• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

ভোটের লড়াইয়ে ২৭ বছর পর মুখোমুখি দুই নেতা

ভোটের লড়াইয়ে ২৭ বছর পর মুখোমুখি দুই নেতা

২৭ বছর পর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে এমপি পদে ভোটের লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন আওয়ামী লীগের একক প্রার্থী ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বেনজীর আহমেদ এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন

১৯৯০ সালে উপজেলা পরিষদ চেয়াম্যান পদে বেনজীর আহমেদ রিকশা এবং তমিজ উদ্দিন আনারস  প্রতীকে নির্বাচন করেন আবার ২৭ বছর পর দুইজনই নির্বাচনী মাঠে এমপি পদে প্রতিদ্বন্দ্বিতায় নামলেন

১৮:৪৮ ১১ ডিসেম্বর ২০১৮

প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা

প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা

সোমবার (১০ ডিসেম্বর) সকালে কালিয়াকৈর উপজেলার আফাজ উদ্দিন মেমোরিয়াল স্কুল এ্যান্ড কলেজে প্রিজাইডিং অফিসার সহকারী প্রিজাইডিং অফিসারদের দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে

মঙ্গলবার (১০ ডিসেম্বর) প্রশিক্ষণ কর্মশালার শেষ দিন প্রশিক্ষণ কর্মশালায় ১২৬টি ভোট কেন্দ্রের ১২৬ জন প্রিজাইডিং অফিসার ৬১০ জন সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে

১৮:২৯ ১১ ডিসেম্বর ২০১৮

জামায়াতের ৩ নেতাকর্মী গ্রেপ্তার

জামায়াতের ৩ নেতাকর্মী গ্রেপ্তার

টাঙ্গাইল মির্জাপুর থানা পুলিশ নাশকতা মামলায় জামায়াতের ৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে  থানার ওসি জানান, সোমবার ( ১০ ডিসেম্বর) রাতে পুলিশ ফোর্স বিশেষ অভিযান চালিয়ে নাশকতা সৃষ্টির মামলায় উপজেলার রেজাকাটি গ্রামের আলী হোসেনের  ছেলে রিমন ও একই গ্রামের জামায়াতের রোকন হাফিজুর রহমান (৩৯), মির্জানগর গ্রামের ইমান আলীকে গ্রেপ্তার করা  হয়েছে

১৮:২৫ ১১ ডিসেম্বর ২০১৮

তিন ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ রান

তিন ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ রান

একাদশে চার ওপেনার নিয়ে যেমনটা এক্সপেরিমেন্ট করছে বাংলাদেশ তেমনটা হয়তো ওয়েস্ট ইন্ডিজও! সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত, অতঃপর হার। আজ দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে বোলিং। আজকের এক্সপেরিমেন্টের ফল কি আসে সেটা ম্যাচ শেষ পর্যন্ত তোলা থাক।

মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদের জন্য বিশেষ একটা দিন ১১ ডিসেম্বর। একসঙ্গে পাঁচ সেরার এক’শ তম ম্যাচ। নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের জন্য অসাধারণ একটি দিন। এমন দিনটা রাঙিয়ে দিতে পারে এবার দলের জয়।
শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুই নম্বর উইকেটে ব্যাট করতে নেমে শুরুতেই অস্বস্তিতে পড়তে হয় স্বাগতিকদের। ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলের সময় ওশানে থমাসের বলে গোড়ালিতে আঘাত পেয়ে মাঠ ছেড়ে লিটন দাসকে যেতে হয় হাসপাতালে।

১৮:০৩ ১১ ডিসেম্বর ২০১৮

সারাদেশে নির্বাচন পর্যবেক্ষক নিয়োগ করবে যুক্তরাষ্ট্র : মিলার

সারাদেশে নির্বাচন পর্যবেক্ষক নিয়োগ করবে যুক্তরাষ্ট্র : মিলার

আমরা কোনো দলকে সমর্থন করি না। সমর্থন করি গনতান্ত্রিক প্রক্রিয়াকে। আমরা তাকিয়ে আছি আসন্ন নির্বাচনের দিকে। মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাথে বৈঠকের পর মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার একথা বলেন।

১৮:০০ ১১ ডিসেম্বর ২০১৮

ফুরফুরে মেজাজে শ্রাবন্তী

ফুরফুরে মেজাজে শ্রাবন্তী

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন। সম্প্রতি ‘বঙ্গ প্রবাসী মিলাপ ২০১৮’ অংশ নিতে দুবাই গিয়েছিলেন শ্রাবন্তী। অনুষ্ঠান তো ছিলই। পাশাপাশি দুবাইকে নতুন করে আবিষ্কারও করেছেন তিনি।

১৬:৪৩ ১১ ডিসেম্বর ২০১৮

আটকে গেল টুকু ও দুলুর মনোনয়ন

আটকে গেল টুকু ও দুলুর মনোনয়ন

বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র জমা নেয়ার হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।
আজ মঙ্গলবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) আপিলের শুনানি শেষে এ আদেশ দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

১৬:৩৯ ১১ ডিসেম্বর ২০১৮

বছরের শেষ চমক ক্যাটরিনার!

