• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ভেজালবিরোধী অভিযানে জনমনে স্বস্তি

ভেজালবিরোধী অভিযানে জনমনে স্বস্তি

খাদ্যে ভেজাল রোধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বর্তমান সরকার।  প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলে অভিযান চালানো হচ্ছে।  জব্দ হচ্ছে ভেজাল পণ্য।  জরিমানা করা হচ্ছে প্রতিষ্ঠান ও দায়ী ব্যক্তিদের।  ফলে অস্থিতিশীল ভেজালযুক্ত খাদ্য নিয়ে বিপাকে পড়ে আছে প্রতিষ্ঠানগুলো।  সরকারের এই কঠোর পদক্ষেপের ফলে জনমনে খাদ্যের মান নিয়ে স্বস্তি ফিরতে শুরু করেছে।

০১:০৮ ২৭ জুন ২০১৯

চাঁদা না পেয়ে মারধর, অটো চালকদের ধর্মঘট

চাঁদা না পেয়ে মারধর, অটো চালকদের ধর্মঘট

মানিকগঞ্জে চাঁদা না পেয়ে অটো চালককে মারধরের প্রতিবাদ ও চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ ও ধর্মঘট পালন করেছে অটো চালকরা।

গতকাল মঙ্গলবার দুপুরে ডিসি কার্যালয়ের সামনে থেকে মিছিল করে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দুই ঘন্টা ধর্মঘট পালন করে তারা।

০০:৪৭ ২৭ জুন ২০১৯

গাজীপুর সিটি এবার পেল ৩৮২৮ কোটি টাকা

গাজীপুর সিটি এবার পেল ৩৮২৮ কোটি টাকা

গত বছরের জুনে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হওয়ার পরপর যানজট ও জলাবদ্ধতা নিরসনে প্রায় ৬৬০ কোটি টাকার প্রকল্প পান অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। বছর হতে চললেও গাজীপুর সিটির নাগরিকরা এর সুফল পাননি বলে অভিযোগ রয়েছে। এবার ৩ হাজার ৮২৮ কোটি টাকা ব্যয়ে আরেকটি প্রকল্পের অনুমোদন পেল গাজীপুর সিটি করপোরেশন।

০০:৪৫ ২৭ জুন ২০১৯

কী দোষ ছিল শিশুটির!

কী দোষ ছিল শিশুটির!

টাঙ্গাইলের সখীপুরে একটি চুরির মামলায় আটক হয়েছে ফরিদ উদ্দিন খান ও তার স্ত্রী নুর ভানু। আটক বাবা-মায়ের কোলে রয়েছে দুই বছর বয়সী শিশুকন্যা মারিয়া। বাবা-মায়ের অপরাধে নিষ্পাপ শিশুটিকেও থাকতে হচ্ছে থানা হাজতে। শিশু বয়সেই তাকে এমন পরিস্থিতে পরতে হচ্ছে নিরাপরাধ এই শিশুকে।

০০:৪৪ ২৭ জুন ২০১৯

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের কালিয়াকৈরে একটি তৈরি পোশাক কারখানা বিক্রি করায় বিপাকে পড়েছে প্রায় চার শতাধিক শ্রমিকের। বকেয়া বেতনের দাবিতে মঙ্গলবার (২৫জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত কারখানার সামনে সড়ক অবরোধ রেখে বিক্ষোভ করেছে শ্রমিকরা। তাদের অভিযোগ, বেতন-বোনাস না দিয়ে কারখানাটি বিক্রি করা হয়েছে।

০০:৪৩ ২৭ জুন ২০১৯

আনসার সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

আনসার সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈরে আনিছুর রহমান নামের এক আনসার সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার সফিপুর আনসার একাডেমির ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। আনিছুর রহমান (৪৫) কালিয়াকৈরের আন্ধারমানিক এলাকার মৃত ফহমুদ্দিনের ছেলে।

০০:৪১ ২৭ জুন ২০১৯

সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী

সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী

বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

২৩:৫১ ২৬ জুন ২০১৯

সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত

সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত

সাভারে ব্যাটারিচালিত ইজিবাইকের ধাক্কায় সালেহা বেগম (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় চালককে আটক করেছে পুলিশ।

২২:৪৪ ২৬ জুন ২০১৯

ভিক্ষুকদের ৫ লাখ টাকার ভ্যানগাড়ি দিলেন ডিসি

ভিক্ষুকদের ৫ লাখ টাকার ভ্যানগাড়ি দিলেন ডিসি

ঢাকার অদূরে ধামরাইকে ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে ১০টি ব্যাটারিচালিত ভ্যানগাড়ি বিতরণ করেছেন জেলা প্রশাসক (ডিসি) আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। প্রতিটি ভ্যানগাড়ির মূল্য ৫০ হাজার টাকা।

