• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সাভার শ্রমিক কলোনীতে  আগুনে পুড়ে গেছে  ৭৩ টি ঘর

সাভার শ্রমিক কলোনীতে আগুনে পুড়ে গেছে ৭৩ টি ঘর

সাভার পৌরসভার ভাগলপুরের শ্রমিক কলোনিতে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে  পঞ্চাশটি বসত ঘর। সোমবার ভোরে  তিনটি শ্রমিক কলোনীতে আগুন লাগে।  সাভার ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট  আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পুড়ে যাওয়া শ্রমিক কলোনীগুলি হচ্ছে-  আলমগীর হোসেন, হাসান মিয়া ও শামছুল হকের মালিকানাধীন শ্রমিক কলোনী। 

২১:৪৪ ১৯ নভেম্বর ২০১৮

প্রতিটি জেলায় চারটি করে স্কুল নির্মাণের উদ্যোগ

প্রতিটি জেলায় চারটি করে স্কুল নির্মাণের উদ্যোগ

শিক্ষার আলো ছড়িয়ে দিতে সারা দেশে ২৫৬টি মডেল স্কুল স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। বিদ্যমান স্কুলগুলোর ওপর বাড়তি চাপ কমানো ও  শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে  প্রতিটি জেলায় চারটি করে স্কুল নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)।  

২১:৪০ ১৯ নভেম্বর ২০১৮

প্রেম করে বিয়েঃ প্রতিদান মৃত্যু

প্রেম করে বিয়েঃ প্রতিদান মৃত্যু

প্রেমের সম্পর্কটা চার মাসের মাথায় স্থায়ী রূপে বিয়েতে পরিনত হয়। বিয়ের  পর বদলিয়ে যান স্বামী উজ্জল মন্ডল। পাল্টে যায় আগের চেহারা, ভালোবাসার প্রতিদান যেনো মৃত্যুতেই হলো মিলির। স্বপ্নের সংসার করা হলো না তার। স্ত্রী মিলিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো স্বামী। 

২১:৩৬ ১৯ নভেম্বর ২০১৮

পাখি তিনটি সাফারি পার্কে

পাখি তিনটি সাফারি পার্কে

পাখি পাচার চক্রের তিন সদস্যকে আটক করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। বিলুপ্তের পথে তিনটি পাখি র‍্যাবের সহায়তায় গত শনিবার (১৭ নভেম্বর) উত্তরার আশকোনা এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয়। 

২১:৩৪ ১৯ নভেম্বর ২০১৮

তাঁবু ছেড়ে ঘরে কুলসুম

তাঁবু ছেড়ে ঘরে কুলসুম

খোলা আকাশের নিচে পলিথিনের তাঁবুতে বসবাস করেছিলেন গৃহহীন বৃদ্ধা   কুলসুম।  বিষয়টি জাতীয় অনলাইন পোর্টালে প্রকাশ হলে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের কড়াইল-স্বল্পবড়টিয়া গ্রামের সবার নজরে আসে।

২১:২৯ ১৯ নভেম্বর ২০১৮

টঙ্গীতে কিশোরকে কুপিয়ে হত্যা

টঙ্গীতে কিশোরকে কুপিয়ে হত্যা

গাজীপুরের টঙ্গীতে এক কিশোরকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। গত শনিবার রাতে পূর্ব আরিচপুর এলাকায় এ ঘটনা ঘটে। আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে এ হামলায় আরও ছয় জন আহত হয়েছেন বলে পুলিশ জানায়। এ ঘটনায় রাজীব (২০) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

২১:২৬ ১৯ নভেম্বর ২০১৮

জিয়া ও  তমিজ উদ্দিনের দ্বন্দ্ব এখনো তাজা

জিয়া ও তমিজ উদ্দিনের দ্বন্দ্ব এখনো তাজা

ধামরাইতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক এমপি ব্যারিস্টার জিয়াউর রহমান খান ও উপজেলা চেয়ারম্যান তমিজ উদ্দিনের দ্বন্দ্ব এখনো কাটেনি। 

