• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিন সংকটের সমাধান ছাড়া বিশ্বে শান্তি আসবে না: মাহাথির

ফিলিস্তিন সংকটের সমাধান ছাড়া বিশ্বে শান্তি আসবে না: মাহাথির

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মাদ বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, জুলুম-নির্যাতনের কারণেই মধ্যপ্রাচ্যে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। ফলে ফিলিস্তিন সংকটের সমাধান ছাড়া বিশ্বে শান্তি আসবে না। বুধবার মালয়েশিয়ার পুত্রজায়ায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার সাবেক প্রধান খালিদ মাশালের সঙ্গে এক ইফতার অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৫:২৯ ২৪ মে ২০১৯

বাংলাদেশের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন সাকিব

বাংলাদেশের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ দেখছেন সাকিব

ইংল্যান্ড ও ভারত ফেভারিটের মর্যাদা নিয়ে এই বিশ্বকাপ খেলতে যাচ্ছে। কিন্তু বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করিয়ে দিলেন ক্রিকেট খেলা হয় মাঠে, কাগজে-কলমে নয়। তাই যে কোনও ‍কিছু ঘটতে পারে। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের দারুণ সুযোগ দেখছেন তিনি।

ভারতের ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেওয়া সাক্ষাৎকারে সাকিব বাংলাদেশকে নিয়ে নিজের ভাবনার কথা জানান, ‘আমি মনে করি এইবার সত্যিই টুর্নামেন্ট জেতার সুযোগ আছে। টুর্নামেন্টের ফরম্যাট মাথায় রেখে আমাদের অবশ্যই ধারাবাহিকভাবে খেলতে হবে। যদি সেটা করতে পারি তাহলে আমরা নকআউটে উঠবো এবং সেখান থেকে আরও সামনে যেতে পারবো। এবার আমরা ভালো কিছু করবো আমি বিশ্বাস করি।’

১৫:২৪ ২৪ মে ২০১৯

মোদির বিজয়ে অমীমাংসিত ইস্যুগুলো দ্রুত সমাধান হবে: ওবায়দুল কাদের

মোদির বিজয়ে অমীমাংসিত ইস্যুগুলো দ্রুত সমাধান হবে: ওবায়দুল কাদের

ভারতের সাধারণ নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি’র বিশাল জয়ের পর বাংলাদেশের সঙ্গে তিস্তা চুক্তিসহ অন্যান্য অমীমাংসিত বিষয়গুলো দ্রুত সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৪ মে) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এমন আশা ব্যক্ত করেন।

১৫:২২ ২৪ মে ২০১৯

শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গা আটক

শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গা আটক

কক্সবাজারের শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ৫৪ রোহিঙ্গাকে আটক করেছে চট্টগ্রাম পুলিশ।

নগরীর কাজীর দেউড়ি, সার্কিট হাউস ও আউটার স্টেডিয়াম এলাকা থেকে বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন।

তাদের কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

১৫:১৬ ২৪ মে ২০১৯

অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুত সেমাই-চানাচুর

অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুত সেমাই-চানাচুর

আসন্ন ঈদকে সামনে রেখে ঢাকার সাভারে সেমাই, চানাচুরসহ বিভিন্ন খাবার তৈরির কারখানাগুলোতে যেনতেনভাবে চলছে উৎপাদন কাজ।

এসব কারখানায় প্রতিনিয়ত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কাপড়ের রং মিশিয়ে তৈরি করা হচ্ছে লাচ্ছা সেমাই, চানাচুর, সন্দেশ, ছানাসহ বিভিন্ন শিশুখাদ্য।

সাভার থেকে উৎপাদিত এসব খাদ্যপণ্য প্রতিদিন বিভিন্ন জেলায় সরবরাহ করা হচ্ছে। নিম্নমানের ডালডা আর পোড়া তেল দিয়ে ভাজা সেমাই এবং শিশুখাদ্যে মান নিয়ন্ত্রণে বিএসটিআইয়ের কোনো অনুমোদন নেই।

১৫:০৯ ২৪ মে ২০১৯

কলেজে ভর্তি হতে আবেদন করেননি ২৪২০৪২ শিক্ষার্থী

কলেজে ভর্তি হতে আবেদন করেননি ২৪২০৪২ শিক্ষার্থী

মাধ্যমিকে উত্তীর্ণ হয়েও এবার ২ লাখ ৪২ হাজার ৪২ শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তি হতে এখনও আবেদন করেননি, যাদের বেশিরভাগই ঝরে পড়বে বলে বোর্ড কর্মকর্তারা মনে করছেন।

১২ থেকে ২৩ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ১৪ লাখ ১৫ হাজার ৮২৫ জন শিক্ষার্থী কলেজে ভর্তি হতে অনলাইন ও এসএমএসের মাধ্যমে আবেদন করেছেন বলে ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক মো. হারুন-আর-রশিদ জানিয়েছেন।

মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এবার ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ শিক্ষার্থী পাস করেছেন। এরমধ্যে কারিগরি বোর্ড থেকে পাস করেছেন ৯১ হাজার ২৯৮ জন।

কারিগরি বাদে সব বোর্ড থেকে পাস করেছেন ১৬ লাখ ৫৭ হাজার ৮৬৭ জন। আর কলেজে ভর্তি হতে আবেদন করেছেন ১৪ লাখ ১৫ হাজার ৮২৫ জন।

১৫:০৩ ২৪ মে ২০১৯

সরকার এত অমানবিক নয়: বিএনপিকে কাদের

সরকার এত অমানবিক নয়: বিএনপিকে কাদের

খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলার মতো অমানবিক আওয়ামী লীগ সরকার নয় বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার আওয়ামী লীগের সভানেত্রীর শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এমন্তব্য করেন।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাগারে থাকা খালেদা জিয়াকে সরকার সুচিকিৎসা না দিয়ে মৃত্যুর পথে ঠেলে দিচ্ছে বলে বিএনপি নেতাদের অভিযোগ।

এর জবাবে কাদের বলেন, “আমি এতটুকু বলতে চাই, শেখ হাসিনার সরকার অমানবিক নয়। বেগম জিয়া আইনগত কারণে হয়ত কারাগারে রয়েছেন, কিন্তু তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে, এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।”

১৫:০২ ২৪ মে ২০১৯

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল দিতে গিয়ে পুলিশ কর্মকর্তা ধরা

শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল দিতে গিয়ে পুলিশ কর্মকর্তা ধরা

পটুয়াখালীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় নকল সরবরাহের দায়ে পুলিশের উপ-সহকারী পরিদর্শক মাহবুবুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর ১২টায় শহরের রশিদ কিশালয় বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা এ রায় দেন।

১৪:৫৬ ২৪ মে ২০১৯

প্রাণ কোম্পানির প্রশংসায় হাইকোর্ট

প্রাণ কোম্পানির প্রশংসায় হাইকোর্ট

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের প্রশংসা করেছেন হাইকোর্ট। বাজারে চিহ্নিত মানহীন ৫২ পণ্য নিয়ে শুনানিতে আদালত বলেন, ‘প্রাণ তো অনেক বড় কোম্পানি। সিঙ্গাপুরে গিয়ে প্রাণের পণ্য দেখে অবাক হয়েছি। আমরা প্রাউড ফিল করি যে, প্রাণ আমাদের পণ্য, আমাদের গর্ব।’

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির সময় প্রাণের প্রশংসার পাশাপাশি মানহীন পণ্য নিয়ে মন্তব্য করেন।

প্রাণের পক্ষে এ সময় আদালতে শুনানি করেন আইনজীবী এম কে রহমান। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন, আইনজীবী শিহাব উদ্দিন খান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে আদালতে প্রতিবেদন তুলে ধরেন আইনজীবী মোহাম্মদ ফরিদুল ইসলাম ফরিদ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান কচি।

১৪:৫৩ ২৪ মে ২০১৯

পুলিশে চাকরির সুযোগ : ৯৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

পুলিশে চাকরির সুযোগ : ৯৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

মাধ্যমিক পাসে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৯ হাজার ৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ৬ হাজার ৮০০ জন পুরুষ ও ২ হাজার ৮৮০ জন নারীকে নিয়োগ দেয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
এসএসসি বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের ন্যূনতম জিপিএ থাকতে হবে ২ দশমিক ৫ অথবা সমমান থাকতে।

১৪:৫২ ২৪ মে ২০১৯

সম্পর্কের ধারাবাহিকতা প্রত্যাশা আওয়ামী লীগের

সম্পর্কের ধারাবাহিকতা প্রত্যাশা আওয়ামী লীগের

ভারতের লোকসভা নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয়বারের মতো দেশটির ক্ষমতায় ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। পুনরায় ক্ষমতায় আসায় বিজেপিকে অভিনন্দন জানিয়েছে ক্ষমতসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগ নেতারা আশা করছেন, ভারতের নতুন সরকারের সঙ্গে বাংলাদেশের সরকার ও আওয়ামী লীগের সম্পর্ক ভালো থাকবে, সুদৃঢ় হবে। পাশাপাশি তিস্তার পানি, বাণিজ্য-বিনিয়োগ ও কানেকটিভিটির সার্বিক বিষয় আরও পর্যবেক্ষণ করে সমাধান হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, জনগণের রায়ের প্রতি আওয়ামী লীগ শ্রদ্ধাশীল। জন রায়কে সব সময় আওয়ামী লীগ সাধুবাদ জানায়। ভারতের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে।