২২:৪২ ২৬ জুন ২০১৯

ধামরাইয়ে নদীতে নবজাতকের লাশ

ধামরাইয়ে নদীতে নবজাতকের লাশ

ঢাকার ধামরাইয়ে বংশী নদী থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আইনগঞ্জ শান্তিপাড়া এলাকায় লাশটি পাওয় যায় বলে পুলিশ জানিয়েছে।

২২:৪০ ২৬ জুন ২০১৯

দুই ট্রাকের চাপায় পিকআপ, ২ ভাই নিহত

দুই ট্রাকের চাপায় পিকআপ, ২ ভাই নিহত

গাজীপুরে দুই ট্রাকের মাঝে চাপা পড়ল পিকআপভ্যান। এতে দুই ভাই নিহত হয়েছেন। নিহতরা হলেন- আল আমিন (২৫) ও আলম (৭)।

২২:৩৭ ২৬ জুন ২০১৯

জাবির কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের বরণ

জাবির কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের বরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে বরণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সোমবার (২৪ জুন) বেলা ১ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ( জাবি ) ছাত্রলীগ

২২:৩৫ ২৬ জুন ২০১৯

চাঁদা না দেয়ায় হামলা, নিরাপত্তা চাওয়ায় আবারো হামলা

চাঁদা না দেয়ায় হামলা, নিরাপত্তা চাওয়ায় আবারো হামলা

গাজীপুরে নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ করায় নারীসহ তিনজনকে কুপিয়ে জখম করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নগরীর ১৬নং ওয়ার্ডের দীঘিরচালা উত্তর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

২২:৩২ ২৬ জুন ২০১৯

গোপনে দ্বিতীয় বিয়ে : `বৈধ অবৈধ জানি না দেনমোহরের টাকা চাই`

গোপনে দ্বিতীয় বিয়ে : `বৈধ অবৈধ জানি না দেনমোহরের টাকা চাই`

টাঙ্গাইলের নাগরপুরে প্রথম স্বামীকে তালাক (ডিভোর্স) না দিয়ে সাত বছরের এক কন্যা সন্তানের জননী গোপনে দ্বিতীয় বিয়ে করার এক চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে। বর্তমানে ওই গৃহবধূ সন্তানসহ তার প্রথম স্বামীর বাড়িতে দিব্যি বসবাস করে যাচ্ছেন বলেও জানা গেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার মামুদনগর ইউনিয়নের কোল কুষ্ঠিয়া গ্রামে।

২২:২৯ ২৬ জুন ২০১৯

এই গরমে কোল্ড কফি

এই গরমে কোল্ড কফি

আমরা অনেক সময় কারো সঙ্গে দেখা করতে চাইলে কফি খেতে বলি। কিন্তু এই গরমে গরম কফির পরিবর্তে ঠাণ্ডা কফিই সবার পছন্দ। রেস্টুরেন্টের মতো কোল্ড কফির স্বাদ চাইলে ঘরেই পেতে পারেন। তৈরি করাও খুব সহজ, জেনে নিন:  

দু’জনের জন্য
উপকরণ: কফি ২ চা-চামচ, কফিমেট ৪টেবিল চামচ, কনডেন্সমিল্ক আধা কাপ, ঠাণ্ডা তরল দুধ ২ কাপ, গরম পানি ১ কাপ, চিনি- ২ টেবিল চামচ, বরফ টুকরো ইচ্ছামতো।

১৬:০১ ২৬ জুন ২০১৯

প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলে রোহিঙ্গাদের স্থানান্তর

প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলে রোহিঙ্গাদের স্থানান্তর

ঢাকা:

রোহিঙ্গাদের স্থানান্তরের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করছেন জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলেই তাদের ভাষানচরে স্থানান্তর করা হবে।

১৫:৫২ ২৬ জুন ২০১৯

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে এসএইউ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে এসএইউ

ঢাকা: 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করবে সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (সার্ক বিশ্ববিদ্যালয়)।

বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, গত ১৪ জুন ভারতের নয়া দিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ইউনিভার্সিটির (এসএইউ) ফিন্যান্সিয়াল এক্সপার্ট কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

১৫:৫০ ২৬ জুন ২০১৯

ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি

ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় গত সোমবার থেকে ওমরাহ ভিসার জন্য আবেদন গ্রহণ বন্ধ করে দিয়েছে। দেশটির সরকারি সংবাদমাধ্যম সৌদি গেজেটের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বিন বদি বলেছেন, হজ ও ওমরাহ মন্ত্রণালয় ওমরাহ ভিসা দেয়া বন্ধ করেছে। আরবি জ্বিলহাজ মাসের ১৫ অর্থাৎ আগামী ১৫ আগস্ট থেকে পুনরায় এই ভিসা দেয়া হবে।

১৫:৪২ ২৬ জুন ২০১৯

হজ ভিসা ইস্যু শুরু হয়েছে, তবে!

