• বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

কুদরত আলী মনোনয়ন পত্র বৈধ ঘোষণা

কুদরত আলী মনোনয়ন পত্র বৈধ ঘোষণা

চতুর্থ দফায় অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। বুধবার সকালে  জেলা প্রসাশক সম্মেলন কক্ষে মনোনয়ন যাছাই বাছাই কার্যক্রম শুরু হয়।  জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রসাশক মো.শহীদুল ইসলাম  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের পরপর দুই বার  বিপুল ভোটরে নির্বাচিত চেয়ারম্যান মো.কুদরত আলীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা  করেন।

০২:১৫ ৭ মার্চ ২০১৯

ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় মানিকগঞ্জে দোয়া মাহ্ফিল

ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় মানিকগঞ্জে দোয়া মাহ্ফিল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় মানিকগঞ্জে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে পৌর আওয়ামী লীগের আয়োজনে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের পৌর আওয়ামী লীগের  আঞ্চলিক কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

০২:১৩ ৭ মার্চ ২০১৯

মানিকগঞ্জে জাতীয় পাট বিদস পালিত

মানিকগঞ্জে জাতীয় পাট বিদস পালিত

“সোনালী আশেঁর সোনার দেশ, জাতির পিতার বাংলাদেশ” এই ম্লোগান নিয়ে মানিকগঞ্জে জাতীয় পাট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে  জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

০২:১১ ৭ মার্চ ২০১৯

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগঃ  ধামাচাপার  দেওয়ার

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগঃ ধামাচাপার দেওয়ার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের সোনাতলা এলাকায় বেসরকারি বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ উঠেছে। এলাকার প্রভাবশালীরা ভুক্তভোগী ছাত্রীর পরিবারকে ভয়ভীতি  দেখিয়ে মিমাংসা করে দেওয়ার কথা বলে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

০২:১০ ৭ মার্চ ২০১৯

কালিয়াকৈরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন

কালিয়াকৈরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদের চত্বরে বুধবার সকালে মানববন্ধন পালিত হয়েছে।

০২:০৮ ৭ মার্চ ২০১৯

ইচ্ছামত দল চালাতে তারেককে দেশে ফেরাতে চান না

ইচ্ছামত দল চালাতে তারেককে দেশে ফেরাতে চান না

তারেক রহমানের আসল মুক্তি সেদিন হবে যে দিন তিনি বাংলাদেশের মাটিতে এসে আবার রাজনীতি শুরু করতে পারবেন। সে দিনটা বিএনপিকে তৈরি করতে হবে বলে মনে করেন দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু।

মঙ্গলবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এদিকে টুকুর বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। জিয়া পরিবারের রাজনীতিকে নিঃশেষ করার জন্য ছদ্মবেশী বিএনপির সিনিয়র নেতারা দায়ী বলে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ দলটির বিভিন্ন সারির নেতারা।

০৪:৪৯ ৬ মার্চ ২০১৯

দল বাঁচাতে মহাসচিব পাল্টাতে অনড় সিনিয়র নেতৃবৃন্দ

দল বাঁচাতে মহাসচিব পাল্টাতে অনড় সিনিয়র নেতৃবৃন্দ

খালেদা জিয়ার মুক্তি, তৃণমূল বিএনপির বেহাল দশা, নেতৃত্ব সংকট এবং আগামী জাতীয় কাউন্সিলকে ঘিরে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে দ্বন্দ্ব চরম রূপ ধারণ করেছে। বিশেষ করে মহাসচিব পরিবর্তন করে বিএনপিকে রাজপথের রাজনীতিতে ফিরিয়ে আনতে মির্জা ফখরুলকে একঘরে করে রেখেছেন খন্দকার মোশাররফ, মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও রিজভী আহমেদের মতো সিনিয়র নেতারা। তাদের মতে, বিএনপিকে বাঁচাতে হলে মির্জা ফখরুলের অপসারণ জরুরি। দলটির একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

