• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয়, ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয়, ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

থানায় ডেকে নিয়ে মারধর ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখানোর অভিযোগে নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন মো. মিজানুর রহমান নামের এক ব্যবসায়ী।

বুধবার (২২ মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলা গ্রহণ করে তদন্তের জন্য নগর পুলিশের গোয়েন্দা শাখাকে নির্দেশ দিয়েছেন।

১৪:১১ ২৩ মে ২০১৯

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৪৬তম বার্ষিকী আজ

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৪৬তম বার্ষিকী আজ

আজ ২৩ মে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৪৬তম বার্ষিকী। গণতন্ত্র, স্বাধীনতা ও শান্তি আন্দোলনে অবদান রাখায় ১৯৭৩ সালের এই দিনে বিশ্বশান্তি পরিষদ বঙ্গবন্ধুকে এ পুরস্কারে ভূষিত করে।

এ সম্মান পাওয়ার পর বঙ্গবন্ধু নিজেই বলেছিলেন, ‘এ সম্মান কোনো ব্যক্তি বিশেষের জন্য নয়। এ সম্মান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী শহীদদের, স্বাধীনতা সংগ্রামের বীর সেনানীদের। জুলিও কুরি শান্তি পদক সমগ্র বাঙালি জাতির।

১৪:১০ ২৩ মে ২০১৯

দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

ঈদ সামনে রেখে চট্টগ্রাম রেল স্টেশনের ১০টি কাউন্টারে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে। আজ বৃহস্পতিবার পাওয়া যাচ্ছে আগামী ১ জুনের টিকিট।

স্টেশন মাস্টার আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, সকাল নয়টা থেকে দ্বিতীয় দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে, চলবে বিকেল চারটা পর্যন্ত। ৯টি আন্তঃনগর ও দুটি স্পেশাল ট্রেনের টিকিট স্টেশনের ১০টি কাউন্টারে পাওয়া যাচ্ছে। প্রথম দিনে বিক্রি হয়েছে ৬ হাজার টিকিট।

১৪:০৮ ২৩ মে ২০১৯

মানুষ মারার ব্যবসা করতে দেয়া হবে না

মানুষ মারার ব্যবসা করতে দেয়া হবে না

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘মানুষ মারার ব্যবসা করতে দেয়া হবে না। কোনো অজুহাত শুনতে চাই না, ওয়াসার পানিতে দূষণ বন্ধ করতেই হবে। দূষণমুক্ত বিশুদ্ধ নিরাপদ পানি দিতে না পারলে পানির বিল নেয়া স্থগিত রাখতে হবে।’

খাদ্য ও ওষুধে ভেজালকারী, মাছ-মাংস-ফল-সবজিতে কেমিকেল মিশ্রণকারীদের জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের মতোই শূন্য সহিষ্ণুতা নিয়ে দমন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর কমিটি আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে এসব বলেন তিনি। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দেশব্যাপী ভেজাল-দূষণ প্রতিরোধ দিবসের অংশ হিসেবে এই মানববন্ধনের আয়োজন করে।

১৪:০৭ ২৩ মে ২০১৯

‘হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন’

‘হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন’

আদালতের আদেশের পরও বাজার থেকে মানহীন ৫২ পণ্য সরানোর বিষয়ে কোনো প্রতিবেদন জমা দিতে না পারায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আইনজীবীকে বলেন, আমাদের ভদ্রতাকে দুর্বলতা মনে করবেন না, ৫২ পণ্য নিয়ে হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছেন?

বৃহস্পতিবার (২৩ মে) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করেন।

আদালত বলেন, আপনাদের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অফিসে রাখার দরকার কী? আপনারা তো ব্যাংকের কেরানিগিরি করতে পারেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এখানে থাকার দরকার কী? বাসায় গিয়ে রান্নাবান্নার কাজ করুন।

১৪:০৫ ২৩ মে ২০১৯

বিজ্ঞাপন প্রদর্শন করবে হোয়াটসঅ্যাপ

বিজ্ঞাপন প্রদর্শন করবে হোয়াটসঅ্যাপ

এতদিন হোয়াটসঅ্যাপ এর কোথাও বিজ্ঞাপন দেখা যেত না। ফলে হোয়াটসঅ্যাপ থেকে লাভ করতে পারত না ফেসবুক।

এবার হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত ফেসবুক। শুরুতে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানো শুরু হবে।