১৪:৫০ ২৪ মে ২০১৯

‘ইউরোপিয়ান ইসলাম’ গঠনের তাগিদ জার্মানির দুই রাজনীতিকের

‘ইউরোপিয়ান ইসলাম’ গঠনের তাগিদ জার্মানির দুই রাজনীতিকের

‘আমাদের ইউরোপীয় ইসলাম গঠনের বিষয়ে মনোযোগী হতে হবে’ শিরোনামে একটি প্রবন্ধ লিখেছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পান এবং শ্লেসভিগ-হোলস্টাইন রাজ্যের প্রধানমন্ত্রী ডানিয়েল গ্যুন্টার।

ইয়েন্স স্পান নিজ দলে রক্ষণশীল হিসেবে পরিচিত আর ডানিয়েল গ্যুন্টারের উদারপন্থি রাজনীতিবিদ হিসেবে পরিচিতি আছে। তারা দুজনেই ক্ষমতাসীন দল সিডিইউর সদস্য।

১৪:৪৭ ২৪ মে ২০১৯

তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের

তিস্তাসহ সব সমস্যার সমাধান হবে: কাদের

ভারতে বিজেপি আবারও ক্ষমতায় আসায় বাংলােদশের সঙ্গে তিস্তাসহ অমীমাংসিত সব সমস্যা মোদীর নতুন সরকারের সময় সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সম্পাদকমন্ডলির সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

১৪:০১ ২৪ মে ২০১৯

চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণ করবে আবেগ!

চ্যাম্পিয়নস লিগের শিরোপা নির্ধারণ করবে আবেগ!

আগামী শনিবার দিবাগত রাতে নির্ধারিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের শিরোপাজয়ী দল। যেখানে লড়বে দুই ইংলিশ ক্লাব লিভারপুল এবং টটেনহ্যাম হটস্পার।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ এ আসরে প্রথমবারের মতো শিরোপার এত কাছে গিয়েছে টটেনহ্যাম। তাই সুযোগটি কাজে লাগাতে চায় তারা, জিততে চায় নিজেদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

১৩:৫৬ ২৪ মে ২০১৯

ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির

ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির

বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের সঙ্গে মাশরাফি-ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর আগে অংশগ্রহণকারী দেশের অধিনায়কদের নিয়ে ইংল্যান্ডে একটি অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার (মে ২৩) অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে টাইগার অধিনায়ক জানান ভালো করতে হলে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। সেজন্য ভালোভাবে শুরু করাটা খুব জরুরী।

১৩:৫২ ২৪ মে ২০১৯

বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর কাছ থেকে শিক্ষা নিতে হবে: তথ্য

বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর কাছ থেকে শিক্ষা নিতে হবে: তথ্য

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বে সাম্য প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে শিক্ষা নেওয়ার অনেক কিছু রয়েছে।
বৃস্পতিবার (২৩ মে) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট বাংলাদেশ (আইইবি)-এর সেমিনার হলে ‘বঙ্গবন্ধু শান্তি পদক-২০১৯’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৪৬তম বার্ষিকী উপলক্ষে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ‘জুলিও কুরি বঙ্গবন্ধু শান্তি সংসদ’।

১৩:৪৮ ২৪ মে ২০১৯

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন জীবিত ৩ জন

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন জীবিত ৩ জন

লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া তিন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন।
শুক্রবার (২৪ মে) ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইটে করে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তারা হলেন— মাহফুজ আহাম্মেদ, বিল্লাল আহাম্মেদ ও বাহাদুর। ইমিগ্রেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।
বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শুক্রবার ভোরে তারা দেশে ফিরেছেন। বর্তমানে তারা ইমিগ্রেশনে আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দা সংস্থার লোকেরা।

১৩:৪৭ ২৪ মে ২০১৯

ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন

ইফতারের আগে এই দোয়াটি বেশি বেশি পড়ুন

রোজাদারের জন্য সাহরি খাওয়া ও ইফতার করা সুন্নাত। বিশেষ কিছু না পেলে সামান্য খাদ্য বা কেবল পানি পান করলেও ইফতারের সুন্নাত আদায় হয়ে যাবে।

ইফতার খুরমা কিংবা খেজুর দ্বারা করা সুন্নাত। তা না পেলে পানি দ্বারা ইফতার করবে। ইফতার আয়োজনে অপচয় বা লোক দেখানো বিষয়গুলো এড়িয়ে চলাই ভালো।

১২:৫৪ ২৪ মে ২০১৯

বিনা খরচে ওমরার সুযোগ!

বিনা খরচে ওমরার সুযোগ!

