• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

রান্না নিয়ে বউ-শাশুড়ির কলহ, ছেলের লাঠির আঘাতে মায়ের মৃত্যু

রান্না নিয়ে বউ-শাশুড়ির কলহ, ছেলের লাঠির আঘাতে মায়ের মৃত্যু

 সেহরির জন্য রান্না করা নিয়ে পুত্রবধূর সঙ্গে ঝগড়ার এক পর্যায়ে ছেলের লাঠির আঘাতে প্রাণ হারিয়েছেন একজন মা

২১:১৮ ২৩ মে ২০১৯

প্রাণ নিল টেবিল ফ্যান

প্রাণ নিল টেবিল ফ্যান

মানিকগঞ্জে নানা বাড়িতে বেড়াতে গিয়ে গতকাল বুধবার বিকেলে বিদ্যুৎস্পৃষ্টে জাহিন নামে দশ বছরের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে পৌরসভার উচুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে

২১:১৬ ২৩ মে ২০১৯

টাঙ্গাইলে ট্রাক থেকে প্রতিদিন লাখ লাখ টাকা চাঁদা আদায়

টাঙ্গাইলে ট্রাক থেকে প্রতিদিন লাখ লাখ টাকা চাঁদা আদায়

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বালুভর্তি ট্রাক থেকে প্রতিদিন লাখ লাখ টাকা চাঁদা আদায় করছেন ট্রাক মালিক ও শ্রমিক নেতারা দিনরাত মিলিয়ে ২৪ ঘন্টায় প্রতিটি ট্রাক থেকে ২শ টাকা করে চাঁদা নেয়া হচ্ছে আর এ চাঁদার টাকা এমপি থেকে শুরু করে রাজনৈতিক নেতা ও প্রশাসনের বিভিন্ন স্তরের লোকজনদের পকেটে যাচ্ছে বলে নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন এক শ্রমিক নেতা

২১:১৫ ২৩ মে ২০১৯

জাবিতে ঢাকা জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি

জাবিতে ঢাকা জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঢাকা জেলা ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে  ৪৬ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি হয়েছেন দর্শন বিভাগের ৪৩তম ব্যাচের মো. হাবিবুর রহমান লিটন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪৩তম ব্যাচের রাকিবুল হাসান শাওন

২১:১৪ ২৩ মে ২০১৯

মির্জাপুরে বন্ধ মিলের নামে বরাদ্দ

মির্জাপুরে বন্ধ মিলের নামে বরাদ্দ

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় সরকারি চাল কেনার বরাদ্দ দেওয়া হয়েছে চারটি বন্ধ মিলের নামে এর মাধ্যমে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা খাদ্য কর্মকর্তা কেজিপ্রতি তিন থেকে পাঁচ টাকা হারে ঘুষ নিচ্ছেন নিম্নমানের চাল দিয়ে খাদ্য গুদাম ভরা হচ্ছে

২১:১২ ২৩ মে ২০১৯

সেলফি তুলে জেলে গেল তরুণ

সেলফি তুলে জেলে গেল তরুণ

কথায় কথায় সেলফি তোলেন? দিনের সব ঘটনা ক্যামেরা বন্দি করে রাখেন? তাহলে এই অভ্যাস বদলান।

সম্প্রতি পাঞ্জাবের এক তরুণকে সেলফি তোলার অপরাধে পুলিশ গ্রেফতার করেছে। অদ্ভুত মনে হচ্ছে ? ভাবছেন এটা কখনো সম্ভব নয়?

ভারতের পাঞ্জাবের এই তরুণ ভোট দিতে গিয়ে ইভিএম মেশিনের সাথে সেলফি তোলে। এরপর সে ওই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়। যা একটি অপরাধ বলে ধরা হয়।

১৯:৫০ ২৩ মে ২০১৯

‘বিশ্বকাপে একটাই স্বপ্ন’

‘বিশ্বকাপে একটাই স্বপ্ন’

লাগাতার পরিশ্রম করে সুযোগ পাওয়া, কাজে লাগাতে ব্যর্থ হয়ে বাদ পড়া। হতাশ হয়ে সব ছেড়ে দেয়া, পুনরায় শুরু করে বাজিমাত করা- বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের ক্যারিয়ারকে বর্ণনা করা যায় এভাবেই।

