• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলে রোহিঙ্গাদের স্থানান্তর

প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলে রোহিঙ্গাদের স্থানান্তর

ঢাকা:

রোহিঙ্গাদের স্থানান্তরের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে আলোচনা করছেন জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিলেই তাদের ভাষানচরে স্থানান্তর করা হবে।

১৫:৫২ ২৬ জুন ২০১৯

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে এসএইউ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে এসএইউ

ঢাকা: 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করবে সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (সার্ক বিশ্ববিদ্যালয়)।

বুধবার (২৬ জুন) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, গত ১৪ জুন ভারতের নয়া দিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ইউনিভার্সিটির (এসএইউ) ফিন্যান্সিয়াল এক্সপার্ট কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

১৫:৫০ ২৬ জুন ২০১৯

ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি

ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় গত সোমবার থেকে ওমরাহ ভিসার জন্য আবেদন গ্রহণ বন্ধ করে দিয়েছে। দেশটির সরকারি সংবাদমাধ্যম সৌদি গেজেটের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বিন বদি বলেছেন, হজ ও ওমরাহ মন্ত্রণালয় ওমরাহ ভিসা দেয়া বন্ধ করেছে। আরবি জ্বিলহাজ মাসের ১৫ অর্থাৎ আগামী ১৫ আগস্ট থেকে পুনরায় এই ভিসা দেয়া হবে।

১৫:৪২ ২৬ জুন ২০১৯

হজ ভিসা ইস্যু শুরু হয়েছে, তবে!

হজ ভিসা ইস্যু শুরু হয়েছে, তবে!

চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন সৌদি আরব যাবেন।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে। হজ ফ্লাইটের আর মাত্র ৯দিন বাকি থাকলেও এখনও পর্যন্ত এ ভিসা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন প্রায় শতভাগ এজেন্সি ও হাজার হাজার হজযাত্রী।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সৌদি-ই হজ সিস্টেমে সরকারি ব্যবস্থাপনার ৬ হাজার ৫০৭ জনের ও বেসরকারি ব্যবস্থাপনার ৪৭ হাজার ২৩২ জনের পাসপোর্ট এনরোলমেন্ট হয়েছে।

১৫:৪০ ২৬ জুন ২০১৯

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু

স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু

রাজধানীসহ সারাদেশে সরকারি বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা এবং ইনফ্লুয়েঞ্জা ও ম্যানেনজাইটিস টিকাদান সম্পন্নের পর সনদ পেয়েছেন প্রায় সাড়ে ৬২হাজার হজগমনেচ্ছু।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, গত ১৬ জুন থেকে হজ গমনেচ্ছুদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হয়। ২৫ জুন পর্যন্ত সারাদেশে মোট ৬২ হাজার ৪৯০ জন হজযাত্রী পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান সম্পাদন করে ভ্যাকসিনেশন সনদ গ্রহণ করেন।

১৫:২৯ ২৬ জুন ২০১৯

ইরাকের মতো ইরানে হামলার অজুহাত খুঁজছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

ইরাকের মতো ইরানে হামলার অজুহাত খুঁজছে যুক্তরাষ্ট্র: রাশিয়া

যুক্তরাষ্ট্র ইরাকের মতো ইরানেও হামলার অজুহাত খুঁজছে বলে মন্তব্য করেছেন মালদ্বীপ সফররত রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। রাশিয়ান সংবাদ সংস্থা টাস এ খবর দিয়েছে। 

খবরে বলা হয়, মালদ্বীপ সফরকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সিনিয়র কর্মকর্তাদেরকে ব্যক্তিগতভাবে টার্গেট করে যে নিষেধাজ্ঞা আরোপ করেছেন তা অত্যন্ত উদ্বেগজনক। তিনি বলেন, বর্তমান উত্তেজনাকর পরিস্থিতি ২০০৩ সালের কথা স্মরণ করিয়ে দিচ্ছে যখন যুক্তরাষ্ট্র ইরাকে আগ্রাসন চালানোর জন্য একটি অজুহাত খুঁজছিল।

