• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

এরশাদকে বিদেশে নেয়ার অবস্থা নেই : জিএম কাদের

এরশাদকে বিদেশে নেয়ার অবস্থা নেই : জিএম কাদের

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, বিদেশে নেয়ার অবস্থা নেই। তবে উন্নতির আশা রয়েছে বলে জানিয়েছেন তার ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। এরশাদের শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় পার্টির বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে ব্রিফকালে তিনি এ কথা বলেন। গত ২২ জুন বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত সিএমএইচে নেয়া হয়।

১২:৫০ ৪ জুলাই ২০১৯

US `hell-bent` on hostility despite talks: North Korea

US `hell-bent` on hostility despite talks: North Korea

North Korea has accused the US of being "hell-bent on hostile acts", despite a recent agreement between the two countries to resume nuclear talks.

Pyongyang's delegation to the United Nations said on Wednesday that the US was "obsessed with sanctions".

This comes days after the countries' two leaders held a historic meeting in the heavily fortified demilitarised zone which divides the two Koreas.

Donald Trump became the first sitting US president to set foot in the North.

১২:৪৭ ৪ জুলাই ২০১৯

‘ইনশাল্লাহ’র শুটিংয়ে থাকছে কঠোর নিরাপত্তা

‘ইনশাল্লাহ’র শুটিংয়ে থাকছে কঠোর নিরাপত্তা

চলতি বছর বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ইনশাল্লাহ’। নন্দিত নির্মাতা সঞ্জয় লীলা বানসালির পরিচালনায় সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করবেন সালমান খান ও আলিয়া ভাট।

শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হচ্ছে। ভারত ছাড়াও ‘ইনশাল্লাহ’ ইউনিট উড়াল দেবে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডার মিয়ামি শহরে। সেখানে সালমান ও আলিয়াসহ সিনেমাটির আরও শিল্পীরা অংশ নেবেন। নেওয়া হচ্ছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

১২:৪৬ ৪ জুলাই ২০১৯

পরিবেশ সুরক্ষার উদ্যোগে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা

পরিবেশ সুরক্ষার উদ্যোগে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা

বুধবার (০৩ জুলাই) যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ হাই কমিশন, রয়েল জিওগ্রাফিক্যাল সোসাইটি ও ইন্টারন্যালশনাল সেন্টার ফর ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্টের (আইসিসিসিএডি) উদ্যোগে এক সেমিনারের আয়োজন৷ করা হয়। গত ১ জুলাই (সোমবার) আয়োজিত এই সেমিনারে বাংলাদেশ ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের পরিবেশ বিশেষজ্ঞরা অংশ নেন। 

১২:৪৪ ৪ জুলাই ২০১৯

শেখ হাসিনার ট্রেনে গুলির মামলায় ৯ জনের ফাঁসি

শেখ হাসিনার ট্রেনে গুলির মামলায় ৯ জনের ফাঁসি

১৯৯৪ সালে পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলের নেতা শেখ হাসিনার ট্রেনে গুলির মামলায় ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (০৩ জুলাই) বেলা ১১টা ৫৭ মিনিটে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রোস্তম আলী এ রায় ঘোষণা করেন। এছাড়া রায়ে ২৫ জনের যাবজ্জীবন, ১৩ জনের ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। পাশাপাশি যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের ৩ লাখ টাকা এবং ১০ বছরের সাজাপ্রাপ্তদের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এ মামলার ৫২ আসামির মধ্যে জীবিত আছেন ৪৭ জন। যাদের মধ্যে কারাগারে থাকা ৩২ জনকে আদালতে হাজির করা হয়।

১২:৪০ ৪ জুলাই ২০১৯

ডেঙ্গু জ্বর, যা জানতে ও মানতে হবে

ডেঙ্গু জ্বর, যা জানতে ও মানতে হবে

দেশের শহর এলাকার ৮৫ শতাংশ নাগরিকই জীবনে অন্তত একবার ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। কিন্তু সাধারণ জ্বর ভেবে সেভাবে গুরুত্ব দেননি অনেকেই। সম্প্রতি জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচির মেডিকেল অফিসার ডা. রাশেদুজ্জামান খান একথা জানিয়েছেন। 

ডেঙ্গু হলে সাধারণ জ্বরের চেয়ে বেশি সাবধানতা প্রয়োজন। এজন্য আমাদের যা জানতে ও মানতে হবে:  