বয়সভিত্তিক ক্রিকেটে তাকে ভাবা হতো অমিত সম্ভাবনাময় এক ভবিষ্যত তারকা। যিনি শুরুতে নিজের নামের প্রতি বিচার করতে পেরেছেন খুব অল্পই। ২০০৬ সালে মাত্র ১৬ বছর বয়সে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নাম লিখিয়েছিলেন মোহাম্মদ মিঠুন আলি। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করা মিঠুন শুরুতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি।

তাই তো ২০১৪ সালে ওয়ানডে অভিষেকের পরেও জাতীয় দলে থিতু হতে পেরিয়ে যায় প্রায় ৪ বছর। ২০১৮ সালে বদলে যায় মিঠুনের ক্যারিয়ারের গতিবিধি। গতবছর নিউজিল্যান্ডের মাটিতে টানা দুই ম্যাচে ফিফটি এবং এশিয়া কাপের মতো বড় আসরে ২টি ফিফটি হাঁকিয়ে জাতীয় দলের নিজের স্থান পাকাপোক্ত করেন মিঠুন। তারই ধারাবাহিকতায় ২০১৯ সালের বিশ্বকাপ স্কোয়াডেও সুযোগ পেয়ে যান ২৮ বছর বয়সী এ মিডল অর্ডার ব্যাটসম্যান।

দারুণ শুরুর পরেও ক্যারিয়ার থেকে হারিয়ে গেছে কতগুলো বছর, খেলতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে। তবু এসব নিয়ে আফসোসে সময় নষ্ট করার পক্ষপাতি নন মিঠুন। তাই তো প্রথমবারের মতো বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেয়েও উচ্ছ্বাসের জোয়ারে গা ভাসাতে রাজি নন তিনি। সামনের দিনগুলোকে কাজে লাগানোর মিশন নিয়েই বিশ্বকাপের মঞ্চে যাত্রা করেছেন মিঠুন।

Mohammad-Mithun-1

যে কারণে বিশ্বকাপের মতো বড় আসরে খেলতে গেলেও সেভাবে নিজের কোনো লক্ষ্য ঠিক করেননি তিনি। তার লক্ষ্য একটাই, দলকে সাহায্য করা। স্বপ্নও তাই। সুযোগ পেলে দলের জন্য অবদান রাখতে পারাই মূল কাজ হবে জানিয়ে গেছেন মিঠুন।

‘আমি কখনো সেভাবে লক্ষ্য নির্ধারণ করি না। তবে চেষ্টা থাকে প্রতি ম্যাচেই যেন দলের জন্য অবদান রাখতে পারি। যে জায়গায় খেলব, সেই জায়গা থেকে দলকে যেন সেরাটা দিতে পারি। একটি-দুটি ম্যাচ নিয়ে কখনো পরিকল্পনা করতে পারি না। ভালো কিছু করতেই থাকলে টুর্নামেন্ট শেষে নিশ্চয়ই রেকর্ডও ভালো কিছুই হবে।’

মিঠুন আরও বলেন, ‘এছাড়া আমাদের দলে অভিজ্ঞতা আছে, তরুণরাও আছে। যদি সবার অবদান থাকে, কাজ সঠিকভাবে করলে আমরা ভালো কিছুই করব। একটাই স্বপ্ন, বিশ্বকাপে আমি বাংলাদেশ দলকে ম্যাচ জিতিয়ে অপরাজিত থেকে বের হয়ে আসছি। এর চেয়ে ভালো লাগার কিছু তো হতে পারে না। সেটা হোক ১০ রান, ২০ রান বা ১০০ রান’- বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে এক সাক্ষাৎকারে বলেছেন মিঠুন।

১৯:৪৭ ২৩ মে ২০১৯

ইফতারে সুস্বাদু ছানার জিলাপি

ইফতারে সুস্বাদু ছানার জিলাপি

ছানার জিলাপির নাম শুনলেই জিভে জল চলে আসে। আর ইফতারে এমন সুস্বাদু খাবার নিশ্চয়ই মিস করতে চাইবেন না। তবে রেসিপি শিখে নিয়ে ঝটপট তৈরি করে ফেলুন সুস্বাদু ছানার জিলাপি-