বছরের শেষ চমক ক্যাটরিনার!

ক্যাটরিনা কাইফের ক্যারিয়ারে অন্যতম বছর ২০১৮। বিগত কয়েক বছর বলিউডের তার ক্যারিয়ার কিছুটা ফোকাসের বাইরে থাকলেও এই বছরটা বেশ জোড়েসরে আলোচনায় ছিলেন তিনি। যার অন্যতম কারণ ‘খান’দের সাথে পর্দা ভাগাভাগি করা। চলতি বছরে ক্যাটরিনা তিন খানের সাথেই সিনেমা করেছেন। যার শুরুটা হয় আমির খানের বিপরীতে ‘থাগস অব হিন্দুস্তান’ দিয়ে। অনেকদিন পর ছবিতে তার নাচের দৃশ্য সিনেমা মুক্তির আগেই বেশ আলোচিত। ভক্তমহল থেকে শুরু করে বলিউড পাড়ায় তার প্রশংসা ছড়িয়ে পড়ে।

১৬:৩৫ ১১ ডিসেম্বর ২০১৮

মুক্তিযুদ্ধের স্বপক্ষ থেকে বিপক্ষ দলকেই বেশি মূল্য দিল বিএনপি

মুক্তিযুদ্ধের স্বপক্ষ থেকে বিপক্ষ দলকেই বেশি মূল্য দিল বিএনপি

চলতি মাসের ৩০ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে মাস দুয়েক আগেও মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতিবিদদের অগ্রাধিকার দেয়ার বেশ তোড়জোড় করেছিল গণ ফোরামের নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট। যেখানে যুদ্ধাপরাধীদের সৃষ্ট জামায়াতে ইসলামীকে বাইরে রাখাই ছিল ঐক্যফ্রন্টের শরিকদের প্রধান বক্তব্য।

১৬:৩২ ১১ ডিসেম্বর ২০১৮

বন্ধুহীন বিএনপি

বন্ধুহীন বিএনপি

২৯ নভেম্বর। রোজ বৃহস্পতিবার। সংবাদ সম্মেলনে মির্জা ফখরুলের কণ্ঠে অভিমান আর হতাশায় বেরিয়ে এলো “বাংলাদেশের নির্বাচনকে ঘিরে যুক্তরাষ্ট্রের যে ভূমিকা রাখার কথা, সেটা রাখছেন না যুক্তরাষ্ট্র”।

১৬:৩১ ১১ ডিসেম্বর ২০১৮

অসুস্থ কাঙ্গালিনী সুফিয়ার পাশে প্রধানমন্ত্রী

অসুস্থ কাঙ্গালিনী সুফিয়ার পাশে প্রধানমন্ত্রী

ব্রেইন স্ট্রোক করে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে প্রায় এক সপ্তাহ ধরে ভর্তি ছিলেন বাংলা ফোক গানের অন্যতম জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। তবে সোমবার ভোরে সাভার থেকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়। আর এমন উদ্যোগ নেয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকেই। এমনটাই জানান কাঙ্গালিনী সুফিয়ার বড় মেয়ে পুষ্প।

১৬:২৮ ১১ ডিসেম্বর ২০১৮

খালেদা-তারেক বাদ, নির্বাচনের আগ মুহূর্তে ৪ ভাগে বিভক্ত বিএনপি

খালেদা-তারেক বাদ, নির্বাচনের আগ মুহূর্তে ৪ ভাগে বিভক্ত বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনে বিএনপি নেতা ব্যারিস্টার মোহাম্মদ সরোয়ার হোসেনকে মনোনয়ন না দিয়ে জামায়াত নেতার দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে শামীম সাঈদীকে মনোনয়ন দেয়ার পর থেকেই বরিশাল বিএনপি চার ভাগে বিভক্ত হয়ে গিয়েছে।