হজ ভিসা ইস্যু শুরু হয়েছে, তবে!

চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন সৌদি আরব যাবেন।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে। হজ ফ্লাইটের আর মাত্র ৯দিন বাকি থাকলেও এখনও পর্যন্ত এ ভিসা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন প্রায় শতভাগ এজেন্সি ও হাজার হাজার হজযাত্রী।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সৌদি-ই হজ সিস্টেমে সরকারি ব্যবস্থাপনার ৬ হাজার ৫০৭ জনের ও বেসরকারি ব্যবস্থাপনার ৪৭ হাজার ২৩২ জনের পাসপোর্ট এনরোলমেন্ট হয়েছে।

১৫:৪০ ২৬ জুন ২০১৯

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু

রাজধানীসহ সারাদেশে সরকারি বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা এবং ইনফ্লুয়েঞ্জা ও ম্যানেনজাইটিস টিকাদান সম্পন্নের পর সনদ পেয়েছেন প্রায় সাড়ে ৬২হাজার হজগমনেচ্ছু।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, গত ১৬ জুন থেকে হজ গমনেচ্ছুদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হয়। ২৫ জুন পর্যন্ত সারাদেশে মোট ৬২ হাজার ৪৯০ জন হজযাত্রী পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান সম্পাদন করে ভ্যাকসিনেশন সনদ গ্রহণ করেন।

১৫:২৯ ২৬ জুন ২০১৯

ইরাকের মতো ইরানে হামলার অজুহাত খুঁজছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

ইরাকের মতো ইরানে হামলার অজুহাত খুঁজছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

যুক্তরাষ্ট্র ইরাকের মতো ইরানেও হামলার অজুহাত খুঁজছে বলে মন্তব্য করেছেন মালদ্বীপ সফররত রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। রাশিয়ান সংবাদ সংস্থা টাস এ খবর দিয়েছে। 

খবরে বলা হয়, মালদ্বীপ সফরকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সিনিয়র কর্মকর্তাদেরকে ব্যক্তিগতভাবে টার্গেট করে যে নিষেধাজ্ঞা আরোপ করেছেন তা অত্যন্ত উদ্বেগজনক। তিনি বলেন, বর্তমান উত্তেজনাকর পরিস্থিতি ২০০৩ সালের কথা স্মরণ করিয়ে দিচ্ছে যখন যুক্তরাষ্ট্র ইরাকে আগ্রাসন চালানোর জন্য একটি অজুহাত খুঁজছিল।

১৫:২৫ ২৬ জুন ২০১৯

২০২২ সালের মধ্যে কেমিক্যাল কারখানা সরবে সিরাজদিখানে

২০২২ সালের মধ্যে কেমিক্যাল কারখানা সরবে সিরাজদিখানে

২০২২ সালের জুনের মধ্যে কেমিক্যাল কারখানা ধলেশ্বরী নদীর তীরে সিরাজদিখানে সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। বুধবার (২৬ জুন) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সকলের দাবি ছিল কেমিক্যাল কারখানাগুলো ঢাকা শহরের আবাসিক এলাকা থেকে বাইরে স্থানান্তর করা, কেমিক্যাল গোডাউন স্থানান্তর করা। আমরা শিল্প মন্ত্রণালয়ের প্রতিবেদন থেকে জানতে পেরেছি, সিরাজদিখান উপজেলায় ৩১০ একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে এক হাজার ৭০০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। ২ হাজার ১৫৪টি প্লট দেওয়া হবে, যেটা ২০২২ সালের জুনের মধ্যে সমাপ্ত হবে।’

১৫:১৯ ২৬ জুন ২০১৯

তিন মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

তিন মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

বস্ত্র ও পাট মন্ত্রণালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব (সংস্কার ও সমন্বয়) হয়েও এসেছেন নতুন কর্মকর্তা।

এসব মন্ত্রণালয় ও বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়ে বুধবার (২৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বিয়াম-এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শেখ মুজিবুর রহমানকে মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

১৫:১৪ ২৬ জুন ২০১৯

সেবা ও মান বাড়াতে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা অনুদান

সেবা ও মান বাড়াতে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা অনুদান

চিকিৎসা সেবা ও মান উন্নত করার লক্ষ্যে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় সরকারি বাসভবন গণভবনে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের হাতে এ চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

১৫:০৭ ২৬ জুন ২০১৯