১৫:২৫ ২৬ জুন ২০১৯

২০২২ সালের মধ্যে কেমিক্যাল কারখানা সরবে সিরাজদিখানে

২০২২ সালের মধ্যে কেমিক্যাল কারখানা সরবে সিরাজদিখানে

২০২২ সালের জুনের মধ্যে কেমিক্যাল কারখানা ধলেশ্বরী নদীর তীরে সিরাজদিখানে সরিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। বুধবার (২৬ জুন) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সকলের দাবি ছিল কেমিক্যাল কারখানাগুলো ঢাকা শহরের আবাসিক এলাকা থেকে বাইরে স্থানান্তর করা, কেমিক্যাল গোডাউন স্থানান্তর করা। আমরা শিল্প মন্ত্রণালয়ের প্রতিবেদন থেকে জানতে পেরেছি, সিরাজদিখান উপজেলায় ৩১০ একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে এক হাজার ৭০০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। ২ হাজার ১৫৪টি প্লট দেওয়া হবে, যেটা ২০২২ সালের জুনের মধ্যে সমাপ্ত হবে।’

১৫:১৯ ২৬ জুন ২০১৯

তিন মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

তিন মন্ত্রণালয়-বিভাগে নতুন সচিব

বস্ত্র ও পাট মন্ত্রণালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব (সংস্কার ও সমন্বয়) হয়েও এসেছেন নতুন কর্মকর্তা।

এসব মন্ত্রণালয় ও বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়ে বুধবার (২৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বিয়াম-এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শেখ মুজিবুর রহমানকে মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

১৫:১৪ ২৬ জুন ২০১৯

সেবা ও মান বাড়াতে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা অনুদান

সেবা ও মান বাড়াতে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা অনুদান

চিকিৎসা সেবা ও মান উন্নত করার লক্ষ্যে খুলনা শিশু হাসপাতালকে ১৫ কোটি টাকা আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় সরকারি বাসভবন গণভবনে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের হাতে এ চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

১৫:০৭ ২৬ জুন ২০১৯

এইচএসসির ফল প্রকাশের তারিখ ঘোষণা

এইচএসসির ফল প্রকাশের তারিখ ঘোষণা

আগামী ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ হতে পারে ।

মঙ্গলবার (২৫ জুন) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, ২০, ২১ অথবা ২২ জুলাইয়ের যে কোনো একদিন পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে যেদিন চূড়ান্ত হবে সেদিনই ফল প্রকাশ করা হবে।

১৫:০৫ ২৬ জুন ২০১৯

পটুয়াখালীতে নিখোঁজ ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার

পটুয়াখালীতে নিখোঁজ ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার

নিখোজেঁর দুই দিন পর পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের ১নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি শুভঙ্কর হাওলাদারের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার সকালে গোলাবাড়ী নামক খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে এর কারণ জানাতে পারেনি পুলিশ।

১৫:০২ ২৬ জুন ২০১৯

উত্তপ্ত যুক্তরাষ্ট্র-রাশিয়া, ন্যাটোর কড়া হুঁশিয়ারি

উত্তপ্ত যুক্তরাষ্ট্র-রাশিয়া, ন্যাটোর কড়া হুঁশিয়ারি

আন্তর্জাতিক মহলে উত্তেজনা বাড়িয়ে আবারও মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে  যুক্তরাষ্ট্র-রাশিয়া। আর তারই জের ধরে এবার রুশ অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে কড়া আল্টিমেটাম দিয়েছে ন্যাটো। বলা হচ্ছে, আগামী আগস্ট মাসের আগে ক্ষেপণাস্ত্র ধ্বংস না করলে রাশিয়ার বিরুদ্ধে পদক্ষেপ নেবে এ সামরিক জোট।

১৫:০০ ২৬ জুন ২০১৯

তলব নয়, তদন্তে সহযোগিতায় দুই সাংবাদিককে ডাকা হয়েছে: দুদক চেয়ারম্য

তলব নয়, তদন্তে সহযোগিতায় দুই সাংবাদিককে ডাকা হয়েছে: দুদক চেয়ারম্য

প্রকাশিত সংবাদের বিষয়ে বক্তব্য দিতে তলব নয়, তদন্তের কাজে সহযোগিতার জন্য দুই সাংবাদিককে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে বলে মন্তব্য করেছেন দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বুধবার সকালে ধানমন্ডিতে মাদকবিরোধী এক মানববন্ধনে অংশ নেন দুদক চেয়ারম্যান। সেখানে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই বিষয়ে কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, চিঠিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে উল্লেখিত বিষয়টি শুধুমাত্র চিঠির একটি ফরম্যাট, যা চিঠির ভাষামাত্র। তবে এই ফরম্যাটের কোন ব্যতয় ঘটে থাকলে কমিশনের কাছে আসলে কমিশন ব্যবস্থা নেবে।