পবিত্র রমজান মাস উপলক্ষে বিনা খরচে ওমরা পালনের সুযোগ দিচ্ছে দুবাই ট্যাক্সি কর্পোরেশন (ডিটিসি)। 

গাড়ি চালাতে গিয়ে যেসব ড্রাইভার কখনো কোনো অপরাধের সঙ্গে জড়িত হননি, তাদের জন্য এ সুযোগ দিচ্ছে ডিটিসি। খবর খালিজ টাইমস।

গত রোববার দুবাই ট্যাক্সি কর্পোরেশনের সভাপতি আদেল শরিফ ড্রাইভারদের ভালো আচরণের জন্য ওমরা পালনের সুযোগের এ প্রস্তাব আনলে সভায় তা সবার সম্মতিতে গৃহীত হয়।

১২:৫২ ২৪ মে ২০১৯

কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি!

কাঁচামরিচে হাজারো রোগ মুক্তি!

মরিচ ভিটামিনের বিরাট উৎস। মরিচ না খেলে যাদের চলেই না তাদের জন্য সুখবর হচ্ছে মরিচ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। প্রতিদিনের রান্নায় কাঁচামরিচ ছাড়া চলেই না। কাঁচামরিচে রয়েছে অনেক পুষ্টিগুণ।

কাঁচামরিচ কেবল স্বাদ বাড়াবে না হাজারো রোগ থেকে মুক্তি দেবে। এতে রয়েছে বেশ কিছু স্বাস্থ্যকর দিকও। তবে অধিক পরিমাণে খাওয়া যাবে না। পরিমাণে কম খেতে হবে।

চিকিৎসকদের মতে, অনেক অসুখেরও দাওয়াই রয়েছে এই কাঁচামরিচে। 

১২:৫১ ২৪ মে ২০১৯

মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ

মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ

হাত-পা নেই। তারিক আল-ওদায়ী পেটে ভর করে পথ চলেন। কঠিন রোগে ভোগেও তিনি মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে ৩০ পারা মুখস্থ করতে সক্ষম হয়েছেন।

৩৫ বছর বয়সী তারিক আল-ওদায়ীকে শারীরিক প্রতিবন্ধকতা দমাতে পারেনি। অদম্য স্পৃহায় চার বছরে কোরআনের হাফেজ হয়েছেন তিনি। মুখ দিয়ে পবিত্র কোরআনের পাতা উল্টিয়ে নিয়মিত কোরআন তেলাওয়াত করেন তারিক।

সৌদি আরবের আসির প্রদেশের সিরাহ ওবাইদা শহরের ৩৫ বছর বয়সী এই তারিক আল-ওদায়ীর বাসায় গিয়ে তার শিক্ষক পবিত্র কোরআন তেলাওয়াত ও হেফজ প্রশিক্ষণ দিতেন।

১২:৫০ ২৪ মে ২০১৯

খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু

খরচের টাকা বাঁচিয়ে ইফতার পৌছে দেন ২০ বন্ধু

তারা ২০ বন্ধু। পিরোজপুর জেলার নাজিরপুর ডিগ্রী কলেজে একাদশ শ্রেণিতে পড়েন। বাবা-মায়ের দেয়া খরচের টাকা বাঁচিয়ে সুবিধা বঞ্চিত রোজাদারদের বাড়ি বাড়ি ইফতার পৌছে দেন।

বৃহস্পতিবার দুপুরে জয়পুর আশ্রয়ন প্রকল্পে তারা এ ইফতার বিতরণ করেন।

১২:৪৯ ২৪ মে ২০১৯

তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনা ফাঁস

তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠনের পরিকল্পনা ফাঁস

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির কারাবন্দি সাড়ে ৩ হাজার নেতাকর্মীর পরিবারকে ঈদ উপহার দেয়ার নামে তারেক রহমানের নতুন চাঁদাবাজির পরিকল্পনা ফাঁস হয়ে গেছে। ২১ মে রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের হোয়াটস অ্যাপ থেকে ফাঁস হয়ে গেছে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্ধারিত তালিকার সেই বার্তা।

০২:১৯ ২৪ মে ২০১৯

২০ দল ত্যাগ করে পার্থ’র জোটে যোগ দিচ্ছে খেলাফত মজলিস!

২০ দল ত্যাগ করে পার্থ’র জোটে যোগ দিচ্ছে খেলাফত মজলিস!

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বিএনপি তথা ২০ দলীয় জোটের রাজনীতিতে চলছে ভাঙ্গা-গড়ার খেলা। সংসদে শপথ নেয়ার কারণে ২০ দল থেকে বেরিয়ে যায় ব্যারিস্টার আন্দালিব পার্থের দল বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)।
এরপর জোট থেকে বেরিয়ে যাবার সিদ্ধান্ত নেয় কর্নেল (অব:) অলি আহমদের দল এলডিপি এবং সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের দল কল্যাণ পার্টি। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ২০ দল থেকে বেরিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

০২:১৮ ২৪ মে ২০১৯