০৪:৪৮ ৬ মার্চ ২০১৯

লন্ডনের নির্দেশনা অমান্য করে সরকারের সাথে বিএনপির শীর্ষ বৈঠক

লন্ডনের নির্দেশনা অমান্য করে সরকারের সাথে বিএনপির শীর্ষ বৈঠক

জিয়া পরিবারের একনায়কতান্ত্রিক রাজনীতি থেকে মুক্তি পেতে বিএনপি নেতারা অনেক দিন ধরেই সরকারের সাথে যোগাযোগের চেষ্টা চালাচ্ছিলেন বলে দলীয় সূত্রে জানা গেছে। দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দুর্নীতির দায়ে দণ্ডিত হবার পর থেকেই বিএনপির শীর্ষ নেতৃত্বে পরিবর্তন আনা উচিত বলে উপলব্ধি করতে পারছিলেন দলটির নীতি নির্ধারণী ফোরামের নেতারা।

সূত্র বলছে, তারেক রহমানের নির্দেশ সরাসরি অমান্য করে ৫ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিএনপির একাধিক সিনিয়র নেতা একান্ত বৈঠকে বসেছিলেন। নীতি নির্ধারণী ফোরামের এসব নেতা আগামী দিনে বিএনপির শীর্ষ নেতৃত্বের পরিবর্তনের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্পষ্ট করেছেন বলেও জানা যায়।

০৪:৪৭ ৬ মার্চ ২০১৯

আমাদের চাষীরা অত্যন্ত পরিশ্রমী: প্রধানমন্ত্রী

আমাদের চাষীরা অত্যন্ত পরিশ্রমী: প্রধানমন্ত্রী

দেশব্যাপী তৃতীয়বারের মতো ‘জাতীয় পাট দিবস’ পালিত হতে যাচ্ছে জেনে আনন্দ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, এ আয়োজন বাংলার পাটচাষীসহ পাটের সাথে সংশ্লিষ্ট সকলের শ্রম ও অর্জনের অভূতপূর্ব স্বীকৃতি। সরকারি-বেসরকারি সকলের সমন্বিত প্রচেষ্টায় পাটের সোনালি সময় পুনরুদ্ধারের মধ্য দিয়ে বাংলাদেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

আমাদের দেশের মাটি পাট চাষের উপযোগী। তাছাড়া চাষীরাও অত্যন্ত পরিশ্রমী বলে উল্লেখ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুতরাং আমাদের শ্রম, মেধা, গবেষণালব্ধ ফলাফল, পাটের বহুমুখী পণ্যের সম্ভার ও তার বাজার সম্প্রসারণ, সরকারি-বেসরকারি সকলের সমন্বিত প্রচেষ্টায় পাটের সোনালি সময় পুনরুদ্ধারের মধ্য দিয়ে বাংলাদেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমি বিশ্বাস করি।

৬ মার্চ জাতীয় পাট দিবস উপলক্ষে মঙ্গলবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

০৪:৪৬ ৬ মার্চ ২০১৯

ওবায়দুল কাদেরকে দেখতে গিয়ে শাস্তির খড়গ নেমে আসলো মির্জা ফখরুলদের

ওবায়দুল কাদেরকে দেখতে গিয়ে শাস্তির খড়গ নেমে আসলো মির্জা ফখরুলদের

দলীয় হাইকমান্ডের নির্দেশনা অমান্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে যাওয়ায় শাস্তির সম্মুখীন হতে হচ্ছে মির্জা ফখরুল, মওদুদ আহমেদ ও ড. মঈন খানকে। লন্ডনের নির্দেশনা অমান্য করে দলে ভাবমূর্তি নষ্ট করা এবং চেইন অফ কমান্ড ভঙ্গ করার শাস্তির খড়গ নামছে তাদের উপর। যুক্তরাজ্য বিএনপির স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীনের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

