ষমতা, তারেক রহমানের অসদাচরণে বিরক্ত হয়ে মহাসচিব পদ থেকে সরে যাচ্ছেন মির্জা ফখরুল।

০২:০১ ১২ মার্চ ২০১৯

শপথ নেবেন মোকাব্বির খানও!

শপথ নেবেন মোকাব্বির খানও!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দু’জন বিজয়ী সুলতান মনসুর ও মোকাব্বির খানের শপথ গ্রহণ নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানা আলোচনা-সমালোচনা। এমন প্রেক্ষাপটে গুঞ্জনের মাত্রাটি বাড়িয়ে দিয়েছে সুলতান মনসুরের শপথ গ্রহণ প্রসঙ্গটি। প্রথমাবস্থায় মোকাব্বিরকে শপথ নেয়া থেকে বিরত রাখা গেলেও তা আর নিয়ন্ত্রণে রাখতে পারছেন না গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। ড. কামালের কণ্ঠেই শোনা গেছে মোকাব্বির খানের শপথ নেয়ার বিষয়টি।

শপথ প্রসঙ্গে মোকাব্বির খানের ভাষ্য হচ্ছে, তাকে ও সুলতান মনসুরকে শপথ গ্রহণ থেকে বিরত রেখে বিএনপির আস্থাভাজন হওয়ার চেষ্টা করছেন ড. কামাল। যদিও সুলতান মনসুর ড. কামালকে সেই সুযোগ কাজে লাগাতে দেননি। এখন ড. কামালের দাবার ঘুটি কেবল তিনি নিজেই। ফলে বিএনপির আস্থাভাজন হওয়া সংক্রান্ত ড. কামালের অভিপ্রায় বুঝে মোকাব্বির খানও শপথ নেবেন বলে গণফোরামের একটি বিশ্বস্ত সূত্রের মারফত জানা গেছে।

০১:৫৯ ১২ মার্চ ২০১৯

প্রলোভনে পড়ে উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত মির

প্রলোভনে পড়ে উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত মির

জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়ের প্রতিশোধ নিতে এবার উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপচেষ্টা চালাচ্ছে বিএনপি।  সেই প্রচেষ্টার অংশ হিসেবে রোববার (১০ মার্চ) রাজধানীর একটি আলোচনা সভায় উপজেলা নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য করে রাজনীতিতে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

০১:৫৮ ১২ মার্চ ২০১৯

ডাকসুর উত্তেজনাকে পুঁজি করে বিশৃঙ্খলা ঘটাতে ঐক্যফ্রন্টের বৈঠক!

ডাকসুর উত্তেজনাকে পুঁজি করে বিশৃঙ্খলা ঘটাতে ঐক্যফ্রন্টের বৈঠক!

ডাকসু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পূর্ব-পরিকল্পিতভাবে নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে বলে গণমাধ্যমের খবরে জানা যাচ্ছে। এমন প্রেক্ষাপটে বিশৃঙ্খলাকে পুঁজি করে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিরূপণ পূর্বক আন্দোলন কর্মসূচি ঠিক করতে বৈঠকে বসেছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যরা।

সোমবার (১১ মার্চ) বিকেল ৪টায় শুরু হওয়া ড. কামালের মতিঝিল চেম্বারের ওই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহসহ জোটটির স্টিয়ারিং কমিটির সদস্যরা উপস্থিত আছেন বলে জানা গেছে।

০১:৫৭ ১২ মার্চ ২০১৯

১২ মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব চ্যানেলের সম্প্রচার-তথ্যমন্ত্

১২ মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব চ্যানেলের সম্প্রচার-তথ্যমন্ত্

আগামী ১২ মে’র মধ্যে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মাধ্যমে দেশের সমস্ত টেলিভিশন চ্যানেল সম্প্রচারের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সকল বেসরকারি টেলিভিশন মালিকদের সাথে আলোচনা করে (সেবার) দর নির্ধারণ করবে বঙ্গবন্ধু স্যাটেলাইট কর্তৃপক্ষ।

সোমবার (১১ মার্চ) সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

০১:৫৬ ১২ মার্চ ২০১৯

পূর্ব পরিকল্পিতভাবে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল

পূর্ব পরিকল্পিতভাবে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল

কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল। জাতীয় নির্বাচনের মতো শোচনীয় পরাজয় অনুধাবন করে দেশবিরোধী ষড়যন্ত্রের প্রচেষ্টাকে উসকে দিতে ডাকসু নির্বাচন বর্জনের নাটক করছে ছাত্রদল। বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

০১:৫৪ ১২ মার্চ ২০১৯

ডাকসু নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে কোটাবাদী নুরুর অজ্ঞান নাটক, ইন্ধন

ডাকসু নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে কোটাবাদী নুরুর অজ্ঞান নাটক, ইন্ধন

