• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ

দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ

আর স্বপ্ন নয়! ধীরে ধীরে দৃশ্যমান হলো বহুল প্রত্যাশিত মেট্রোরেল প্রকল্পের কাজ। যানজট নিরসনের মাধ্যমে রাজধানীবাসীকে নিরাপদ ও দ্রুত চলাচলের সুযোগ করে দিতে মেট্রোরেলের কাজ এগিয়ে চলেছে দ্রুত গতিতে। দুটি ভাগে বিভক্ত প্রকল্পটির উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের কাজ এখন দৃশ্যমান। উত্তরা দিয়াবাড়ির পর মিরপুর,শেওড়াপাড়া ও আগারগাঁওয়ে দৃশ্যমান হলো ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট বা মেট্রোরেলের কাজ। পিলারের উপর দৃশ্যমান হয়েছে এই মেগা প্রকল্পের স্প্যান। চলতি বছরের মধ্যে এই অংশ দিয়ে যাত্রী পারাপারের কথা রয়েছে।

০৯:৫৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি

উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তৃণমূল বিএনপি

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক ভরাডুবির পর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বর্তমান সরকারের অধীনে সকল ধরণের নির্বাচন থেকেবিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। যদিও নির্বাচন কারচুপির অভিযোগের প্রমাণ হিসেবে কোনো যৌক্তিক তথ্য প্রমাণ উপস্থাপন করতে পারেনি দলটির নীতিনির্ধারকরা।

০৯:৫৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যাধি থেকে মুক্তির পথে বাংলাদেশ

প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যাধি থেকে মুক্তির পথে বাংলাদেশ

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রশ্নফাঁস একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছিলো। বিগত কয়েক বছর এই সমস্যাটা অতিরিক্তভাবে বৃদ্ধি পেয়েছে। যেকোনো পরীক্ষার আগেই প্রশ্নফাঁস এর আশঙ্কা ভর করতো শিক্ষার্থীদের মাথায়। তবে আশার ব্যাপার হচ্ছে, সরকার ও সংশ্লিষ্ট কতৃর্পক্ষের আন্তরিক প্রচেষ্টায় অবশেষে প্রশ্নফাঁস নামক সামাজিক ব্যধি থেকে মোটামোটি রেহাই পেয়েছে বাংলাদেশ।

০৯:৫৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা ১০৭

রাজস্থানে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা ১০৭

ভারতের রাজস্থান প্রদেশে সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। রোববার আরও ৮৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত করা হয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯শ ছাড়িয়ে গেছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফ থেকে প্রকাশিত এক রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

নাগাউর এবং বিকান এলাকায় সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে আরও দু'জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ফলে পুরো রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জন।

০৯:৫২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানার মূল কাজ শুরু জুলাইয়ে

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানার মূল কাজ শুরু জুলাইয়ে

চলতি বছরের জুলাই মাসে দেশের সর্ববৃহৎ ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা নির্মাণের মূল কাজ শুরু হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কাজ দ্রুত এগিয়ে চলেছে। অত্যাধুনিক প্রযুক্তির এ সার কারখানায় উৎপাদিত কার্বন-ডাই-অক্সাইড পুনরায় সার উৎপাদনের কাজে ব্যবহার করা যাবে। এর ফলে সারের উৎপাদন বৃদ্ধি পাবে এবং অভ্যন্তরীণ উৎস থেকে সারের যোগান বাড়নো সম্ভব হবে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব তথ্য জানিয়েছেন। শনিবার নরসিংদী জেলার পলাশে অবস্থিত ‘ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্প’ এলাকা পরিদর্শনের পর সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব তথ্য জানান। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