১৪:৫৮ ২৬ জুন ২০১৯

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চীন বলিষ্ঠ ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চীন বলিষ্ঠ ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চীন বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশা করি। এ ব্যাপারে চীন মিয়ানমারকে চাপ প্রয়োগ করতে পারে। তিনি বলেন, একেবারেই মানবিক বিষয় বিবেচনা করে রোহিঙ্গাদের ঠাঁই দেয়া হয়েছিল। চীন সফরকালে রোহিঙ্গা ইস্যুটি গুরুত্বের সঙ্গে আলোচনা করতে চান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাতে জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝাং জু সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ব্রিফিংকালে সাংবাদিকদের জানান, মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে অতি শিগগিরই প্রত্যাবাসন শুরু করতে মিয়ানমারকে রাজি করাতে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী।

১৪:২২ ২৬ জুন ২০১৯

কোরবানির ঈদেও ৯ দিনের ছুটি

কোরবানির ঈদেও ৯ দিনের ছুটি

এবার ঈদুল আজহায়ও দীর্ঘ ছুটি কাটানোর সুযোগ আসছে সরকারি চাকরিজীবীদের। তারা একদিন ছুটি ম্যানেজ করতে পারলেই পেয়ে যাবেন টানা ৯ দিনের ছুটি।

এবার কোরবানি ঈদের ছুটির আগে-পরে সাপ্তাহিক ছুটি, জাতীয় শোক দিবসের ছুটির মধ্যে একটি কর্মদিবস রয়েছে। এই কর্মদিবসে ছুটি নিতে পারলে টানা ৯ দিনের ছুটি হবে ঈদুল আজহায়।

গত ঈদুল ফিতরেও এমন অবস্থা হয়েছিল। ঈদের ছুটির আগে-পরে সাপ্তাহিক ছুটি, লাইলাতুল কদরের ছুটির মধ্যে একটি কর্মদিবস ছিল। সেই দিনটিকে ছুটি ঘোষণার মাধ্যমে টানা ৯ দিনের ছুটি দেয়ার বিষয়টি আলোচিত হলেও তা আর হয়নি।

১৪:১৫ ২৬ জুন ২০১৯

সেই উপবন এক্সপ্রেসেই সিলেট গেলেন দুই মন্ত্রী

সেই উপবন এক্সপ্রেসেই সিলেট গেলেন দুই মন্ত্রী

মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতদের খোঁজ নিতে সেই উপবন এক্সপ্রেসে করেই সিলেট পৌঁছেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সিলেটে পৌঁছেই বুধবার সকাল সোয়া ১০টায় ভয়াবহ ওই ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ক্যাজুয়ালিটি ইউনিটে যান দুই মন্ত্রী।

এ সময় সেখানে রেলমন্ত্রী নিহতদের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া আহতদেরকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেন।

১৪:০৯ ২৬ জুন ২০১৯

পাঁচতলা মসজিদের ছাদ থেকে লাফ দিলো যুবক

পাঁচতলা মসজিদের ছাদ থেকে লাফ দিলো যুবক

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার একটি পাঁচতলা মসজিদের ছাদ থেকে লাফ দিয়ে আব্দুল খালেক (৩২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। বুধবার সকালে উপজেলার উল্লাপাড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত খালেক উপজেলার দাদপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে।

১৪:০৭ ২৬ জুন ২০১৯

যে রেলপথের প্রতিটি স্লিপারে সাজানো মৃত্যুফাঁদ

যে রেলপথের প্রতিটি স্লিপারে সাজানো মৃত্যুফাঁদ

সিলেট-আখাউড়া রেল সেকশনের ঝুঁকিপূর্ণ লাইনের কারণে বারবার ঘটছে দুর্ঘটনা। কিন্তু নজরে আসছে না কর্তৃপক্ষের। এরই মধ্যে গত রোববারের রেল দুর্ঘটনায় আবারও আলোচনায় উঠে এসেছে এই রেললাইন।