প্রথম পক্ষ বলছে, বিএনপির পক্ষে গণ জোয়ার সৃষ্টি করতে। দ্বিতীয় পক্ষ বলছে, বরিশাল বিভাগে জামায়াতের কোনো প্রার্থীর অবস্থান হতে পারে না। যদি জামায়াতের কোনো আসন বরিশালে থাকে, তবে বিএনপির সঙ্গে থাকার কোনো প্রশ্নই আসে না। তৃতীয় অপরপক্ষ বলছে, খালেদা-তারেককে বাদ দিয়ে ফখরুল-মওদুদের নেতৃত্বে নির্বাচনে গিয়ে তাদের কাউকে প্রধানমন্ত্রী বানানোর কোনো মানেই হয় না। অপরদিকে চতুর্থ পক্ষ বলছে, ঐক্যফ্রন্টের কিছু নেতা বরিশাল থেকে নমিনেশন পাওয়ায় বিএনপির কোনো নেতাই তাদের পক্ষে কাজ করবে না।

১১:৫৩ ১১ ডিসেম্বর ২০১৮

বিএনপিকে দাঁত ভাঙ্গা জবাবের হুঁশিয়ারি তৈমুর আলম খন্দকারের

বিএনপিকে দাঁত ভাঙ্গা জবাবের হুঁশিয়ারি তৈমুর আলম খন্দকারের

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির শীর্ষ নেতা তথা তারেক রহমানের মনোনয়ন বাণিজ্যের কারণে ধ্বসে গেছে দলটির নির্বাচনী কাঠামো ও কৌশল। এর প্রতিবাদে বঞ্চিত নেতা ও তাদের সমর্থকরা কার্যালয়ে তালা, ভাঙচুরের মতো বিক্ষুব্ধ ঘটনা ঘটাচ্ছেন। এমন প্রেক্ষাপটে বিএনপিকে দাঁত ভাঙ্গা জবাবের হুঁশিয়ারি দিয়েছেন মনোনয়ন বঞ্চিত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

শেষ মুহূর্তে দলীয় মনোনয়ন বঞ্চিত বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বেসরকারি টেলিভিশন ‘একাত্তর টিভি’র এক সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে বলেন, মনোনয়ন বাণিজ্য নিয়ে আমি কোন কথা বলবো না। আমি মুখ খুলবো ৩০ ডিসেম্বরের পর (নির্বাচনের পর)।

১১:৫১ ১১ ডিসেম্বর ২০১৮

কোটি টাকার বাণিজ্যের বলি শামসুজ্জামান দুদু,টিকে গেলেন শরীফ

কোটি টাকার বাণিজ্যের বলি শামসুজ্জামান দুদু,টিকে গেলেন শরীফ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। চুয়াডাঙ্গা-১ আসনে থেকে ধানের শীষ প্রতীকে লড়তে চেয়েও দলীয় মনোনয়ন পাননি তিনি। ওই আসনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফ। সূত্র বলছে, শরীফকে মনোনয়ন পেতে গুনতে হয়েছে অন্তত ১০ কোটি টাকা। আর তারেক রহমানের বাণিজ্যের কাছে বিএনপির ত্যাগী নেতা শামসুজ্জামান দুদু হেরে গেলেও টিকে গেছেন শরীফ। আর এ নিয়ে স্থানীয় বিএনপিতে তৈরি হয়েছে ক্ষোভ।

১১:৪১ ১১ ডিসেম্বর ২০১৮

জামায়াতকে নমিনেশন দিয়ে কর্মীদের আস্থা হারাল বিএনপি

জামায়াতকে নমিনেশন দিয়ে কর্মীদের আস্থা হারাল বিএনপি

জামায়াত নেতাদের হাতে ধানের শীষ প্রতীক দিয়ে বিপাকে পড়েছে বিএনপি। একদিকে জামায়াতের অজনপ্রিয়তায় আসন হারানোর শঙ্কা, অন্যদিকে দলের অভ্যন্তরে ব্যাপক ভাঙন দেখা দেয়ায় চিন্তিত বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ। যুদ্ধাপরাধীদের দল খ্যাত জামায়াতকে নমিনেশন দিয়ে ইতোমধ্যেই নিজ দলের কর্মীদের আস্থা হারিয়ে ফেলেছে দলটির নেতারা। বিশেষ করে বিগত কিছুদিন ধরে মনোনয়ন বঞ্চিতদের গুলশান কার্যালয় ঘেরাও করে রাখার ঘটনা থেকে বিএনপির কর্মীদের আস্থায় যে চির ধরেছে তা স্পষ্ট বোঝা যায়। জামায়াতকে মনোনয়ন দেয়ায় বিক্ষুব্ধ কর্মীরা নিজেদের দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুরের মতো ঘটনাও ঘটিয়েছে বলে জানা যায়।