০৯:৫০ ১১ ফেব্রুয়ারি ২০১৯

২০১৮ সালে মার্কিন সেনাবাহিনীতে আত্মহত্যার হার সর্বোচ্চ

২০১৮ সালে মার্কিন সেনাবাহিনীতে আত্মহত্যার হার সর্বোচ্চ

মার্কিন সামরিক বাহিনীর সক্রিয় সদস্যদের ভেতর গত ছয় বছরের মধ্যে ২০১৮ সালেই আত্মহত্যার হার ছিল সর্বোচ্চ। মার্কিন সরকারি নথি ঘেটে উঠে এসেছে এমনই কিছু চাঞ্চল্যকর তথ্য। তবে মার্কিন সামরিক বাহিনীর সক্রিয় সদস্যদের আত্মহত্যার তথ্য প্রকাশ করতে চায় না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মিলিটারি ডটকমের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত বছর ৩২১ জন সেনা আত্মহত্যা করেছেন। এর মধ্যে নৌবাহিনীর ৫৭ জন, নাবিক ৬৮ জন, বিমান বাহিনীর ৫৮ জন মার্কিন এবং ১৩৮ জন সরাসরি মার্কিন সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ছিলেন।

০৯:৪৯ ১১ ফেব্রুয়ারি ২০১৯

লাশ নিতে এসআইয়ের ওপর হামলা, আহত ৪

লাশ নিতে এসআইয়ের ওপর হামলা, আহত ৪

ময়নাতদন্ত ছাড়া মরদেহ নিতে বাধা দেয়ায় মৃতের স্বজনদের হামলায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত এক এসআইসহ ৪ জন আহত হয়েছেন। রোববার বিকেলে জরুরি বিভাগে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, হাসপাতালের প্রিজন সেলের দায়িত্বে থাকা এসআই মো. নাজমুল, মেডিকেলের ব্রাদার শাহাদত হোসেন, ট্রলিম্যান মো. ইসাহাক ও মো. সবুজ। আহতদের মধ্যে এসআই নাজমুল ও ব্রাদার শাহাদতকে মেডিকেলে ভর্তি করা হয়েছে। 

০৯:৪৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

বিটিভি’র ভ্যালেন্টাইন নাটক পরাজয়পর্ব

বিটিভি’র ভ্যালেন্টাইন নাটক পরাজয়পর্ব

বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক সাদিকুল ইসলাম নিয়োগী পন্নীর গল্পে প্রথমবারে মতো নির্মিত হচ্ছে নাটক ‘পরাজয়পর্ব’। জনপ্রিয় কথা সাহিত্যিক ও নির্মাতা ইশতিয়াক আহমেদের চিত্রনাট্য ও নির্দেশনায় নাটকটি ঢাকা ও নারায়ণগঞ্জের মনোরম লোকেশনে ধারণ করা হয়েছে। এতে তাসনুভা এলভিন, ইভান সাইর, আল নাহিয়ান, নোমান ও তাসমিয়া তামান্নাসহ অনেকে অভিনয় করেছেন।

০৯:৪৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

গ্যাস সিলিন্ডার থেকে আগুনে ৫ ঘর পুড়ে ছাই

গ্যাস সিলিন্ডার থেকে আগুনে ৫ ঘর পুড়ে ছাই

মাদারীপুরের শিবচরের চরশ্যামাইল মুন্সীকান্দি গ্রামে গ্যাসের সিলিন্ডার লিক হয়ে অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে গেছে। এতে নগদ টাকাসহ ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। রোববার রাত ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

০৯:৪৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীতে ইয়াবাসহ আটক ৮

রাজধানীতে ইয়াবাসহ আটক ৮

রাজধানীর যাত্রাবাড়ী, কেরানীগঞ্জ ও কামরাঙ্গীরচরে পৃথক অভিযান চালিয়ে ৮ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুসুজ্জামান জানান, র‌্যাব-১০ স্পেশাল কোম্পানির একটি বিশেষ আভিযানিক দল রোববার সন্ধ্যায় ঢাকার যাত্রাবাড়ী থানাধীন জনপদ মোড় এলাকায় অভিযান চালিয়ে ১১০০ পিস ইয়াবাসহ ৫ মাদক কারবারিকে আটক করে।