২০১৭ সালে প্রথম ইন্সটাগ্রাম স্টোরিজে বিজ্ঞাপন দেখানো শুরু হয়েছিল। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে একই ভাবে বিজ্ঞাপন দেখানো হবে। ২০২০ সাল থেকে এই বিজ্ঞাপন দেখানো শুরু হবে। তবে ঠিক কবে থেকে এই পরিষেবা শুরু হবে তা জানা যায়নি।

১৪:০২ ২৩ মে ২০১৯

তিন শতাধিক আসনে এগিয়ে এনডিএ জোট

তিন শতাধিক আসনে এগিয়ে এনডিএ জোট

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট তিন শতাধিক আসনে এগিয়ে রয়েছে। মহারাষ্ট্র, কর্নাটক, উত্তর প্রদেশ, বিহার, রাজস্থান, মধ্যপ্রদেশ, দিল্লি আর মুম্বাইয়ে এখন পর্যন্ত গণনা থেকে ধারণা করা হচ্ছে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসছে বিজেপি।

 সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। ২৩ মে ঘোষণা করা হবে ফল। ১৪টি বুথফেরত জরিপের মধ্যে ১২টি-ই আভাস দিয়েছে আবারও বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। জরিপগুলোতে ওই জোটের ২৮২ থেকে ৩৬৫টি আসন পাওয়ার আভাস মিলেছে। ‌তবে বুথফেরত জরিপকে বিজেপিপন্থী স্টাবলিশমেন্টের কারসাজি হিসেবে দেখছে বিরোধীরা। তাদের কেউ কেউ দাবি করেছে, ইভিএম কারসাজির মধ্য দিয়ে ফল বদলে দিতে পারে ক্ষমতাসীনরা। সেই ফল জায়েজ করতে এই জরিপকে উদাহরণ হিসেবে হাজির করতে পারে তারা। এমন সংশয়ের মধ্যে বৃহস্পতিবার (২৩ মে) কড়া নিরাপত্তায় লোকসভার পাঁচ শতাধিক আসনে ভোটগণনা চলমান রয়েছে।

১৩:৫৮ ২৩ মে ২০১৯

জানা গেল ভিন্ন খবর, প্রধানমন্ত্রী হচ্ছেন না নরেন্দ্র মোদি!

জানা গেল ভিন্ন খবর, প্রধানমন্ত্রী হচ্ছেন না নরেন্দ্র মোদি!

ভারতে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় গত ১১ এপ্রিল থেকে ১৯ এপ্রিল মোট ৭ দফায়। আজ ২৩ মে শুরু হয়েছে ভোট গণনা। স্থানীয় সময় আজ ২৩ মে বৃহস্পতিবার সকাল ৮টায় এই ভোট গণনা শুরু হয়।

এদিকে এখন পর্যন্ত অনেক আসনে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ’র চেয়ে এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। তবে চূড়ান্ত ফলাফল পেতে রাত পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। এরই মধ্যে বুথফেরত জরিপ বা এক্সিট পোলে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবারও ক্ষমতায় আসার কথা বলা হয়েছে।

১৩:৫৬ ২৩ মে ২০১৯

মুসলিম ইতিহাসের প্রথম সশস্ত্র যুদ্ধ বদর

মুসলিম ইতিহাসের প্রথম সশস্ত্র যুদ্ধ বদর

মুসলিম ইতিহাসের প্রথম সশস্ত্র যুদ্ধ বদর। দ্বিতীয় হিজরির ১৭ রমজান মদিনার উপকণ্ঠে বদর নামক স্থানে মুখোমুখি হয় মুসলিম ও কুরাইশ বাহিনী। ঐতিহাসিক এ যুদ্ধ ছিল অসত্যের বিরুদ্ধে সত্যের লড়াই। ইসলাম ও মুসলিমদের অস্তিত্বের সংগ্রাম। বদর যুদ্ধে আল্লাহ তাআলা অসম প্রতিপক্ষের বিরুদ্ধে মুসলিম বাহিনীকে বিজয় দান করেন। অস্তিত্বের সংকট থেকে মুসলিম উম্মাহকে মুক্তি দিয়ে অমিত সম্ভাবনার দুয়ারে পৌঁছে দেন। ঐতিহাসিক বদর যুদ্ধ নিয়ে লিখেছেন আতাউর রহমান খসরু ও মুফতি মুহাম্মদ মর্তুজা

১৩:৫৪ ২৩ মে ২০১৯

ছাত্রলীগকে ধান কাটার নির্দেশ

ছাত্রলীগকে ধান কাটার নির্দেশ

সারা দেশজুড়ে ধান কাটা ও শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেড়ে গেছে। মজুরস্বল্পতার কারণে দেশের বেশ কিছু অঞ্চলে কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন। 

