• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

প্রথম রোজায় বাড়বে গরম

প্রথম রোজায় বাড়বে গরম

দেশে প্রথম রোজায় গরম পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে রোজার দ্বিতীয় দিন দুই বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে রাষ্ট্রীয় এই সংস্থাটি। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাস থেকে এমন তথ্য জানা গেছে। 

২২:১৫ ১১ মার্চ ২০২৪

বিজিপির ২৯ সদস্য পালিয়ে বাংলাদেশে

বিজিপির ২৯ সদস্য পালিয়ে বাংলাদেশে

মিয়ানমারের বিদ্রোহী দল আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের মধ্যে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বর্ডার গার্ড পুলিশ- বিজিপি) আরো ২৯ জন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। রবিবার রাত ১০টা থেকে বান্দরবা‌নের নাইক্ষ্যংছ‌ড়ির জামছ‌ড়ি সীমান্ত দি‌য়ে তাঁরা বাংলাদেশে এসে আশ্রয় নেন। সোমবার (১১ মার্চ) দুপু‌রে বর্ডার গার্ড বাংলাদেশের (বি‌জি‌বি) জনসং‌যোগ কর্মকর্তা শ‌রীফুল ইসলাম এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

১৮:২৬ ১১ মার্চ ২০২৪

২ হাসপাতাল সিলগালা

২ হাসপাতাল সিলগালা

সাভারের আশুলিয়ায় বিভিন্ন অনিয়ম ও নিবন্ধন না থাকায় দুইটি বেসরকারি হাসপাতাল সিলগালা করা হয়েছে। রোববার (১০ মার্চ) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. সাইদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

১৮:০৫ ১১ মার্চ ২০২৪

গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান

গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান

সৌদি বাদশাহ সালমান গাজায় সংঘটিত জঘন্য অপরাধের অবসান ঘটাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। রমজান উপলক্ষে দেয়া এক বার্তায় বাদশাহ সালমান রবিবার এ আহ্বান জানান। 

১৮:০৩ ১১ মার্চ ২০২৪

ডিএনএ টেস্টে পরিচয় মিলল

ডিএনএ টেস্টে পরিচয় মিলল

অবশেষে সাংবাদিক বৃষ্টি খাতুন ওরফে অভিশ্রুতি শাস্ত্রীর পরিচয় শনাক্ত হয়েছে। বাবা সবুজ শেখ ওরফে শাবলুল আলম এবং মা বিউটি খাতুনের দেওয়া ডিএনএ নমুনার সঙ্গে মিলেছে তার ডিএনএ। 

১২:২৮ ১১ মার্চ ২০২৪

সিরাজ-জালালকে সাফ জানিয়ে দিয়েছেন তামিম

সিরাজ-জালালকে সাফ জানিয়ে দিয়েছেন তামিম

এ নিয়ে অন্তত তৃতীয়বার বোর্ড আধিকারিকদের নিজের সব কথা বলেছেন তামিম ইকবাল। তবু সবশেষ বোর্ড সভার পর সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন যে, তামিমের সঙ্গে বসে সাবেক অধিনায়কের ব‍্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

০৯:৫৮ ১১ মার্চ ২০২৪

ইহসানুল করিমের মৃত্যু: প্রধানমন্ত্রীর শোক

ইহসানুল করিমের মৃত্যু: প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম হেলাল- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:৫৫ ১১ মার্চ ২০২৪

যুবকের হাত-পা ভাঙলেন চেয়ারম্যান

যুবকের হাত-পা ভাঙলেন চেয়ারম্যান

ঢাকার ধামরাইয়ের কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান পূর্বশত্রুতার জেরে হাসেম আলী (৩৫) নামের এক যুবককে তাঁর নিজ বাড়িতে নিয়ে চোর অপবাদ দিয়ে হাত-পা বেঁধে রড দিয়ে পিটিয়ে ব্যাপক নির্যাতন চালিয়ে হাত-পা ভেঙে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।  

০৯:৫৩ ১১ মার্চ ২০২৪

বহিষ্কারাদেশ বাতিলের দাবিতে সংহতি সমাবেশ

বহিষ্কারাদেশ বাতিলের দাবিতে সংহতি সমাবেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্র ইউনিয়ন সংসদের একাংশের সভাপতি অমর্ত্য রায় ও সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলীর বহিষ্কারাদেশ বাতিলসহ পাঁচ দফা দাবিতে সংহতি সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম 'নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'

০৯:৫০ ১১ মার্চ ২০২৪

সাভারে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাভারে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাভারে কাউন্দিয়া ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল এমপি, মঞ্জুরুল আলম রাজীব-কে পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করার জন্য ভোট চাইলেন।

০৯:৪৯ ১১ মার্চ ২০২৪

হকারদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

হকারদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

সাভারে ফুটপাত দখল করে দোকান বসানোকে কেন্দ্র করে ঢাকা-১৯ আসনের সাবেক সাংসদ ডা. এনামুর রহমান ও বর্তমান সংসদ সদস্য সাইফুল ইসলামের সমর্থক হকারদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

০৯:৪৭ ১১ মার্চ ২০২৪

সাফের শিরোপা বাংলাদেশের

সাফের শিরোপা বাংলাদেশের

ম্যাচের গতিপথ বুঝে ওঠার আগেই গোল খেয়ে পিছিয়ে পড়ে বাংলাদেশ। সেই ধাক্কা প্রথমার্ধে আর সামাল দিতে পারেনি সাইফুল বারীর শিষ্যরা। কিন্তু দ্বিতীয়ার্ধে চেনা রূপে দেখা মেলে সুরভী-মরিয়মদের। গোল পরিশোধ করে ম্যাচ নিয়ে যায় টাইব্রেকারে।