১১:৩৭ ১১ ডিসেম্বর ২০১৮

মনোনয়ন বাণিজ্যে পিছিয়ে নেই ডা.জাফরুল্লাহ, সুব্রত চৌধুরীর আসনে হাত

মনোনয়ন বাণিজ্যে পিছিয়ে নেই ডা.জাফরুল্লাহ, সুব্রত চৌধুরীর আসনে হাত

২০ দলীয় জোট তথা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মনোনয়ন বাণিজ্যের কারণে ছত্রভঙ্গ অবস্থায় পতিত হয়েছে বিএনপি। দলটির শীর্ষ নেতাদের পাশাপাশি মনোনয়ন বাণিজ্যে জড়িয়েছেন জোটের নেতারাও। আর তা থেকে পিছিয়ে নেই নির্বাচনকেন্দ্রিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহও।

১১:৩৫ ১১ ডিসেম্বর ২০১৮

বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছেন ইউনূস-সিনহা

বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছেন ইউনূস-সিনহা

 জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিদেশের মাটিতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী ড. মোহাম্মদ ইউনূস ও সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। বিএনপিপন্থী এই দুই বুদ্ধিজীবীদের পাশাপাশি জামায়াতের মদদপুষ্ট একাধিক বিএনপি নেতা বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলোকে নেতিবাচকভাবে উপস্থাপন করছেন বিভিন্ন দেশের কূটনীতিকদের কাছে।

১১:৩২ ১১ ডিসেম্বর ২০১৮

একটি লাশের বদলে ১০টি লাশ ফেলে দেয়ার আহ্বান তারেকের, জনমনে আতঙ্ক

একটি লাশের বদলে ১০টি লাশ ফেলে দেয়ার আহ্বান তারেকের, জনমনে আতঙ্ক

আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন শাখায় নিজের বক্তব্য প্রচার করে আসছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে এবার তিনি দলের নেতাকর্মীদের লাশের বদলে লাশ ফেলে দেয়ার আহ্বান জানিয়েছেন। ভিডিও বার্তাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় জনমনে তৈরি হয়েছে আতঙ্ক।

১১:২৯ ১১ ডিসেম্বর ২০১৮

খালেদা জিয়াকে মাইনাস করে ক্ষমতা আরোহণের পাঁয়তারায় সফল হচ্ছেন ফখরু

খালেদা জিয়াকে মাইনাস করে ক্ষমতা আরোহণের পাঁয়তারায় সফল হচ্ছেন ফখরু

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বৃদ্ধি করে ১০ বছর করেছেন উচ্চ আদালত। অন্যদিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়সহ একাধিক মামলায় সাজার দণ্ড নিয়ে লন্ডনে পলাতক জীবন যাপন করছেন তারেক রহমান। জনসম্মুখে বিএনপি সর্বদা এ বিষয়ে অসন্তুষ্টি প্রকাশ করলেও ভেতরে ভেতরে একাধিক সিনিয়র নেতা অত্যন্ত খুশিতে রয়েছেন।

১১:২২ ১১ ডিসেম্বর ২০১৮

১৩ ডিসেম্বর তারকাদের নিয়ে আ.লীগের নির্বাচনি প্রচারণা

১৩ ডিসেম্বর তারকাদের নিয়ে আ.লীগের নির্বাচনি প্রচারণা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় বিভিন্ন চমকসহ ডিজিটাল মাধ্যমকে প্রাধান্য দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়া কৌশলগত প্রচারণার জন্য বেছে নেওয়া হয়েছে দেশ বরেণ্য অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, চিত্রশিল্পী এবং চলচ্চিত্র ব্যক্তিত্বদের। আনুষ্ঠানিকভাবে তারকাদের নিয়ে নির্বাচনি প্রচারণা মঙ্গলবার (১১ ডিসেম্বর) থেকে শুরু করার কথা থাকলেও তা পিছিয়ে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) থেকে শুরু করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের প্রচার কমিটির মারফতে তথ্য জানা গেছে।

১১:১৬ ১১ ডিসেম্বর ২০১৮

শ্রদ্ধার সাথে মধ্য রাতে কে এই যুবক!

শ্রদ্ধার সাথে মধ্য রাতে কে এই যুবক!