উপকরণ : 
২০০ গ্রাম ময়দা
২৫০ গ্রাম ছানা
৫০ গ্রাম সুজি
৫০ গ্রাম বেসন
আধ চা চামচের একটু কম খাওয়ার সোডা
তেল ৪ চা-চামচ
পানি পরিমাণমতো
৫০০ গ্রাম চিনি রসের জন্য
ভাজার জন্য তেল পরিমাণমতো।

১৯:৪৪ ২৩ মে ২০১৯

বসিরহাটে বিজয়ী নুসরাত জাহান

বসিরহাটে বিজয়ী নুসরাত জাহান

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন চলচ্চিত্র অভিনেত্রী নুসরাত জাহান। নির্বাচন কমিশনের দেয়া তথ্যমতে, নুসরাত বিজেপি প্রার্থী স্বায়ন্ত বসুর থেকে দুই লাখ ৮২ হাজার ৯৯ ভোটে এগিয়ে রয়েছেন। বিজেপির স্বায়ন্ত বসু ও কংগ্রেসের কাজী আবদুর রহিমের বিরুদ্ধে লড়েছেন। গত কয়েক বছর ধরেই এ আসনটি তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিতি পেয়েছে।

নুসরাতকে প্রার্থী ঘোষণার পরেই তাকে নিয়ে বিরোধী পক্ষ ব্যাপক অপপ্রচারে নামে। তাকে নিয়ে অশ্লীল ছবি বানিয়ে তা ইন্টারনেটে ট্রল করেন তারা। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে নতুন আসা এই অভিনেত্রী বিজয়ী হতে যাচ্ছেন।

১৯:৪৩ ২৩ মে ২০১৯

বিএনপির নেতৃত্বে কোনো সমন্বয় নেই : কাদের

বিএনপির নেতৃত্বে কোনো সমন্বয় নেই : কাদের

বগুড়া-৬ আসনে মনোনয়ন নিয়ে বিএনপি নেতাদের সঙ্গে খালেদা জিয়ার দ্বিমতের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এটা স্পষ্ট হয়ে গেল যে, বিএনপির নেতৃত্বে কোনো সমন্বয় নেই।’

রাজধানীর বানানী বিআরটিএ নতুন ভবনের সভাকক্ষে বৃহস্পতিবার ঈদ উপলক্ষে মানুষের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে এবং সড়ক নিরাপত্তা বিষয়ে সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

১৯:৪২ ২৩ মে ২০১৯

শুক্রবার বসতে পারে পদ্মা সেতুর ১৩তম স্প্যান

শুক্রবার বসতে পারে পদ্মা সেতুর ১৩তম স্প্যান

পদ্মা সেতুর ১৩তম স্প্যান ‘৩ বি’ মাওয়া প্রান্তের ১৪ ও ১৫ নম্বর পিলারের ওপর বসতে পারে আগামীকাল শুক্রবার (২৪ মে)। ১৩ নম্বর এই স্প্যানের মাধ্যমে দৃশ্যমান হবে পদ্মা সেতুর এক হাজার ৯৫০ মিটার। আবহাওয়াসহ সবকিছু অনুকূলে থাকলে কালই স্প্যান বসানো সম্ভব হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

পদ্মা সেতু প্রকৌশল সূত্র জানায়, মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেনে করে নিয়ে গিয়ে পিলারের ওপর স্প্যান বসানো হবে। কনস্ট্রাকশন থেকে ১৪ ও ১৫ নম্বর পিলার কাছাকাছি হওয়ায় একদিনেই স্প্যান বসানো সম্ভব। তবে কারিগরি সমস্যা ও আবহাওয়া অনুকূলে না থাকলে শনিবার স্প্যান বসানোর কার্যক্রম শুরু হবে।

১৯:৪০ ২৩ মে ২০১৯

ঈদের পরদিন থেকে বাস চলাচল বন্ধের ঘোষণা

ঈদের পরদিন থেকে বাস চলাচল বন্ধের ঘোষণা

বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যা মামলায় গ্রেফতার পরিবহন মালিক নেতা আমিনুল ইসলামকে আইনি সহায়তা প্রদান না করার সিদ্ধান্ত থেকে জেলা আইনজীবী সমিতি সরে না এলে ঈদের পরদিন থেকে জেলায় বাস ও ট্রাকসহ সব ধরনের যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