১২:৩৭ ৪ জুলাই ২০১৯

চিলিকে কাঁদিয়ে কোপার ফাইনালে পেরু, প্রতিপক্ষ ব্রাজিল

চিলিকে কাঁদিয়ে কোপার ফাইনালে পেরু, প্রতিপক্ষ ব্রাজিল

চিলিকে ৩-০ গোলে বিধ্বস্ত করে কোপা আমেরিকার ফাইনালে জায়গা করে নিল পেরু। এরই সঙ্গে ৪৪ বছর পর আসরটির শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার সুযোগ পেল দলটি। ফাইনালে শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে লড়বে পেরু।

১২:৩৬ ৪ জুলাই ২০১৯

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হতে পারে ১৩ সেপ্টেম্বর

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু হতে পারে ১৩ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ সেশনের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার জন্য আগামী ১৩ সেপ্টেম্বর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। ৫ আগস্ট থেকে আবেদন শুরু হয়ে চলবে ২৭ আগস্ট পর্যন্ত।

বুধবার (০৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে প্রশাসনিক ভবন সূত্র। উপাচার্য সভার সিদ্ধান্তবলীতে স্বাক্ষর করলে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

১২:৩৫ ৪ জুলাই ২০১৯

চালু হলো শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট

চালু হলো শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট

চিকিৎসাসেবা কার্যক্রমের মধ্য দিয়ে চালু হলো বিশ্বের বৃহত্তম বার্ন ইনস্টিটিউট ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’।

বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় রাজধানীর চানখারপুল এলাকায় ১৩ তলা বিশিষ্ট এই বিশেষায়িত ইনস্টিটিউটের কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইনস্টিটিউটের উদ্বোধন করেন।

১২:৩৩ ৪ জুলাই ২০১৯

চীনের গ্রেট হলে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা

চীনের গ্রেট হলে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা

গ্রেট হল (বেইজিং, চীন) থেকে: চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির সরকার ও ক্ষমতাসীন দল সিপিসির কার্যালয় ভবন ‘গ্রেট হল অব দ্য পিপল’-এ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয়ভাবে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছে।

১২:৩০ ৪ জুলাই ২০১৯

গ্রিন ঢাকা বাসে নৈরাজ্য, উঠলেই ভাড়া ৬০ টাকা!

গ্রিন ঢাকা বাসে নৈরাজ্য, উঠলেই ভাড়া ৬০ টাকা!

রাজধানীর আব্দুল্লাহপুর থেকে নতুন বাজার-রামপুরা হয়ে মতিঝিলের দূরত্ব ২০ কিলোমিটার। এই দূরত্বে গ্রিন ঢাকা নামে এসি বাসটি সর্বোচ্চ ভাড়া নিচ্ছে ১০০ টাকা। তবে এই বাসে চাপলেই আপনাকে সর্বনিম্ন ভাড়া গুনতে হবে ৬০ টাকা। কত দূরত্বে নামছেন সেটা কোনো বিষয় না। কেউ যদি আধা বা এক কিলোমিটার পরেও নেমে যান, তাকেও ৬০ টাকাই গুনতে হয়। 

এ নৈরাজ্য শুধু গ্রিন ঢাকা বাসে নয়, মেগা সিটি ঢাকার প্রায় সব পরিবহনেই। তবে সবাইকে ছাপিয়ে গেছে গ্রিন ঢাকা।

১২:২৯ ৪ জুলাই ২০১৯

কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯: প্রশ্নপত্র ফাঁস রোধে অব্যাহত আ

কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষা ২০১৯: প্রশ্নপত্র ফাঁস রোধে অব্যাহত আ

দেশের শিক্ষা ও পরীক্ষা ব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে বর্তমান সরকার। এর ফলে প্রশ্নপত্র ফাঁসের মতো ভয়াবহতা থেকে রক্ষা পাচ্ছে দেশের শিক্ষা ব্যবস্থা। ২০১৯ সালের কারিগরি শিক্ষা বোর্ড পরীক্ষায় একই তৎপরতা অব্যাহত থাকায় এ নিয়ে সন্তুষ্ট অভিভাবক ও শিক্ষার্থীরা। অভিভাবকরা বলছেন, মেধানির্ভর জাতি গঠনে এর ভূমিকা অতুলনীয়।

শিক্ষা সংশ্লিষ্টরা বলছেন, প্রতিটি বোর্ড পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার যে ব্যবস্থা গ্রহণ করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এরই মধ্যে সরকারের গৃহীত ব্যবস্থায় সুফল পাচ্ছে শিক্ষার্থী-অভিভাবকরা। এবার কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নির্বিঘ্ন-নির্ঝঞ্ঝাট করতে সরকারের এমন পদক্ষেপ যুগান্তকারী বলে মনে করছেন শিক্ষা সংশ্লিষ্টরা।