২১:২৩ ১৯ নভেম্বর ২০১৮

কোটি টাকা হাতিয়ে শ্রমিক সরদার চক্র পলাতক

কোটি টাকা হাতিয়ে শ্রমিক সরদার চক্র পলাতক

শ্রমিক সরবরাহ না করে ৩০ কোটি টাকা হাতিয়ে পালিয়ে গেছে ইটভাটার শ্রমিক সরদার  আফসার আলী।
ধামরাই উপজেলার কয়েকটি ইট ভাটার মালিকদের কাছে শ্রমিক সরবরাহের চুক্তি করে অগ্রিম টাকা নিয়ে লাপাত্তা হয়ে যান। ভরা মৌসুমে শ্রমিক না পেয়ে দিশেহারা ভাটার মালিকরা। 

২১:২১ ১৯ নভেম্বর ২০১৮

দেশের প্রথম আলোকিত স্মার্ট স্কুল চুয়াডাঙ্গায়

দেশের প্রথম আলোকিত স্মার্ট স্কুল চুয়াডাঙ্গায়

প্রাথমিকে ঝরে পড়া রোধ ও কোমলমতী শিক্ষার্থীদের স্কুলমুখী করতে চুয়াডাঙ্গায় সরকারি অর্থায়নে দেশের প্রথম আলোকিত স্মার্ট স্কুল চালু করা হয়েছে। লক্ষ্য কোমলমতী শিক্ষার্থীদের প্রযুক্তিনির্ভর ও আগামীর আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা।

২১:১৭ ১৯ নভেম্বর ২০১৮

আশুলিয়ায় ১৫’শ পিস ইয়াবাসহ  আটক ২

আশুলিয়ায় ১৫’শ পিস ইয়াবাসহ আটক ২

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে পনের’শ  পিস ইয়াবাসহ দুই মাদক  ব্যবসায়িকে আটক করেছে পুলিশ। রবিবার রাত ৮টার দিকে আশুলিয়ার বারইপাড়া এলাকার ঢাকা হোটেলের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।  

২১:১৩ ১৯ নভেম্বর ২০১৮

প্রার্থীর মনোনয়নপত্র নিয়ে বিপাকে বিএনপি

প্রার্থীর মনোনয়নপত্র নিয়ে বিপাকে বিএনপি

নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। গণপ্রতিনিধিত্ব আদেশ-আরপিও-এর একটি অনুচ্ছেদ নিয়ে দলটি এ অবস্থায় পড়েছে।

২০:০৮ ১৯ নভেম্বর ২০১৮

দেশে প্রায় সাড়ে ৯ কোটি ইন্টারনেট ব্যবহারকারী!

দেশে প্রায় সাড়ে ৯ কোটি ইন্টারনেট ব্যবহারকারী!

ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বর্তমানে দেশে প্রায় সাড়ে ৯ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। ২০২১ সালের মধ্যে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারী মোট জনসংখ্যাকেও ছাড়িয়ে যাবে।

১৯:৫৭ ১৯ নভেম্বর ২০১৮

মহাকাশে জন্ম নেবে মানবশিশু!

মহাকাশে জন্ম নেবে মানবশিশু!

আর বেশি দেরি নয়, বেশি হলে ২০২৪ সাল। সেই সময়ের মধ্যেই নতুন প্রাণ আলো দেখবে মহাকাশে। এক অন্তঃসত্ত্বা নারীকে স্পেস স্টেশনে নিয়ে যাওয়া হবে  আর তারপর সেখানেই জন্ম নেবে শিশু-এমনটাই বলছেন বিজ্ঞানীরা।

১৯:৪৭ ১৯ নভেম্বর ২০১৮

ধোনি এবার ঘটক!