এ অবস্থায় সরকারের পাশে থাকার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বুধবার (২২ মে) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়। এতে বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিট (বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড) সমূহকে স্ব স্ব এলাকার কৃষকদের স্বেচ্ছাশ্রমে ধান কাটাসহ সর্বাত্নক সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয়। 

১৩:৫৩ ২৩ মে ২০১৯

জঙ্গিদের কোনো ধর্ম-দেশ-সমাজ নেই : প্রধানমন্ত্রী

জঙ্গিদের কোনো ধর্ম-দেশ-সমাজ নেই : প্রধানমন্ত্রী

সন্ত্রাস-জঙ্গিবাদ এগুলো এখন সারা বিশ্বে সমস্যা হিসেবে দেখা দিয়েছে। আসলে জঙ্গি জঙ্গিই, তাদের কোনো ধর্ম নাই, দেশ নাই, সমাজ নাই। তারা জঙ্গিই এটাই হলো বাস্তবতা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।।

তিনি বলেন, এদেশে ধর্ম নিয়ে বাড়াবাড়ি গ্রহণযোগ্য নয়। সেই জায়গা থেকে বাংলাদেশকে মুক্ত রেখে আমরা অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত করতে চাই। এই দেশে বসবাসকারী সবাই সম্মানের সাথে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করবে। এটাই তার সরকারের চাওয়া। 

১৩:৫২ ২৩ মে ২০১৯

নতুন চমক, দেশে চালু হচ্ছে বেকার ভাতা

নতুন চমক, দেশে চালু হচ্ছে বেকার ভাতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে দেশে বেকারদের সংখ্যা এখন অনেক কম। বিশেষ করে গত ১০ বছরে এর পরিমাণ অনেক কমে গেছে। এখন দেশে প্রকৃত বেকারের সংখ্যা অনেক কম। তবুও সামাজিক নিরাপত্তা ব্যবস্থাপনা শক্তিশালীকরণে ‘বেকার ভাতা’ দেয়ার বিষয়টি চিন্তা করছে সরকার।

‘সামাজিক নিরাপত্তা (ব্যবস্থাপনা) আইন, ২০১৯’ শীর্ষক নতুন একটি আইন প্রণয়নের কাজে হাত দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। খসড়া আইনে একজন মানুষের জীবনচক্রকে ৫টি ‘বিষয়ভিত্তিক ক্লাস্টার’-এ অভিহিত করা হয়েছে। প্রতিটি ক্লাস্টার বাস্তবায়নে আলাদা কমিটি থাকবে।

১২:৪৬ ২৩ মে ২০১৯

পবিত্র কাবা: মানুষের হেদায়েত ও বরকতময় ঘর

পবিত্র কাবা: মানুষের হেদায়েত ও বরকতময় ঘর

মুসলমানদের কেবলা পবিত্র কাবা শরীফ বা আল্লাহর ঘর। এ পবিত্র ঘর পৃথিবীতে মহান আল্লাহ তায়ালার এক অপূর্ব সৃষ্টি। 

প্রতি বছর লাখ লাখ মুসলমান কাবা ঘর তাওয়াফ করতে মক্কা গমন করেন। 

কাবা ঘরকে লক্ষ্য করে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা পবিত্র কোরআনে ইরশাদ করেন, 

إِنَّ أَوَّلَ بَيْتٍ وُضِعَ لِلنَّاسِ لَلَّذِي بِبَكَّةَ مُبَارَكًا وَهُدًى لِّلْعَالَمِينَ

‘নিঃসন্দেহে সর্বপ্রথম ঘর যা মানুষের জন্যে নির্ধারিত হয়েছে, সেটাই হচ্ছে এ ঘর, যা মক্কায় অবস্থিত এবং সারা জাহানের মানুষের জন্য হেদায়েত ও বরকতময়।’ (সূরা: আলে-ইমরান, আয়াত ৯৬) 

১২:৪৫ ২৩ মে ২০১৯

থেমে গেল খা‌লিদ হো‌সেনের সুর সাধনা

থেমে গেল খা‌লিদ হো‌সেনের সুর সাধনা

একুশে পদকপ্রাপ্ত খ্যা‌তিমান নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

বুধবার রাত ১০টা ১৫ মিনিটে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) মারা যান তিনি।