০৪:৪৬ ৬ মার্চ ২০১৯

পাটের বহুমুখী ব্যবহারে সরকারের উদ্যোগ প্রশংসনীয়: রাষ্ট্রপতি

পাটের বহুমুখী ব্যবহারে সরকারের উদ্যোগ প্রশংসনীয়: রাষ্ট্রপতি

পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার নিশ্চিত করা গেলে পরিবেশ সুরক্ষার পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে তা ইতিবাচক ভূমিকা রাখবে এমন আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তিনি বলেন, ‘পাটের জীবনরহস্য উদঘাটনসহ পাটের বহুমুখী ব্যবহারে সরকারের এ সকল উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। পাটশিল্প বিকাশের স্বার্থে দেশের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও পরিবেশবান্ধব পাটজাত পণ্যের চাহিদা সৃষ্টিতে যথাযথ পদক্ষেপ নিতে হবে।’

০৪:৪৫ ৬ মার্চ ২০১৯

খালেদার মুক্তির জন্য আবারো সরকারের দ্বারস্থ হচ্ছে বিএনপি

খালেদার মুক্তির জন্য আবারো সরকারের দ্বারস্থ হচ্ছে বিএনপি

আইনি লড়াইয়ে পরাস্ত হয়ে আবারও সরকারের সুদৃষ্টি আকর্ষণ করে দুর্নীতির দায়ে কারাবন্দী বিএনপি নেত্রী বেগম জিয়াকে মুক্ত করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বিএনপির খালেদাপন্থী নেতারা।

যদিও লন্ডন থেকে তারেক রহমান স্পষ্ট বার্তা দিয়েছেন যে, সরকারের করুণায় বেগম জিয়ার মুক্তি চান না তিনি। সরকারের কৃপায় বেগম জিয়া কারাগার থেকে বের হলেও সারা জীবন তাকে দুর্নীতি ও সরকারি সহায়তার গঞ্জনা শুনতে হবে। তাই অন্যের করুণার চেয়ে কারাগারেই বেগম জিয়ার রাজনৈতিক জীবনের যবনিকা টানার বিষয়কে প্রাধান্য দিচ্ছেন তারেক। ঢাকা বিএনপি ও লন্ডন বিএনপির একাধিক সিনিয়র নেতার বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

০৪:৪৪ ৬ মার্চ ২০১৯

হৃদরোগ প্রতিরোধে করণীয়

হৃদরোগ প্রতিরোধে করণীয়

যেকোনো রোগ প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম। বর্তমান সময়ে অনেকেই হৃদরোগে আক্রান্ত হচ্ছেন। দিন দিন হৃদরোগে আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর এই হৃদরোগে আক্রান্ত হওয়ার প্রধান কারণ হচ্ছে দৈনন্দিন জীবনে কিছু অনিয়ম করা। নিজের খাদ্যাভ্যাস এবং জীবন ধারণ পদ্ধতিতে কিছু সাবধানতা অবলম্বন করলেই খুব সহজেই হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি এড়ানো যায়। হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি এড়াতে যেসব বিষয়ে সচেতন থাকা দরকার তার মধ্যে উল্লেখযোগ্য হলো-

০৪:৪৩ ৬ মার্চ ২০১৯

অগ্নিঝরা ৫ই মার্চ: ইতিহাসের এই দিনে

অগ্নিঝরা ৫ই মার্চ: ইতিহাসের এই দিনে

বাঙালির স্বাধীনতা ও গৌরবগাঁথার মাস হচ্ছে মার্চ মাস। এই মাসেই রচিত হয়েছিলো এক অমর মহাকাব্য, যার নাম বাংলাদেশ। ৭১ এর মার্চ মাসের সময় যত গড়াচ্ছিল মুক্তিকামী জনতার উত্তাল আন্দোলন তত অপ্রতিরোধ্য হয়ে উঠছিল। মুক্তিকামী জনতা মার্চ মাসের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অপ্রতিরোধ্য আন্দোলনের ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেন। ১৯৭১ সালের ৫ই মার্চ দেশ ছিলো উত্তাল। এদিন ঢাকাসহ সারাদেশে টানা পঞ্চম দিনের মতো হরতাল পালিত হয়।