সরকারের নির্দেশ মোতাবেক পরীক্ষার শৃঙ্খলা ফিরিয়ে আনতে শিক্ষা সংশ্লিষ্ট সকলেই সজাগ রয়েছেন। সরকারের সদিচ্ছা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ উদ্যোগে এরই মধ্যে সারা দেশ থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের একাধিক সদস্যদের আটক করা হয়েছে। এর ফলে বিগত সময়ের বিভিন্ন বোর্ড পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে শতভাগ সফল হয়েছে সরকার।

১২:১৯ ৪ জুলাই ২০১৯

ছাত্রদলের বিক্ষুব্ধদের দুই প্রস্তাব, মানবেন না তারেক!

ছাত্রদলের বিক্ষুব্ধদের দুই প্রস্তাব, মানবেন না তারেক!

ছাত্রদলের নতুন কমিটিতে বয়সসীমা নির্ধারণসহ বিভিন্ন ইস্যুতে বিক্ষুব্ধ নেতাকর্মীদের বিক্ষোভ থামাতে দলের দুইজন সিনিয়র নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। সৃষ্ট সঙ্কটের যৌক্তিক সমাধানে দায়িত্বপ্রাপ্ত বিএনপির ওই দুই সিনিয়র নেতা কাজ শুরু করেছেন।

জানা গেছে, বিএনপির দায়িত্বপ্রাপ্তদের সাথে বৈঠকে ছাত্রদলের কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতা হিসেবে ২০০০ সালের এসএসসির পরিবর্তে অনার্সে ভর্তির সেশন ২০০০ সাল করার প্রস্তাব দেয় আন্দোলনকারীরা। তখন সিনিয়র নেতারা প্রস্তাবটি নিয়ে তারেক রহমানের সাথে কথা বলা হলেও তা নাকচ করে দেয়া হয়েছে।

এমন প্রেক্ষাপটে বিক্ষোভ আরও ঘনীভূত হতে পারে বলে আশঙ্কা করছেন দলের একাধিক সিনিয়র নেতা। তারা বলছেন, ছাত্রদলের প্রথম দফা দাবি নাকচ করে দেয়ার পরে যে সংকট তৈরি হয়েছিলো তা দলের স্থিতিশীলতাকে অনেকখানি নষ্ট করেছে।

১২:১৭ ৪ জুলাই ২০১৯

জেল থেকে বের হয়েই দলের প্রতি ক্ষোভ প্রকাশ করলেন যুবদল নেতা টুকু!

জেল থেকে বের হয়েই দলের প্রতি ক্ষোভ প্রকাশ করলেন যুবদল নেতা টুকু!

দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে কারাবন্দী থাকার পর জামিনে মুক্তি পেয়েছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু।

সোমবার (১ জুলাই) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। তবে জেল থেকে বের হয়েই দলের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন টুকু। দলের জন্য দীর্ঘ এক বছর কারাগারে থাকলেও কেউ তার বা তার পরিবারের খোঁজ নেয়নি বলে অভিযোগ করেছেন টুকু। তার অনুপস্থিতিতে যুবদলের বড় ধরণের ক্ষতি হয়ে গেছে বলেও ক্ষোভ প্রকাশ করেন যুবদলের এই নেতা।

কেন্দ্রের উপর ক্ষোভ প্রকাশ করে টুকু বলেন, দল করার জন্য আমার বিরুদ্ধে ১৩৯টি মামলা দিয়েছে ক্ষমতাসীনরা। বিএনপির সবচেয়ে নির্যাতিত নেতাদের মধ্যে আমি একজন। অথচ জেলে যাওয়ার পর আমার সাথে কেন্দ্রের কোনো নেতাই দেখা করতে আসেননি। এমনকি আমার পরিবারেরও কোনো খোঁজ নেননি সিনিয়র নেতারা। এর চেয়ে দুঃখজনক আর কী হতে পারে?