খালিদ হোসেনের ছে‌লে আসিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। ৮৪ বছর বয়সী এই শিল্পী বেশ কয়েক বছর ধরে হৃদরোগে ভুগছিলেন। কিছুদিন আগে থে‌কে কিডনির জটিলতা ও ফুসফুসের সমস্যাও বে‌ড়ে গি‌য়ে‌ছিল তার। 

 

১২:৪৩ ২৩ মে ২০১৯

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চারজন নিহত

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চারজন নিহত

গাজীপুর মহানগরীর ইসলামপুর এলাকায় বুধবার রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চারজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন-ওই এলাকার ভাড়াটিয়া গার্মেন্টস কর্মী শাহ আলম, তার স্ত্রী মনিরা বেগম, ছেলে বায়জিদ ও মেয়ে ফাতেমা।

১২:৪২ ২৩ মে ২০১৯

চার হাজার টাকায় দার্জিলিং

চার হাজার টাকায় দার্জিলিং

ঢাকা থেকে কক্সবাজার বেড়াতে গেলেও চার হাজার টাকা খরচ হয়। কিন্তু সেখানে দার্জিলিং কিভাবে সম্ভব? সে প্রশ্নেরই উত্তর থাকছে এই আয়োজনে। তবে তার আগে দার্জিলিং ঘুরে দেখার ‘প্রয়োজনীয়তা’ নিয়ে আলোচনা করাই যায়।

অনেকেই মনের অন্তহীন গভীরতা থেকে ছুটি নিয়ে উড়ে চলে যেতে চায়। অসীম আকাশপানে চিৎকার করে বলতে চায় আমি উন্মুক্ত, আমি স্বাধীন। মেঘ পাড়ি দিয়ে কিছু সময় আকাশও ছুঁতে চায়! আফসোস! মানুষও তো উড়তেও জানে না। তবে এই অভিলাষী মনের সব ইচ্ছে পূরণ করে থাকে পাহাড়ের রাজ্য দার্জিলিং। জায়গাটির প্রতিটি বাঁক যেন অষ্টাদশী তরুণীর নির্লিপ্ত চাহনি, শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে হবে আর তাকিয়ে ডুবে যেতে মন চাইবে। পাহাড়ের কথোপকথনের শব্দরাশি আর শত-সহস্র অভিমানী পাহাড়ি মুখশ্রীর আলিঙ্গন পাবেন দার্জিলিং জুড়ে। নিজেকে উজাড় করে রাখা এক জায়গাও বটে এটি!

১২:৪০ ২৩ মে ২০১৯

অংশগ্রহণের সুযোগ হারিয়ে বিএনপিকে ভুল প্রমাণে ব্যস্ত মান্না!

অংশগ্রহণের সুযোগ হারিয়ে বিএনপিকে ভুল প্রমাণে ব্যস্ত মান্না!

নিউজ ডেস্ক: বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না পাওয়ায় এবার বিএনপির কঠোর সমালোচনায় মেতেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। মান্না বলছেন, জাতীয় সংসদে বিএনপির অংশগ্রহণ করাটা উচিত হয়নি। নির্বাচনে অংশ নিয়ে দলটি বোকামি করেছে।

০১:০১ ২৩ মে ২০১৯

উপ-নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি, জানতে না পারায় হতবাক রিজভী!

উপ-নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি, জানতে না পারায় হতবাক রিজভী!

নিউজ ডেস্ক: বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন নিয়ে বিভক্ত হয়ে পড়েছে বিএনপি। শুরুতে অংশগ্রহণ নিয়ে বিভ্রান্তি থাকলেও শেষ পর্যন্ত বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ করবে বলে নিশ্চিত করেছে। তবে অংশগ্রহণের বিষয়ে স্পষ্ট কিছু জানে না রিজভী আহমেদের নেতৃত্বে থাকা বিএনপির একটি অংশ। এর আগে জাতীয় সংসদে শপথ নেয়া প্রসঙ্গেও লন্ডনের সিদ্ধান্ত সম্পর্কে অবগত ছিলো না বিএনপির কেন্দ্রীয় কমিটি।