০৯:৪২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

টার্গেট ছিল পারভেজ, খুন হন রাসেল

টার্গেট ছিল পারভেজ, খুন হন রাসেল

দু’জনই মাদক কারবারি। মাদকের কারবার নিয়েই তাদের মধ্যে দ্বন্দ্ব। দ্বন্দ্বের জেরেই কদমতলীর মাদক কারবারি পারভেজকে খুনের পরিকল্পনা করেন তার প্রতিদ্বন্দ্বী পিংকি। দুই লাখ টাকা চুক্তিতে ভাড়া করা হয় পিচ্ছি সজল, হুন্ডা বাবু, জুয়েলসহ বেশ কয়েকজনকে। তবে কিলিং মিশনে নিরাপরাধ রাসেলকেও টার্গেট করা হয়। পিচ্চি সজল শুধু মনোমালিন্যের কারণে পারভেজের সঙ্গে এলোপাথারি চাকু চালান রাসেলের পিঠেও।

যাকে খুন করার জন্য তাদের ভাড়া করা হয় সেই পারভেজ প্রাণে বেঁচে গেলেও মারা যান নিরাপরাধ রাসেল। যিনি চাকরির জন্য পিচ্চি সজলের কথায় এক সময় ঢাকায় এসেছিলেন।

০৯:৪১ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ডাকবাংলোতে আটকে রেখে তরুণীকে ধর্ষণ, ২ এসআই প্রত্যাহার

ডাকবাংলোতে আটকে রেখে তরুণীকে ধর্ষণ, ২ এসআই প্রত্যাহার

মানিকগঞ্জের সাটুরিয়ায় ডাকবাংলোতে আটকে রেখে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুই এসআইয়ের বিরুদ্ধে। ডাকবাংলোর একটি রুমে ২ রাত ২ দিন আটকে রেখে দুই পুলিশ কর্মকর্তা একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ করেন ওই তরুণী। এ সময় পাশের আরেকটি রুমে আটকে রাখা হয় তরুণীর খালাকে।

এ ঘটনায় অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে থানা থেকে প্রত্যাহার করে মানিকগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযুক্তরা হলেন- সাটুরিয়া থানার উপ-পরিদর্শ (এসআই) সেকেন্দার হোসেন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাজহারুল ইসলাম। তবে তারা ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন।

০৯:৩৯ ১১ ফেব্রুয়ারি ২০১৯

খাটের নিচে শিশুর মরদেহ, বাবা পলাতক

খাটের নিচে শিশুর মরদেহ, বাবা পলাতক

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় খাটের নিচের একটি পাতিল থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত পৌনে ৯টায় ভাড়া বাড়ির খাটের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে শিশুটির বাবা পলাতক রয়েছেন।

নিহত মনিরা খাতুন (৬) জেলার কাপাসিয়া উপজেলার হালজোড় গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। রফিকুল ইসলাম তার স্ত্রী-সন্তানসহ শ্রীপুর পৌর এলাকার গিলারচালা গ্রামের হাজি ইয়াসিন মিয়ার বাড়িতে ভাড়া থাকেন। তারা স্বামী-স্ত্রী দু’জনই স্থানীয় ডেনিম্যাক গার্মেন্টসে চাকরি করেন। তাদের মেয়ে মনিরা স্থানীয় মোহাম্মদ আলী কিন্ডার গার্টেনের প্লে শ্রেণির শিক্ষার্থী ছিল।

০৯:৩৭ ১১ ফেব্রুয়ারি ২০১৯

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ জাপানের

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্বারোপ জাপানের

মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া বেগবান করার ওপর গুরুত্বারোপ করেছে জাপান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কুষ্ঠ নির্মূল বিষয়ক শুভেচ্ছা দূত ও মিয়ানমারে জাতীয় মীমাংসা বিষয়ক জাপান সরকারের বিশেষ দূত ইওহেই সাসাকাওয়া বলেন, ‘রোহিঙ্গা ইস্যু একটি জটিল পরিস্থিতিতে রূপ নিয়েছে।’