১২:১৬ ৪ জুলাই ২০১৯

অলির নতুন জোট গড়ার পেছনে মির্জা ফখরুলের ইন্ধন, অভিযোগ নেতাদেরকর্ন

অলির নতুন জোট গড়ার পেছনে মির্জা ফখরুলের ইন্ধন, অভিযোগ নেতাদেরকর্ন

কর্নেল (অব.) অলির নতুন জোট জাতীয় মুক্তি মঞ্চে সমর্থন দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ নিয়ে বিএনপি নেতাদের মধ্যে বিক্ষুব্ধ মনোভাবের সঞ্চার হয়েছে। অভিযোগ উঠেছে, অলির এই উদ্যোগে মির্জা ফখরুলের ইন্ধন রয়েছে।

সূত্র বলছে, ১ জুলাই (সোমবার) মধ্যরাতে বিএনপির শীর্ষস্থানীয় একাধিক নেতার সঙ্গে অলির বৈঠকের খবর পাওয়া গেছে। ওই বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিতি মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্তত ছয়জন শীর্ষস্থানীয় নেতা।
অলি বিএনপির এই নেতাদের তথ্য প্রমাণ দিয়ে দাবি করেছেন যে, বেগম খালেদার জিয়ার নির্দেশেই অলি নতুন রাজনৈতিক মঞ্চ গঠনের উদ্যোগ গ্রহণ করেছেন। আর এ থেকেই তৈরি হয়েছে সংশয়-সংকট।

১২:১৫ ৪ জুলাই ২০১৯

রিফাতের খুনি নয়নের পক্ষে সাফাই গাইলেন ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহ

রিফাতের খুনি নয়নের পক্ষে সাফাই গাইলেন ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহ

কয়েক দিন আগে বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সন্ত্রাসী নয়ন বন্ড প্রকাশ্যে রিফাত নামের এক ছেলেকে কুপিয়ে হত্যা করে। সেসময় সারা বাংলাদেশের সচেতন মহল নয়ন বন্ডকে যেকোনো মূল্য মেরে ফেলার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়াজ তোলে। পরে অভিযান চলাকালে ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয় কুখ্যাত কিলার নয়ন বন্ড। কিন্তু এ নিয়েও আপত্তি তুলেছেন ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার (২ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত এক মানববন্ধনে যোগ দিয়ে মান্না বলেন, নয়ন বন্ডকে গুলি করে মারা হয়েছে। যা না মারলেও হতো। তিনি এমন কোনো বড় অপরাধ করেনি যে তাকে ক্রসফায়ারে মারতে হবে। তাকে যদি আদালতে নিয়ে আসা হতো, হয়তো তিনি বাঁচলেও বাঁচতে পারতেন। যতোই প্রকাশ্যে খুন করুক তাকে ক্রসফায়ার দেয়া ঠিক হয়নি।

১২:১৩ ৪ জুলাই ২০১৯

প্রধানমন্ত্রীর চীন সফর ও প্রাপ্তির সম্ভাবনা

প্রধানমন্ত্রীর চীন সফর ও প্রাপ্তির সম্ভাবনা

সাম্প্রতিক সময়ে চীন বাংলাদেশের সম্পর্ক নতুন মাত্রা পেয়েছে। দিন দিন বাংলাদেশে বাড়ছে চীনা বিনিয়োগ। অর্থনৈতিকভাবে বাংলাদেশের অগ্রগতি চীনের কাছে বাংলাদেশকে আরো গুরুত্বপূর্ণ করে তুলেছে। এরই ধারাবাহিকতায় চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং’র আমন্ত্রণে পাঁচ দিনের সরকারি সফরে চীনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত সোমবার রাতে তিনি চীনে পৌঁছান।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ থেকে ৫ জুলাই পর্যন্ত চীন সফর করবেন। তাঁর এই তাৎপর্যপূর্ণ সফরে রোহিঙ্গা ইস্যু বিশেষ গুরুত্ব পাবে। এছাড়া বিদ্যুৎ খাতসহ বিভিন্ন খাতে দুই দেশের মধ্যে মোট আটটি চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে।

১২:১২ ৪ জুলাই ২০১৯

বঙ্গবন্ধুকে ডি-লিট ডিগ্রি উপাধি দেবে ঢাবি

বঙ্গবন্ধুকে ডি-লিট ডিগ্রি উপাধি দেবে ঢাবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ২০২০ ও ২০২১ সালকে 'মুজিব বর্ষ' হিসেবে ঘোষণার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা এদেশের স্বাধীনতা দিয়ে গেছেন। তারই দীর্ঘ সংগ্রামের ফসল এই স্বাধীনতা। তিনি আমাদের ঋণী করে গেছেন। এই ঋণ পরিশোধ করতে হবে। তাই জাতির পিতার জন্মশতবার্ষিকীর দিন ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন পর্যন্ত 'মুজিব বর্ষ' হিসেবে পালন করা হবে। এ উপলক্ষে বছরব্যাপী ব্যাপক কর্মসূচি নেওয়া হবে। 