২০১০ সালে ‘তিন পাত্তি’ চলচ্চিত্র দিয়ে বলিউড পাড়ায় অভিষেক হওয়া শক্তি কাপুরের কন্যা শ্রদ্ধা কাপুর ডজন খানেক চলচ্চিত্রে অভিনয় করে মাত করেছেন। প্রতিটি চলচ্চিত্রেই তার অভিনয় প্রশংসিত হয়েছে, স্বীকৃতিও পেয়েছেন অনেকবার। এর মধ্যে ২০১৩ সালের ‘আশিকি টু’ ফিল্মটিই তাকে তারকা মর্যাদা দিয়েছে। এখন তিনি বলিপাড়ার জনপ্রিয় তারকাদের একজন।

১১:১৩ ১১ ডিসেম্বর ২০১৮

সব শ্রেণীর ব্যবসায়ী ও তরুণরা নৌকার পাশে দাঁড়ান : সাকিব

সব শ্রেণীর ব্যবসায়ী ও তরুণরা নৌকার পাশে দাঁড়ান : সাকিব

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী সংসদ নির্বাচনে ভোটারদের নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। একই সঙ্গে দেশের তরুণ সমাজের প্রথম ভোট মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আওয়ামী লীগের পক্ষে নৌকায় দেয়ার অনুরোধ জানিয়েছে দেশের শীর্ষ ব্যবসায়ীরা।

সোমবার রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে ‘হ্যাশট্যাগ আই এ্যাম বাংলাদেশ বা আমিই বাংলাদেশ’ প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে নৌকার পক্ষে এভাবেই ভোট প্রার্থনা করা হয়। দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের উদ্যোগে এই অনুষ্ঠানের সহযোগী হিসেবে রয়েছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি এমসিসিআই, ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি ডিসিসিআই ও পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ। শীর্ষ এ্যাপেক্স বডি হিসেবে এফবিসিসিআই থেকে এই উদ্যোগের ফলে দেশের সকল চেম্বার ও এ্যাসোসিয়েশনের ব্যবসায়ীরা এবার সরাসরি নৌকার জন্য ভোট প্রার্থনা করে মাঠে নামবে। ক্ষুদ্র, মাঝারি ও বড় সব শ্রেণীর ব্যবসায়ীদের পাশাপাশি দেশের সকল নাগরিককে নৌকার পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে এফবিসিসিআই।

১১:১১ ১১ ডিসেম্বর ২০১৮

মেসিকে চান রোনালদো

মেসিকে চান রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে ‘চ্যালেঞ্জ গ্রহণ’ করে ইতালিতে চলে আসার আহ্বান জানিয়েছেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে নয়টি দারুণ বছর কাটিয়ে গেল জুলাইয়ে জুভেন্তাসে পাড়ি জমান সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। ইতালীয় চ্যাম্পিয়নদের হয়েও ছুটে চলেছেন দুর্বার বেগে। ১৫ ম্যাচ থেকে দশ গোল করে দলকে শীর্ষস্থান ধরে রাখতে দারুণ সহায়তা করেছেন। যার ফলে টানা অষ্টম শিরোপার কক্ষপথেই আছে তার দল।

১০:৪৭ ১১ ডিসেম্বর ২০১৮

৩০ বীর মুক্তিযোদ্ধার ভারতে বিনামূল্যে চিকিৎসা

৩০ বীর মুক্তিযোদ্ধার ভারতে বিনামূল্যে চিকিৎসা

আগামী ১৭ ডিসেম্বর বিনামূল্যে চিকিৎসা নিতে ভারত যাচ্ছেন বাংলাদেশের ৩০ বীর মুক্তিযোদ্ধা। ভারত সরকারের খরচে সে দেশের সশস্ত্র বাহিনীর নির্ধারিত হাসপাতালে এই চিকিৎসা সেবা দেওয়া হবে। ভ্রমণকালে বীর মুক্তিযোদ্ধাদের যাতায়াতের ব্যয় বহন করবে বাংলাদেশ সরকার। আর চিকিৎসা সম্পর্কিত সব খরচ ভারত সরকার বহন করবে। সোমবার (১০ ডিসেম্বর) মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩০ জন বীর মুক্তিযোদ্ধা ভারতের সশস্ত্র বাহিনীর অধীন দিল্লির রিসার্চ অ্যান্ড রেফারেল সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৫ জন এবং পুনের কমান্ড হাসপাতালে ১৫ জন মুক্তিযোদ্ধা চিকিৎসা নেবেন। ভ্রমণের সময় মুক্তিযোদ্ধারা সম্মানিত নাগরিক হিসেবে বিবেচিত হবেন।

১০:৩৯ ১১ ডিসেম্বর ২০১৮