ইওহেই সাসাকাওয়া রোববার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ মন্তব্য করেন।

০৯:৩৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

দরজা ভেঙে গৃহবধূর হাতুড়ি পেটা মরদেহ উদ্ধার

দরজা ভেঙে গৃহবধূর হাতুড়ি পেটা মরদেহ উদ্ধার

রাজধানীর যাত্রাবাড়ীতে সালমা (৪০) নামে এক গৃহবধূকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। হত্যাকারী এখনও শনাক্ত হয়নি। তবে এ ঘটনার পর থেকে গৃহবধূর স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

রোববার যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী স্কুলরোড এলাকার একটি ভবনের চারতলা থেকে ঘরের দরজা ভেঙে মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় সালমার ননদ রাবেয়া (৩০) আহত হয়েছেন।

০৯:৩৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ওভার ব্রিজের নিচেই ট্রাকচাপায় গেল নারীর প্রাণ

ওভার ব্রিজের নিচেই ট্রাকচাপায় গেল নারীর প্রাণ

রাজধানীর মধ্য বাড্ডায় ট্রাকচাপায় জিন্না (৫০) নামে এক নারীর পা বিচ্ছিন্ন হয়ে মারা গেছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে মধ্য বাড্ডা ওভার ব্রিজের নিচে এ দুর্ঘটনা ঘটে।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

০৯:৩২ ১১ ফেব্রুয়ারি ২০১৯

খুলনায় ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

খুলনায় ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৫

খুলনার রূপসা বাইপাস সড়কে (লবণচরা থানার কাছে) এক পাগলকে বাঁচাতে গিয়ে ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলে প্রাইভেটকারের ৪ যাত্রী এবং ওই পাগল নিহত হয়েছেন।

রোববার রাত পৌনে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে।

০৯:০৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

কাঠে খোদাইকৃত সর্ববৃহৎ কোরআন!

কাঠে খোদাইকৃত সর্ববৃহৎ কোরআন!

কাঠে খোদাইকৃত পৃথিবীর সর্ববৃহৎ পবিত্র কোরআন শরিফের কথা হয়তো অনেকেরই অজানা।

কাঠে খোদাইকৃত পৃথিবীর সর্ববৃহৎ পবিত্র কোরআন রয়েছে ইন্দোনেশিয়ার দক্ষিণ সুমাত্রা প্রদেশের পালেমবাঙ্গেতে। কাঠের ওপর খোদাইকৃত পবিত্র কোরআনের প্রতি পৃষ্ঠার দৈর্ঘ্য ১.৭৭ মিটার ও প্রস্থ ১.৪০ মিটার। অর্থাৎ ৫.৮ ফুট দৈর্ঘ্য ও ৪.৬ ফুট প্রস্থ।

০৮:৫৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষিত ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষিত ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঘোষিত ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়নের জন্য ১৯ সদস্যের অ্যাকশন প্ল্যান কমিটি গঠিত হয়েছে। কমিটিতে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (প্রশাসন) সভাপতি, যুগ্মসচিবকে (বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা) সদস্য সচিব ও উপ-সচিবকে (শৃঙ্খলা) কো-সদস্য সচিব করা হয়েছে।

০৩:২৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯

সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশন করতে হবে

সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশন করতে হবে

টাঙ্গাইল- (মির্জাপুর) আসনের এমপি মো. একাব্বর হোসেন বলেছেন, দেশের মানুষ যাতে সংবাদপত্রের মাধ্যমে উপকৃত হতে পারে এজন্য সাংবাদিকদের দায়িত্বশীল সংবাদ পরিবেশন করতে হবে। শনিবার ( ফেব্রুয়ারি) সন্ধায় মির্জাপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে কথা বলেন।