০১:০০ ২৩ মে ২০১৯

অবমূল্যায়িত পরীক্ষিতরা-বিরূপ আচরণে বিএনপির প্রতি ক্ষোভ বাড়ছে নেতা

অবমূল্যায়িত পরীক্ষিতরা-বিরূপ আচরণে বিএনপির প্রতি ক্ষোভ বাড়ছে নেতা

নিউজ ডেস্ক : প্রচলিত রাজনৈতিক ধারা অনুযায়ী রাজনৈতিক দলগুলো ক্ষমতার বাইরে থাকলে দলীয় কর্মীদের সর্বোচ্চ মূল্যায়ন করে। কারণ রাজনীতির প্রাণ হলেন রাজনৈতিক কর্মীরা। অথচ ঠিক তার উল্টো অভিযোগ পাওয়া গেছে বিএনপির রাজনীতিতে। এক যুগেরও অধিককাল বিরোধী দলে থাকলেও পরীক্ষিত নেতাদের প্রতি বিরূপ আচরণ বন্ধ করেনি বিএনপি।

০০:৫৯ ২৩ মে ২০১৯

দলকে বাঁচাতে স্থায়ী কমিটির পরিবর্তনের পরিকল্পনা তারেকের

দলকে বাঁচাতে স্থায়ী কমিটির পরিবর্তনের পরিকল্পনা তারেকের

নিউজ ডেস্ক : বেগম জিয়ার মুক্তির আন্দোলনে ব্যর্থ দলের স্থায়ী কমিটির সদস্যদের উপর অভিমান করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। স্থায়ী কমিটির সদস্যদের অনাগ্রহতা, ভুল রাজনৈতিক কৌশলের কারণে বিএনপি দিন দিন মুখ থুবড়ে পড়ছে বলেও বিশ্বাস করেন তারেক। যার কারণে চলতি বছরের শেষ দিকে স্থায়ী কমিটিতে বড় ধরণের পরিবর্তন আনার পরিকল্পনা করছেন তিনি।

০০:৫৮ ২৩ মে ২০১৯

যে কারণে শামা ওবায়েদ ও নিপুণ রায়কে টপকে মনোনয়ন পেলেন রুমিন ফারহান

যে কারণে শামা ওবায়েদ ও নিপুণ রায়কে টপকে মনোনয়ন পেলেন রুমিন ফারহান

নিউজ ডেস্ক: একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে মনোনয়ন দিয়েছে বিএনপি। ২০ মে নির্বাচন কমিশনে রুমিন ফারহানা মনোনয়নপত্র জমা দেন।

০০:৫৭ ২৩ মে ২০১৯

মিছিলে রিজভীর কৌশল, অবশেষে রহস্য ভেদ!

মিছিলে রিজভীর কৌশল, অবশেষে রহস্য ভেদ!

নিউজ ডেস্ক: প্রায়শই কাক ডাকা ভোরে বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি যে রিজভীর সাত-সকালের বিক্ষোভ মিছিলে বিএনপির কোনো পরিচিত নেতা বা কর্মীকেই দেখা যায় না। রিজভী কাদেরকে নিয়ে প্রাতঃ মিছিল করেন, সেটি নিয়েও দলে চলছিল নানা সমালোচনা। এবার সেই ঘটনার রহস্য ভেদ হয়েছে।

০০:৫৩ ২৩ মে ২০১৯

জাতির কাছে ক্ষমা চাইতে হবে, তবেই মিলতে পারে খালেদা জিয়ার মুক্তি!

জাতির কাছে ক্ষমা চাইতে হবে, তবেই মিলতে পারে খালেদা জিয়ার মুক্তি!

নিউজ ডেস্ক : ক্ষমতাসীন আওয়ামী লীগ বিরোধিতা এবং ক্ষমতার স্বাদ গ্রহণ করার জন্যই বিএনপি রাজনীতি করছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। নির্ধারিত রাজনৈতিক লক্ষ্য ও আদর্শ না থাকায় বিএনপির নেতৃত্বাধীন জোটগুলোর রাজনীতিতেও মরিচা পড়েছে বলে মনে করছেন তারা। তাই রাজনৈতিক বলয়ে ফিরতে হলে অতীত অপকর্মের জন্য বিএনপিকে জাতির সামনে ক্ষমা চাইতেও বলেছেন তারা।

০০:৫২ ২৩ মে ২০১৯

অ্যাপে টিকিট বিক্রি করা না গেলে কাউন্টারে করব : রেলমন্ত্রী

অ্যাপে টিকিট বিক্রি করা না গেলে কাউন্টারে করব : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল সেবা অ্যাপের মাধ্যমে যাত্রীরা টিকিট কাটতে ব্যর্থ হলে বিকল্প ব্যবস্থা নিতে হবে। অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা না গেলে প্রয়োজনে আমরা সেসব টিকিট কাউন্টারে থেকে বিক্রি করব।

০০:৫০ ২৩ মে ২০১৯