২০১৮ সালের জুলাইতে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ-এ আওয়ামী লীগের নবনির্মিত কেন্দ্রীয় কার্যালয়ে দলের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথসভার সূচনা বক্তব্যে এমন ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো জানিয়েছিলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে নারী-পুরুষ, তরুণ, শিশু-কিশোর সব বয়সী মানুষের জন্যই আলাদা আলাদা কর্মসূচি থাকবে। আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর পাশাপাশি জ্ঞানী গুণী, ব্যবসায়ী, সরকারি চাকরিজীবী, ছাত্র-ছাত্রীসহ সব শ্রেণি-পেশার মানুষ এবং কামার-কুমার, তাঁতী জেলেসহ সব পেশাজীবী মানুষকেও এই কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে। দেশজুড়ে স্কুল-কলেজ ও অন্যান্য প্রতিষ্ঠানে নানা ধরনের খেলাধুলা ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেই সঙ্গে দেশজুড়ে বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজনও থাকবে। এ উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক বিভিন্ন প্রকাশনা ও প্রামাণ্যচিত্র তৈরি ও প্রচার করা হবে।

১২:১১ ৪ জুলাই ২০১৯

শীর্ষ বন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দর ৭০তম

শীর্ষ বন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দর ৭০তম

বিশ্বের শীর্ষ ১০০ সমুদ্রবন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দরের অবস্থান এখন ৭০তম। ২০০৯ সালে এই বন্দরের অবস্থান ছিল ৯৮তম। ধাপে ধাপে এখন তা ৭০তম স্থানে উন্নীত হয়েছে। অর্থাৎ ১০ বছরে দেশের প্রধান এই সমুদ্রবন্দরটি ২৮ ধাপ এগিয়েছে। 

১২:১০ ৪ জুলাই ২০১৯

সাংবা‌দিকতায় সম্মাননা পা‌চ্ছেন সখীপু‌রের দুই সাংবা‌দিক

সাংবা‌দিকতায় সম্মাননা পা‌চ্ছেন সখীপু‌রের দুই সাংবা‌দিক

সাহসী ও নির‌পেক্ষ সাংবাদিকতায় সম্মাননা পা‌চ্ছেন সখীপু‌রের দুই সাংবা‌দিক এরা হ‌লেন- সাপ্তা‌হিক সখীপুর বার্তার সম্পাদক শা‌কিল আ‌নোয়ার ও অনলাইন  নিউজ পোর্টাল লাল মা‌টির কণ্ঠের সম্পাদক ইকবাল গফুর আজ ৩ জুলাই বি‌কেল ৩টায় ঢাকার ফার্ম‌গেট খামারবা‌ড়ি গিয়াস উ‌দ্দিন মিল্কী অডিটো‌রিয়ামে ‘বাঙালী কৃ‌ষ্টি ও সংস্কৃ‌তি ফোরাম’ বর্ণাঢ্য এক অনুষ্ঠা‌নের মাধ্য‌মে ওই দুই সাংবা‌দি‌ককের হা‌তে সম্মাননা স্বারক তু‌লে দি‌বে

২৩:৪২ ৩ জুলাই ২০১৯

জাবিতে মিষ্টি খাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০

জাবিতে মিষ্টি খাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মিষ্টি খাওয়া নিয়ে কথা কাটাকাটিতে মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ বাধে এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন

২৩:৪০ ৩ জুলাই ২০১৯

এমপি জোয়াহেরের রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

এমপি জোয়াহেরের রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

সখীপুরে সরকারি মুজিব কলেজের উদ্যোগে জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকক জোয়াহেরুল ইসলামের রোগ মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে

২৩:৩৮ ৩ জুলাই ২০১৯

আশুলিয়ায় ভবন ধসে শিশু নিহত, আহত ৪

আশুলিয়ায় ভবন ধসে শিশু নিহত, আহত ৪

আশুলিয়ার কাঠগড়া এলাকায় একতলা ভবন ধসে পড়ে তাসিন নামে ১৮ মাসের একটি শিশু নিহত হয়েছে এতে আহত হয়েছেন আরও চারজন

২৩:৩৭ ৩ জুলাই ২০১৯

শীর্ষ বন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দর ৭০তম

শীর্ষ বন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দর ৭০তম

বিশ্বের শীর্ষ ১০০ সমুদ্রবন্দরের তালিকায় চট্টগ্রাম বন্দরের অবস্থান এখন ৭০তম। ২০০৯ সালে এই বন্দরের অবস্থান ছিল ৯৮তম। ধাপে ধাপে এখন তা ৭০তম স্থানে উন্নীত হয়েছে। অর্থাৎ ১০ বছরে দেশের প্রধান এই সমুদ্রবন্দরটি ২৮ ধাপ এগিয়েছে। 

২২:৫১ ৩ জুলাই ২০১৯