ধোনি এবার ঘটক!

ভারতীয় ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনিকে এবার দেখা যাবে ঘটকালির কাজে! জীবন সাথী খুঁজে দেবেন ‘ক্যাপ্টেন কুল’! তবে সরাসরি নয় মাহি ঘটকালি করবেন অনলাইনে।

১৯:৪০ ১৯ নভেম্বর ২০১৮

বিয়ে করেই পরীক্ষার হলে দৌড় কনের

বিয়ে করেই পরীক্ষার হলে দৌড় কনের

পরীক্ষার হলে সুনসান নীরবতা। যা একটু শব্দ তা মূলত কলম টানা ও পরীক্ষার খাতা উল্টানোর। তবে পরীক্ষার হলে একজনকে ঘিরে সবার নজর। যদিও তিনি পরীক্ষার্থী তারপরও তার সাজ অন্য পরীক্ষার্থীদের তুলনায় ভিন্ন। পুরোদস্তুর বিয়ের সাজে সজ্জিত তিনি। এটি কোনো সিনেমা বা নাটকের গল্প নয়, বাস্তব। নতুন বউয়ের সাজেই পরীক্ষা দিতে এসেছিলেন ভারতের কর্ণাটকের মেয়ে স্বেতা।

১৯:২৫ ১৯ নভেম্বর ২০১৮

পোশাক খোলার ভিডিওতে গরম সোশ্যাল মিডিয়া

পোশাক খোলার ভিডিওতে গরম সোশ্যাল মিডিয়া

বিতর্কের রানীর খেতাব দিয়ে রেখেছে বলিউডবাসী তিনি হলেন পুনম পাণ্ডে। রাখি সাওয়ান্তের মতো কথায় কথায় ভাইরাল তিনি হন না। তবে যখন আসেন, তখন তুফান নিয়ে আসেন। যে ধরণের ছবি কিংবা ভিডিও তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তা বিতর্ক তৈরি করারই যোগ্য।

১৯:১৫ ১৯ নভেম্বর ২০১৮

ঐক্যফ্রন্ট ছাড়ছেন অলি আহমেদ !

ঐক্যফ্রন্ট ছাড়ছেন অলি আহমেদ !

বহু নাটকীয়তার পরে ঐক্যফ্রন্ট ছেড়ে যাচ্ছেন ডিগবাজিতে সিদ্ধহস্ত অলি আহমেদ। নির্বাচনী দরকষাকষিতে মতান্তর হওয়ায়ই অলি এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে জানা গেছে। ঐক্যফ্রন্টের ঘনিষ্ঠ একটি সূত্র এই তথ্য জানিয়েছে। এর মাধ্যমে দিবালোকের মতোই স্পষ্ট হয়ে যাচ্ছে যে, ঐক্যফ্রন্ট আদর্শিক কোন জোট নয় বরং ক্ষমতা ভাগাভাগি নিশ্চিত করতেই এই উদ্ভট জোটের উদ্ভব।

১৯:১১ ১৯ নভেম্বর ২০১৮

আবারও ছোবল দিতে চায় জামায়াত

আবারও ছোবল দিতে চায় জামায়াত

২০১৪-১৫ সালের ভয়াবহ অগ্নিসন্ত্রাসের কথা দেশবাসী আজও ভুলেনি। বিএনপি জামায়াতের করা সেইসব নাশকতায় দেশব্যাপী এক মানবিক বিপর্যয় দেখা দেয়। ভোটকে সামনে রেখে আবারও নাশকতার প্রস্তুতি নিচ্ছে জামায়াত, যার সমর্থন জোগাচ্ছে বিএনপি।