দীর্ঘ ২৮ বছরের প্রতীক্ষিত ডাকসু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে মিথ্যা হামলার অভিযোগ করে অসুস্থতার ভান করার অভিযোগ উঠেছে ডাকসু’র সহ-সভাপতি পদপ্রার্থী নুরুল হক নুরুর বিরুদ্ধে। নির্বাচনে শোচনীয় পরাজয় অনুধাবন করে সাধারণ শিক্ষার্থীদের মাঝে সরকারবিরোধী মনোভাব সৃষ্টি করে বিশৃঙ্খলা তৈরির লক্ষ্যে আহত দাবি করে অজ্ঞান হওয়ার নাটক সাজিয়েছেন বলেও গুঞ্জন চাউর হয়েছে। একাধিক শিক্ষার্থী ও প্রার্থীদের সঙ্গে কথা বলে বিষয়টির সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

০১:৫২ ১২ মার্চ ২০১৯

বস্তাভর্তি ভুয়া ব্যালট দিয়ে ডাকসু নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা

বস্তাভর্তি ভুয়া ব্যালট দিয়ে ডাকসু নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দিন কুয়েত মৈত্রী হলে বস্তাভর্তি সিল মারা নকল ব্যালট পাওয়ার ঘটনা ঘটেছে। এসব ব্যালটে একটি নির্দিষ্ট সংগঠনের প্রার্থীদের পক্ষে সিল মারা ছিল। এ ঘটনায় ওই হলের ভোট গ্রহণ স্থগিত করে দেয় প্রশাসন। সূত্র বলছে, ছদ্মবেশে নিষিদ্ধ শিবির কর্মীরা কোটা সংস্কার আন্দোলনের নেতাদের সাথে মিশে ডাকসু নির্বাচনকে বিতর্কিত করার জন্য সব রকম প্রয়াস চালায়। তারই অংশ হিসেবে বিভিন্ন হলের কমন রুমে বস্তাভর্তি ভুয়া ব্যালট রেখে ডাকসু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করে তারা।

০১:৪১ ১২ মার্চ ২০১৯

64 Thousand of Families will get houses this year

64 Thousand of Families will get houses this year

More transparency is being brought to the Ministry of Disaster Management and relief. The Ministry has taken up the program for homeless people across the country. These houses will be constructed at the cost of the special allocation of money from Rural Infrastructure Reforms and Maintenance Program or Test Relief (TR) and program in exchange for work. In order to make this construction work transparent, a committee has been formed with government officials in every division. Under the leadership of an additional secretary of the ministry, the committee will have all the deputy commissioners, additional district administrators, upazila nirbahi officers and officials from the district and upazila level.

০১:৩৯ ১২ মার্চ ২০১৯

অগ্নিঝরা ১১ই মার্চ: ইতিহাসের এই দিনে

অগ্নিঝরা ১১ই মার্চ: ইতিহাসের এই দিনে

অগ্নিঝরা প্রতিরোধের মাস মার্চ। ১৯৭১ সালের এই মাসে তীব্র হয় স্বাধীনতার আন্দোলন। ১৯৭১ এর এই মাসকে ধরা হয় মুক্তি সংগ্রামের চূড়ান্ত ক্ষণ হিসাবে। এ মাসে দেশজুড়ে তীব্র আন্দোলন গড়ে তোলে স্বাধীনতাকামী জনতা। নতুন পতাকা, বজ্রকন্ঠ ঘোষণা ও কালরাত- সব মিলিয়ে নানা ঘটনা প্রবাহে উত্তাল ছিল ১৯৭১ এর মার্চ।

১৯৭১ সালের ১১ই মার্চ মুক্তির আন্দোলনে আরো উত্তাল হয়ে পড়ে দেশ। গণআন্দোলনে দিশেহারা হয়ে পড়ে পাকবাহিনী। পশ্চিম পাকিস্তান থেকে সমরাস্ত্রসহ একটি জাহাজ ১০ই মার্চ চট্টগ্রাম সমুদ্রবন্দরে নোঙর করে। এদিকে পশ্চিম পাকিস্তান থেকে সমরাস্ত্র আনার প্রতিবাদ জানিয়ে ১১ই মার্চ ‘স্বাধীন বাংলা সংগ্রাম পরিষদে’র চার ছাত্রনেতা জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান।

০১:৩৮ ১২ মার্চ ২০১৯

৬৪ জেলায় গৃহহীনদের ৩২ হাজার ঘর দেবে সরকার

৬৪ জেলায় গৃহহীনদের ৩২ হাজার ঘর দেবে সরকার

২০২১ সালের মধ্যে সবার জন্য সুপরিকল্পিত আবাসন নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বদ্ধপরিকর। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ও পরিকল্পিত বাসযোগ্য আবাসন ব্যবস্থা গড়ে তোলাই হচ্ছে শেখ হাসিনা সরকারের অন্যতম লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ঘোষণা করেছেন ‘সকলের জন্য আবাসন ব্যবস্থা নিশ্চিত করা হবে; বাংলাদেশে কেউ আর গৃহহীন থাকবে না’। শেখ হাসিনা সরকারের এ ভিশন বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়।

এ বিষয়ে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, আমি ‘ইনোভেটিভ’ মানুষ। মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। টিআর কাবিখার বিশেষ বরাদ্দ দিয়ে মাঠ পর্যায়ে তেমন একটা উন্নয়ন হয় না। তাই পরিকল্পনা করেছি বিশেষ বরাদ্দের টাকা দিয়ে দেশের গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেব।