বগুড়া প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ মো. আকতারুজ্জামান ডিউক, মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছামছুদ্দিন শেখ হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডলসহ সড়ক পরিবহন-মালিক শ্রমিক যৌথ কমিটির নেতারা উপস্থিত ছিলেন। গ্রেফতার আমিনুল ইসলাম যৌথ কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক।

১৯:৩৯ ২৩ মে ২০১৯

৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর বিলম্ব হচ্ছে

৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর বিলম্ব হচ্ছে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, আন্তর্জাতিক সংস্থার দেয়া ৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা যাচ্ছে না। কিন্তু আশ্রিত রোহিঙ্গাদের জন্য সেখানে আধুনিক সকল সুবিধা প্রস্তুত করা হয়েছে। উখিয়া-টেকনাফে পরিবেশ ধ্বংস করে রোহিঙ্গাদের অবস্থান বাড়ানো ঝুঁকিরই অংশ। তাই তাদের ভাসানচরে স্থানান্তরে সরকারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্যোগ মোকাবেলা বিষয়ক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের জীবনমানের বিষয়ে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গারা যে পরিমাণ সহায়তা পাবে ঠিক সমপরিমাণ সহায়তা স্থানীয়দের দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে। 

১৯:৩৭ ২৩ মে ২০১৯

পাবনায় অসহায় কৃষকদের ধান কেটে দিল ছাত্রলীগ

পাবনায় অসহায় কৃষকদের ধান কেটে দিল ছাত্রলীগ

ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন পাবনা সদর উপজেলার পাটকিয়াবাড়ি গ্রামের সুখ চাঁদ মিয়া। চোখের সামনে ক্ষেতের পাকা সোনালি ধান বিনষ্ট হয়ে যাচ্ছিল। দিনে ৬০০ টাকা দিয়েও ধান কাটার শ্রমিক পাচ্ছিলেন না। ওই গ্রামের ফুরকান ও চাঁদ আলীরও একই সমস্যা। তবে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী বৃহস্পতিবার এসব কৃষকের ৭টি প্লটের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। তারা সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কাজ করেন।

পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক জানান, কৃষকদের ধান কাটতে সহযোগিতা করার জন্য নির্দেশ দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তারপর থেকেই পাবনার ছাত্রলীগ নেতাকর্মীরা আন্তরিকতার সঙ্গে এগিয়ে এসেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার তিনটি টিমে ৬০ জনকে নিয়ে তারা আনন্দের সঙ্গে সদর উপজেলার পাটকিয়াবাড়ি গ্রামে বিভিন্ন কৃষকের ধান কেটে দেন। শুক্রবার (২৪ মে) এ সংখ্যা আরও বাড়বে। এদিন পৌর ছাত্রলীগ ও সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কাটায় অংশ নেবেন। ধান বিপণন কাজেও তারা সহযোগিতা করবেন।

১৯:৩৬ ২৩ মে ২০১৯

মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা দ্বিতীয় মেয়াদে ভারতে সরকার গঠন করতে যাওয়া নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৩ মে) নরেন্দ্র মোদিকে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা বলেছেন, ‘এই জোরালো রায়ে আপনার ওপর বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে।’

সুবিধাজনক সময়ে নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণও জানান তিনি।

১৯:৩৩ ২৩ মে ২০১৯

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। এই ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা। একই সঙ্গে পাঞ্জাবে ধানক্ষেতে আগুন দেওয়ার ছবি বগুড়ার বলে যারা প্রচার করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।  

বৃহস্পতিবার (২৩ মে) আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে নেতারা এ আহ্বান ও দাবি জানান। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘বাংলাদেশে নারীর অগ্রযাত্রা ও স্বদেশ গড়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ভূমিকা’-শীর্ষক এ সেমিনারের আয়োজন করা হয়। 