০৪:৪২ ৬ মার্চ ২০১৯

ওবায়দুল কাদেরের হৃদরোগ এবং আমাদের বিকারগ্রস্ত মানসিকতা

ওবায়দুল কাদেরের হৃদরোগ এবং আমাদের বিকারগ্রস্ত মানসিকতা

সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান সরকারের  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ৩রা মার্চ রবিবার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে নেওয়া হলেও পরে তাকে সিসিইউতে রাখা হয়। সবশেষে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকদের পরামর্শে গত সোমবার ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

০৪:৪২ ৬ মার্চ ২০১৯

বাধা সত্ত্বেও ওবায়দুল কাদেরকে দেখতে গেলেন ফখরুলরা, যাননি রিজভী

বাধা সত্ত্বেও ওবায়দুল কাদেরকে দেখতে গেলেন ফখরুলরা, যাননি রিজভী

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অমান্য করেই গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে গিয়েছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও ড. মঈন খান।

দলীয় সূত্র বলছে, ফখরুলসহ ওই দুই নেতা ওবায়দুল কাদেরকে দেখতে যাওয়ার জন্য বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ তারেকপন্থী নেতাদের উদ্বুদ্ধ করেন। কিন্তু রিজভী, গয়েশ্বরসহ ওই নেতারা তাতে সাড়া দেননি। পরে মান-অভিমান ভেঙ্গে মির্জা ফখরুল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ওবায়দুল কাদেরকে দেখতে যান।

০৪:৪০ ৬ মার্চ ২০১৯

চকবাজারে রাজনৈতিক লাভ-ক্ষতির হিসাব কষছে বিএনপি

চকবাজারে রাজনৈতিক লাভ-ক্ষতির হিসাব কষছে বিএনপি

রাজধানীর চকবাজারে আগুনে নিহত ও দগ্ধ স্বজনদের খোঁজ নিয়েছে বিএনপি। শনিবার (২ মার্চ) দলটির একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে বলে দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে জাতীয় একটি বিপর্যয়কালীন সময়ে সারাদেশের মানুষের পাশাপাশি বিএনপির এগিয়ে আসাকে সহমর্মিতার অংশ বলা গেলেও অনেক হিসাব-নিকাশ করে বিএনপির এই পদক্ষেপের কঠোর সমালোচনা করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিশ্লেষকরা বলছেন, চকবাজারের ঘটনায় রাজনৈতিক ফায়দার হিসাব-নিকাশ করে লাভের বিষয়টি বিশেষভাবে বিবেচনা করে কৌশলে ক্ষতিগ্রস্তদের খোঁজ নিয়েছে বিএনপি। এটি নিছক ঘৃণ্য রাজনীতির অংশ বলেও ক্ষোভ প্রকাশ করেন তারা।

০৪:৪০ ৬ মার্চ ২০১৯

গণপদত্যাগ ঠেকাতে খালেদার মুক্তি ও চিকিৎসার নামে স্ট্যান্ডবাজি

গণপদত্যাগ ঠেকাতে খালেদার মুক্তি ও চিকিৎসার নামে স্ট্যান্ডবাজি

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ মার্চ) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা করেন।

০৪:৩৯ ৬ মার্চ ২০১৯

বিএনপি নেতা মির্জা আব্বাস আমাকে হত্যার হুমকি দিয়েছেন

বিএনপি নেতা মির্জা আব্বাস আমাকে হত্যার হুমকি দিয়েছেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য ঐতিহাসিক ৭ মার্চ শপথ নেবেন- এমন ঘোষণা দেয়ার পরই বিএনপি নেতা মির্জা আব্বাস প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন মৌলভীবাজার-২ আসন থেকে বিজয়ী প্রার্থী মোকাব্বির খান। জানা যায়, ৩ মার্চ রাত ৮টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গণফোরাম থেকে বিজয়ী প্রার্থী মোকাব্বির খানকে টেলিফোনে জাতীয় বেইমান আখ্যা দিয়ে দেখে নেয়ার হুমকি প্রদান করেন।