০১:৩৭ ১২ মার্চ ২০১৯

জাবিতে সৈয়দ সফিউল্লাহ্ ট্রাস্ট ফান্ড বৃত্তি

জাবিতে সৈয়দ সফিউল্লাহ্ ট্রাস্ট ফান্ড বৃত্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের প্রয়াত অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহর নামে ‘সৈয়দ সফিউল্লাহ্ ট্রাস্ট ফান্ড-বৃত্তি’ চালু করা হয়েছে। অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহর স্ত্রী মাজেদা সফিউল্লাহ (অধ্যাপক, সমাজকল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউট,ঢাবি) এই বৃত্তি চালু করলেন।

২১:২৫ ১১ মার্চ ২০১৯

আশুলিয়ায় মহাসড়কের তলদেশে পাইপ ফেটে গ্যাস নির্গত

আশুলিয়ায় মহাসড়কের তলদেশে পাইপ ফেটে গ্যাস নির্গত

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার থানার সামনের সড়কে গ্যাস সঞ্চালন লাইনের মূল পাইপ লাইন ফেটে অবিরত গ্যাস নির্গত হচ্ছে। গতকাল রবিবার রাতে হঠাৎ ওই স্থানের মূল সঞ্চালন লাইনের পাইপ লিকেজ হওয়ায় ঘটনা ঘটে।

২১:২৩ ১১ মার্চ ২০১৯

সেনা সদস্য হত্যা মামলার আসামি বিমানবন্দরে গ্রেপ্তার

সেনা সদস্য হত্যা মামলার আসামি বিমানবন্দরে গ্রেপ্তার

টাঙ্গাইলের মির্জাপুরে সেনা সদস্য আজিজুল মিয়া হত্যার তিন দিন পর ঘটনার প্রধান হোতা ফিরোজ মোল্লাকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। সোমবার দুপুরে সৌদি আরবে যাওয়ার জন্য শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ইমিগ্রেশন পাড়ি  দেওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

২১:২১ ১১ মার্চ ২০১৯

গাজীপুরে ১৫ ইটভাটাকে ৪৩ লাখ টাকা জরিমানা

গাজীপুরে ১৫ ইটভাটাকে ৪৩ লাখ টাকা জরিমানা

পরিবেশ দূষণ ও ছাড়পত্র না থাকায় গাজীপুর সিটি করপোরেশনের মির্জাপুর ও সদর উপজেলার পাইনশাইল এলাকায় ১৫টি ইটভাটাকে ৪৩ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

২১:১৯ ১১ মার্চ ২০১৯

৩-০’তে টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের

৩-০’তে টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের

হারের বৃত্ত যেন আটকে রেখেছে উইন্ডিজকে। গত ম্যাচে তারা মাত্র ৪৫ রানে গুটিয়ে যাওয়ার পর আবারো অলআউট হয়েছে ৭১ রানে। এর ফলে ম্যাচ হেরে যায় তারা। ইংল্যান্ড ৩-০ ব্যাবধানে সিরিজ জয় করে নেয়।

১৬:২৯ ১১ মার্চ ২০১৯

তামাক পণ্যে কর বাড়ানোর দাবি

তামাক পণ্যে কর বাড়ানোর দাবি

প্রতিবছর তামাকজাত দ্রব্যের উপর নিয়মিতভাবে কর বাড়াতে ‘জাতীয় তামাক কর নীতিমালা প্রণয়ন’ করার দাবি জানানো হয়েছে। 

১৬:২৮ ১১ মার্চ ২০১৯

গাড়ি বিস্ফোরিত হয়ে দুই মেয়েসহ মায়ের মৃত্যু

গাড়ি বিস্ফোরিত হয়ে দুই মেয়েসহ মায়ের মৃত্যু

ভারতের রাজধানী নয়াদিল্লির পূর্বাঞ্চলে অবস্থিত অক্ষরধাম ফ্লাইওভারে ৩৫ বছর বয়সী এক মা ও তার দুটি কন্যাসন্তানের আগুনে পুড়ে মৃত্যু হয়েছে। রোববার একটি ব্যক্তিগত গাড়িতে করে ফ্লাইওভার দিয়ে যাওয়ার সময় আচমকা গাড়িটি বিস্ফোরিত হলে তারা নিহত হন।

১৬:২৬ ১১ মার্চ ২০১৯

মানিকগঞ্জে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

মানিকগঞ্জে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

মানিকগঞ্জ সদর উপজেলার গুলটিয়া গ্রামে আনোয়ার হোসেন খান (৮০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দুবৃর্ত্তরা।

১৬:২১ ১১ মার্চ ২০১৯

আশুলিয়ায় অস্ত্র ও মাদকসহ যুবক আটক

আশুলিয়ায় অস্ত্র ও মাদকসহ যুবক আটক

সাভারের আশুলিয়া থেকে ফিরোজ আলম বাপ্পী (২৮) নামে এক যুবককে অস্ত্র, গুলি, ইয়াবা ও গান পাউডারসহ আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

১৬:২০ ১১ মার্চ ২০১৯