১৯:৩১ ২৩ মে ২০১৯

চূড়ান্ত ফল: বিজেপি জোট ২৯, কংগ্রেস জোট ১১

চূড়ান্ত ফল: বিজেপি জোট ২৯, কংগ্রেস জোট ১১

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল চূড়ান্তভাবে ঘোষণা হতে শুরু করেছে। নির্বাচন হওয়া ৫৪২টি আসনের মধ্যে এখন পর্যন্ত ৪৬ আসনের চূড়ান্ত ফল পাওয়া গেছে। এর মধ্যে ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ২৯ আসন, আর কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ১১ আসন। এনডিএ জোটের ২৯টি আসনই পেয়েছে বিজেপি, আর ইউপিএ জোটের হয়ে ৮টি আসন পেয়েছে কংগ্রেস। এছাড়া তৃণমূল কংগ্রেসসহ অন্যরা পেয়েছে ৬ আসন। পাশাপাশি এনডিএ জোট এগিয়ে আছে ২৯৮ আসনে এবং ইউপিএ জোট এগিয়ে আছে ৭৪ আসনে। আর অন্যরা এগিয়ে আছে ১২৫ আসনে।

১৯:২৯ ২৩ মে ২০১৯

নরেন্দ্র মোদীকে শেখ হাসিনার অভিনন্দন

নরেন্দ্র মোদীকে শেখ হাসিনার অভিনন্দন

দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

 

ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে জিতে টানা দ্বিতীয়বার সরকার গঠনের সুযোগ পাওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯:২৮ ২৩ মে ২০১৯

৮০ বছরের মধ্যেই সমুদ্রে তলিয়ে যাবে বাংলাদেশ!

৮০ বছরের মধ্যেই সমুদ্রে তলিয়ে যাবে বাংলাদেশ!

আগামী ৮০ বছরের মধ্যে বাংলাদেশের এক বড় অংশ সমুদ্রে পানির নিচে চলে যেতে পারে বলে জলবায়ু পরিবর্তন সম্পর্কিত একটি রিপোর্টে শঙ্কা প্রকাশ করা হয়েছে। বিশ্বে বর্তমানে যে হারে কার্বন নির্গমন চলছে তা কমানো না গেলে এটি ঘটবে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

১৯:১৯ ২৩ মে ২০১৯

পশ্চিমবঙ্গে ফের মমতা

পশ্চিমবঙ্গে ফের মমতা

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা চলছে। ভোট গণনার প্রাথমিক ফলাফলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি’র নেতৃত্বাধীন এনডিএ জোট বিরোধীদলীয় জোটগুলোর চেয়ে বেশ এগিয়ে থাকলেও পশ্চিম বঙ্গ ঠিকই নিজের হাতের মুঠোয় রেখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

১৯:১৭ ২৩ মে ২০১৯

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়ে আলোচনায় মা!

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়ে আলোচনায় মা!

একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন এক মা; যাদের মধ্যে দুটি ছেলে এবং চারটি মেয়ে সন্তান। এই ঘটনা দেখে হতবাক ছয় নবজাতকের বাবা-মা এবং চিকিৎসকরা।

১৯:১৬ ২৩ মে ২০১৯

ঈদের নামাজের আগেই ফিতরা আদায় করা জরুরি

ঈদের নামাজের আগেই ফিতরা আদায় করা জরুরি

মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার বরকত ও কল্যাণের আরেক মাধ্যম হলো ফিতরা। এ ফিতরা রমজানের ঈদের নামাজের আগেই অসহায় গরিবদের মাঝে বিতরণ করতে হয়। 

১৯:১৫ ২৩ মে ২০১৯

কাবা শরিফে বৃষ্টির পানির সঙ্গে চোখের পানি একাকার!

কাবা শরিফে বৃষ্টির পানির সঙ্গে চোখের পানি একাকার!

পবিত্র কাবা শরিফে সোমবার রাতে বৃষ্টি শুরু হলে মুহূর্তের মধ্যে বিভিন্ন হোটেলে অবস্থানকারী মুসল্লিরা বৃষ্টিতে ভিজে তাওয়াফ করতে চলে আসেন কাবা শরিফে। তারা কাবা চত্ত্বরে বৃষ্টিতে ভিজে তাওয়াফ করেন। আবার কেউ কেউ বৃষ্টিতে ভিজে ভিজেই নামাজ আদায় করেন।

১৯:১৪ ২৩ মে ২০১৯

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয়, ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয়, ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

থানায় ডেকে নিয়ে মারধর ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখানোর অভিযোগে নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন মো. মিজানুর রহমান নামের এক ব্যবসায়ী।

বুধবার (২২ মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য নগর পুলিশের গোয়েন্দা শাখাকে নির্দেশ দিয়েছেন।

১৪:১১ ২৩ মে ২০১৯