বিভিন্ন সময় ছোট-বড় দুর্ঘটনা ঘটলেও বিষয়টি নিয়ে কোনো মাথা ব্যথা নেই রেল কর্তৃপক্ষের। দেশের নিরাপদ যোগাযোগ ব্যবস্থার শীর্ষস্থানে রেলপথ থাকলেও আখাউড়া-সিলেট রেলপথের প্রতিটি স্লিপারে সাজানো রয়েছে মৃত্যুফাঁদ।

১৪:০৫ ২৬ জুন ২০১৯

ব্যাংক কার্ডের আমদানি শুল্ক বাড়বে ৪-৬ শতাংশ

ব্যাংক কার্ডের আমদানি শুল্ক বাড়বে ৪-৬ শতাংশ

ঢাকা: 

ক্যাশলেস সোসাইটি গড়ে তোলার জন্য বাংলাদেশ ব্যাংকের নানা উদ্যোগ থাকলেও নতুন করে বাধা হয়ে দাঁড়াবে ব্যাংক কার্ড ইস্যুর খরচ। ব্যাংকগুলো যেসব কার্ড আমদানি করে গ্রাহকদের ইস্যু করে তাতে প্রস্তাবিত বাজেটে শুল্ক বাড়ানো হয়েছে ৪ থেকে ৬ গুণ। 

১৪:০৩ ২৬ জুন ২০১৯

‘মাদকের বিরুদ্ধে যুদ্ধ কঠিন হলেও সফলতা আসবে’

‘মাদকের বিরুদ্ধে যুদ্ধ কঠিন হলেও সফলতা আসবে’

চট্টগ্রাম: 

মাদকের বিরুদ্ধে যুদ্ধ জঙ্গিবাদ নিয়ন্ত্রণের চেয়ে কঠিন হলেও জনগণ সহযোগিতা করলে সমন্বিত উদ্যোগে সফলতা আসবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার মো. গোলাম ফারুক।

১৪:০১ ২৬ জুন ২০১৯

আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা বুধবার

আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা বুধবার

ঢাকা: 

আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা বুধবার (২৬ জুন) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবনে’ এ সভা হবে। 

মঙ্গলবার (২৫ জুন) আওয়ামী লীগের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

১৩:৫৯ ২৬ জুন ২০১৯

সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: কাদের

সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: কাদের

ঢাকা:

সাম্প্রদায়িক শক্তি ভেতর ভেতর বড় ধরনের হামলা পরিচালনার প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। দেশের জনগণ ও অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

১৩:৫৮ ২৬ জুন ২০১৯

চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে শোকজ করলো দুদক

চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে শোকজ করলো দুদক

আপত্তিকর ভাষায় চিঠি ইস্যুকারী সেই কর্মকর্তাকে দায়িত্বে অবহেলার জন্য শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৭ জুন) সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশের পর দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের একথা জানান। তবে কতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে হবে তা তিনি নির্দিষ্ট করে জানাতে পারেননি।

তিনি বলেন,  ‘আমাদের পক্ষ থেকে দু’জন সাংবাদিককে ডাকা হয়েছিল। তাদের কাছে পাঠানো চিঠির ভাষা দুরকম হয়েছে। এ বিষয়টি কমিশনের নজরে এসেছে। কমিশন অবগত হওয়ার পর সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্বে অবহেলার জন্য শোকজ নোটিশ পাঠানো হয়েছে।’

১৩:৫৭ ২৬ জুন ২০১৯

পাঁচ বছরের চুক্তিতে বার্সায় ফিরছেন নেইমার!

পাঁচ বছরের চুক্তিতে বার্সায় ফিরছেন নেইমার!

অবশেষে প্যারিসকে বিদায় জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন নেইমার জুনিয়র। নতুন গন্তব্য তারই পুরনো ঠিকানা বার্সেলোনা। কাতালুনিয়ায় এবার পাড়ি দিচ্ছেন ৫ বছরের জন্য।

গত সপ্তাহেই নেইমারের পিএসজি ছাড়ার সম্ভবনার কথা চাউর হয়েছিল। ইউরোপের বিভিন্ন সংবাদ মাধ্যম দাবি করেছিল নেইমারকে নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে বার্সেলোনা ও পিএসজি।

১৩:৫৬ ২৬ জুন ২০১৯