০৩:২৬ ১১ ফেব্রুয়ারি ২০১৯

আশুলিয়ায় বাসচাপায় সাবেক সেনা কর্মকর্তা নিহত

আশুলিয়ায় বাসচাপায় সাবেক সেনা কর্মকর্তা নিহত

ঢাকার আশুলিয়ায় বাসচাপায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার আলী আশরাফ (৬৮)  নিহত হয়েছেন। শনিবার ( ফেব্রুয়ারি) নবীনগর বাসস্ট্যান্ডে ঢাকা-আরিচা মহাসড়ক পার হওয়ার সময় দুর্ঘটনা ঘটে। নিহত আলী আশরাফ বরিশাল জেলার মুলাদী থানার বালিবন্ধন গ্রামের জনাব আলী সিকদারের ছেলে। তিনি পরিবার নিয়ে আশুলিয়ার কুঁরগাও এলাকায় বাস করতেন

০৩:২৫ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ধামরাইয়ে বেনজীর আহমেদকে ফুলেল শুভেচ্ছা প্রদান

ধামরাইয়ে বেনজীর আহমেদকে ফুলেল শুভেচ্ছা প্রদান

ঢাকা-২০ (ধামরাই) আসনে বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য এবং ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব বেনজীর আহমেদকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। শনিবার ( ফেব্রুয়ারি) উপজেলার ৪নং যাদবপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে একটি মসজিদের ছাদ ঢালাইয়ের উদ্বোধনকালে ধামরাই ইউনিয়নবাসী এই শুভেচ্ছা জ্ঞাপন করেন।

০৩:২৪ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ধামরাইয়ে মন্ত্রী-এমপির গাড়ি দুই ঘণ্টা ভয়াবহ যানজটে

ধামরাইয়ে মন্ত্রী-এমপির গাড়ি দুই ঘণ্টা ভয়াবহ যানজটে

ধামরাই উপজেলার ধামরাই-কালিয়াকৈর আঞ্চলিক মহাসড়কে বংশী নদীর ওপর শরীফবাগ সেতুর উভয় পাশে শনিবার ( ফেব্রুয়ারি) পাঁচ কিলোমিটার দীর্ঘ ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষের পাশাপাশি দুর্যোগ ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান স্থানীয় সংসদ সদস্য বেনজীর আহমেদ দীর্ঘ দুই ঘণ্টা যানজটে পড়ে দুর্ভোগ পোহান। একপর্যায়ে এমপি বেনজীর এক কিলোমিটার হেঁটে যেতে বাধ্য হন। সময় তাঁদের সঙ্গে থাকা পুলিশ সদস্যদের গলদঘর্ম হতে হয় যানজট নিরসনে।

০৩:২১ ১১ ফেব্রুয়ারি ২০১৯

বড়পুকুরিয়া থেকে কালিয়াকৈর পর্যন্ত ৪০০ কেভি লাইন নির্মাণ প্রস্তুতি

বড়পুকুরিয়া থেকে কালিয়াকৈর পর্যন্ত ৪০০ কেভি লাইন নির্মাণ প্রস্তুতি

বড়পুকুরিয়া থেকে বগুড়া হয়ে কালিয়াকৈর পর্যন্ত উচ্চ ভোল্টেজের সঞ্চালন লাইন নির্মাণ করা হচ্ছে। জন্যবড়পুকুরিয়া-বগুড়া-কালিয়াকৈর ৪০০ কেভি লাইন নির্মাণ নামের একটি প্রকল্প হাতে নিচ্ছে বিদ্যুৎ, জ্বালানি খনিজসম্পদ মন্ত্রণালয়। এটি বাস্তবায়নে ব্যয় হবে হাজার ৩২২ কোটি ৩৩ লাখ টাকা।

০৩:২০ ১১ ফেব্রুয়ারি ২০১৯