০৪:৩৮ ৬ মার্চ ২০১৯

ড. কামালের জন্য ঐক্যফ্রন্টে ফাটল, বললেন বিএনপি নেতা মোশাররফ

ড. কামালের জন্য ঐক্যফ্রন্টে ফাটল, বললেন বিএনপি নেতা মোশাররফ

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খানের শপথ নেয়া নিয়ে বিএনপির সাথে ঐক্যফ্রন্টের ফাটল অনেকটা স্পষ্ট বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শপথে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হবে কি না- সেটা জোটের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের অবস্থানের উপর নির্ভর করছে বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

০৪:৩৭ ৬ মার্চ ২০১৯

নেতৃত্বের দ্বন্দ্বে নোমানের গায়ে হাত তুললেন বিএনপি নেতা মোশাররফ

নেতৃত্বের দ্বন্দ্বে নোমানের গায়ে হাত তুললেন বিএনপি নেতা মোশাররফ

 নতুন করে বিএনপিকে পুনর্গঠনের উদ্যোগ নিয়েছেন তারেক রহমান। সেজন্য ইতোমধ্যেই দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সব ধরনের সভা সমাবেশে অঘোষিত নিষেধাজ্ঞা জারি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এবার দলের মহাসচিব পদের জন্য দলে তৈরি হয়েছে নেতৃত্বে যাবার অভিনব এক দ্বন্দ্ব। সেই সূত্র ধরে বিএনপি নেতা মোশাররফ তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের সাথে চরম খারাপ ব্যবহার করছেন বলে সূত্র নিশ্চিত করেছে। জানা যায়, ৩ মার্চ দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে অপমান করে তার গায়ে হাত তোলার মতো গর্হিত কাজ করতেও পিছপা হননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

০৪:৩৫ ৬ মার্চ ২০১৯

দেবি শেঠি এখন বাংলাদেশে: হৃদরোগ থেকে বাঁচতে তার পরামর্শ ৫

দেবি শেঠি এখন বাংলাদেশে: হৃদরোগ থেকে বাঁচতে তার পরামর্শ ৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য ঢাকায় এসেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবি প্রসাদ শেঠি। বলা হয়, বিশ্বের সেরা ১০ জন হৃদরোগ বিশেষজ্ঞর মধ্যে একজন তিনি। বাংলাদেশেও তিনি বেশ পরিচিত। হৃদরোগ এড়ানোর জন্য তিনি চমৎকার কিছু পরামর্শ দিয়েছেন। আসুন প্রশ্ন এবং উত্তরের মাধ্যমে তার পরামর্শগুলো জেনে নেই-

প্রশ্ন: হৃদরোগ বিষয়ে বিশেষজ্ঞ নয় এমন মানুষেরা কিভাবে হৃদযন্ত্রের যত্ন নিতে পারে?

০৪:৩৫ ৬ মার্চ ২০১৯

জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স : আইজিপি

জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছিলেন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ, তা বাস্তবায়নের পথে’। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। সে স্বপ্ন তখনই সার্থক হবে, যখন দেশ মাদক ও জঙ্গি থেকে পরিত্রাণ পাবে।

সোমবার (৪ মার্চ) ময়মনসিংহে পুলিশ অফিসার মেস-১ থেকে জেলা পুলিশের নয়টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। এ সময় পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

০৪:৩৪ ৬ মার্চ ২০১৯

নির্বাচিতদের সংসদে আসা উচিত, ঐক্যফ্রন্টের উদ্দেশ্যে নাসিম

নির্বাচিতদের সংসদে আসা উচিত, ঐক্যফ্রন্টের উদ্দেশ্যে নাসিম

আওয়ামী লীগের মুখপাত্র মোহাম্মদ নাসিম ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশ্যে বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন, সংসদে তাদের আসা উচিত। নির্বাচিতদের বাধা দেওয়া তো গণতান্ত্রিক অধিকার হতে পারে না। তারা সংসদে আসুক, আপনাদের পক্ষে কথা বলুক।’

সোমবার (৪ মার্চ) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউড মিলনায়তনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

০৪:৩৩ ৬ মার্চ ২০১৯