১৮:৫১ ১৯ নভেম্বর ২০১৮

আওয়ামীলীগ সরকারের ১০বছরে মাথাপিছু আয় ৮৭ হাজার টাকা বেড়েছে

আওয়ামীলীগ সরকারের ১০বছরে মাথাপিছু আয় ৮৭ হাজার টাকা বেড়েছে

মাত্র ১০ বছর সময়ে মানুষের মাথাপিছু আয় বেড়েছে প্রায় এক হাজার ৫০ মার্কিন ডলারের মতো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৭ হাজার টাকা। একটি দেশের জনগণের মোট আয়কে জনসংখ্যা দ্বারা ভাগ করে যে আয় পাওয়া যায় তাই মাথাপিছু আয়।দেশের মানুষ এখন আর না খেয়ে মরে না।

১৮:৪৪ ১৯ নভেম্বর ২০১৮

কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার,আইন লঙ্ঘন করছে তারেক

কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার,আইন লঙ্ঘন করছে তারেক

অস্তিত্ব সংকটে থাকা বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। এই নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রি প্রক্রিয়া শেষ করেছে দলটি। মনোনয়ন ফরম বিক্রি প্রক্রিয়ার মধ্যেও পল্টনে পুলিশের উপর হামলা করেছিল দলটি। সন্ত্রাসবাদ যে দলের রগে রগে সে দল বিশৃঙ্খলা ছাড়া কোনো কাজ করতে পারে না এইটা জনগণ বুঝে গেছে।

১৮:৩৭ ১৯ নভেম্বর ২০১৮

খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিতে নির্দেশ

খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিতে নির্দেশ

চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড প্রয়োজন বোধ করলে এবং খালেদা জিয়া ইচ্ছা পোষণ করলে তাকে পুনরায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

১৮:২৭ ১৯ নভেম্বর ২০১৮

আবুধাবিতে নাটকীয় জয় নিউজিল্যান্ডের

আবুধাবিতে নাটকীয় জয় নিউজিল্যান্ডের

আবুধাবি টেস্টে  নাটকীয় জয় পেল নিউজিল্যান্ড। আবুধাবি টেস্টের  তৃতীয় দিনের খেলা শেষে ম্যাচের ফল একরকম লেখাই হয়ে গিয়েছিল যেন। শেষ দুই দিনে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩৯ রান। নিউজিল্যান্ডের ১০ উইকেট। এই ম্যাচ পাকিস্তান হারবে কে ভেবেছিল? কিন্তু কেউ ভাবুক আর না ভাবুক, সোমবার ৪ রানে ম্যাচ হেরে গেছে পাকিস্তান।

১৮:২১ ১৯ নভেম্বর ২০১৮

তথ্য প্রযুক্তি খাতে জয়ের দিকে এগোচ্ছে বাংলাদেশ : সাবমেরিন ক্যাবল

তথ্য প্রযুক্তি খাতে জয়ের দিকে এগোচ্ছে বাংলাদেশ : সাবমেরিন ক্যাবল

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। এ দেশের উন্নয়নে সবচেয়ে বড় হাতিয়ার বিপুল জনশক্তি। বিশ্বব্যাপী প্রযুক্তির যে প্রবল বিস্তার ঘটেছে, এর ইতিবাচক প্রভাব পড়েছে বাংলাদেশেও। তরুণ প্রজন্মের কল্যাণে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে এখন অপার সম্ভাবনার খাত হয়ে উঠেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। সরকারি ও বেসরকারিভাবে নানা উদ্যোগ এবং এ খাতের বিকাশে অবকাঠামোগত উন্নয়নের কারণে মাত্র কয়েক বছরের মধ্যেই তথ্যপ্রযুক্তি হয়ে উঠেছে দেশের অন্যতম প্রতিষ্ঠিত খাত।

১৮:১৩ ১৯ নভেম্বর ২০১৮

এবার প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদের আন্তর্জাতিক অর্জন

এবার প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদের আন্তর্জাতিক অর্জন

প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ হোসেন দ্বিতীয়বারের মতো ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার’ এর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তাকে অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

১৭:৫৬ ১৯ নভেম্বর ২০১৮