২০:২৭ ১০ মার্চ ২০২৪

মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ায় রোজা শুরু

মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ায় রোজা শুরু

অস্ট্রেলিয়ায় আগামী মঙ্গলবার (১২ মার্চ) থেকে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। আজ রোববার এ ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ান ফতোয়া পরিষদ।

২০:২৫ ১০ মার্চ ২০২৪

সরকার খেজুরের দাম বেঁধে দেওয়ার চিন্তা করছে

সরকার খেজুরের দাম বেঁধে দেওয়ার চিন্তা করছে

রোজা শুরুর আগে এবার বাজারে রোজার অন্যতম অনুষঙ্গ খেজুরের দাম চড়া। রমজানের বেশ আগেভাগেই বেড়ে গেছে খেজুরের দাম। এ কারণে আমদানি করা খেজুরের শুল্ক-করও কমিয়েছে সরকার। তাতে দাম খুব বেশি নিয়ন্ত্রণে আসেনি।

১৯:১৩ ১০ মার্চ ২০২৪

৪০ কোস্ট গার্ড সদস্য পদক পেলেন

৪০ কোস্ট গার্ড সদস্য পদক পেলেন

বাংলাদেশ কোস্ট গার্ডের ৪০ জন্য সদস্য বীরত্ব ও সাহসিকতার জন্য কোস্ট গার্ড পদক পেয়েছেন। রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাহিনীটির ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সদর দপ্তরের আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক তাদের হাতে তুলে দেন।

১৫:৪৭ ১০ মার্চ ২০২৪

সুমনসহ ৫ আইনজীবী গ্রেপ্তার

সুমনসহ ৫ আইনজীবী গ্রেপ্তার

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় দায়ের করা মামলায় এখন পর্যন্ত ৫ আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, সুমন ও উসমান।

১৫:৪৬ ১০ মার্চ ২০২৪

মস্তিষ্কে মিললো শূকরের টেপওয়ার্ম!

মস্তিষ্কে মিললো শূকরের টেপওয়ার্ম!

মাইগ্রেনের সমস্যা অনেকেরই আছে। কিন্তু সেই রোগ সারাতে গিয়ে এক ভয়ঙ্কর সমস্যা দেখলেন চিকিৎসকরা। রোগীর সিটি স্ক্যান ধরা পড়ে ওই ব্যক্তির মাথায় একাধিক সিস্ট রয়েছে, যা শূকরের টেপওয়ার্মের কারণে তৈরি হয়েছে। 

১৫:৪৩ ১০ মার্চ ২০২৪

তাহসীন কুমিল্লার নতুন মেয়র

তাহসীন কুমিল্লার নতুন মেয়র

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন তাহসীন বাহার। তিনি এই সিটি করপোরেশনসহ আশপাশের এলাকা নিয়ে গঠিত কুমিল্লা–৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের মেয়ে।

০৯:২৩ ১০ মার্চ ২০২৪

মানিকগঞ্জে ভূমি সচিবের মতবিনিময়

মানিকগঞ্জে ভূমি সচিবের মতবিনিময়

বাংলাদেশ ডিজিটাল সার্ভে (বিডিএস) চলমান রয়েছে। এ উপলক্ষে শনিবার (৯ মার্চ) মানিকগঞ্জ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। ভূমি মন্ত্রণালয়ের বাংলাদেশ ডিজিটাল জরিপের (বিডিএস) কার্যক্রমের ইডিএলএমএস প্রকল্প (এস্টাব্লিশমেন্ট অব ডিজিটাল ল্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প) ‘মানিকগঞ্জ পৌর এলাকায় ডিজিটাল ভূমি জরিপ বিষয়ক কর্মশালা’টি আয়োজন করে।

০৯:১৭ ১০ মার্চ ২০২৪

প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথমবারের মতো আয়োজিত ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি)-২০২৩ শেষ হয়েছে।
 

০৯:১৬ ১০ মার্চ ২০২৪

জাবিতে  ৫ দাবিতে মশাল মিছিল

জাবিতে ৫ দাবিতে মশাল মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও মীর মশাররফ হোসেন হল প্রাধ্যক্ষের অব্যাহতিসহ পাঁচ দাবিতে মশাল মিছিল করেছে নিপীড়ন বিরোধী মঞ্চ। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে একটি মশাল মিছিল বের হয়৷
 

০৯:১৪ ১০ মার্চ ২০২৪

সাভারে  আ‘লীগ মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাভারে আ‘লীগ মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাভার উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সাভারের হেমায়েতপুর এলাকায় এ এই মতবিনিময় সভায় সর্বস্তরের জনগণের অংশগ্রহণে বিশাল জনসভায় রূপ নেয়। সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সভায় সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ২-আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কামরুল ইসলাম।

০৯:১৩ ১০ মার্চ ২০২৪

সামিয়া হত্যার বিচার দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

সামিয়া হত্যার বিচার দাবিতে বিক্ষোভ-মানববন্ধন

মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থী সামিয়া হত্যার অপরাধীদের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তারই বিদ্যালয়ের সহপাঠীরা। শনিবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে তা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

১৮:১২ ৯ মার্চ ২০২৪

৪ ছিনতাইকারী আটক

৪ ছিনতাইকারী আটক

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ৪ ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১০)। আটকরা হলেন, মো. মিরাজ (১৯), মো. শাওন (১৯), রুমান শিকদার (১৯), ও মো. রিপন (২৭)। এ সময় তাদের কাছ থেকে ৪টি চাকু জব্দ করা হয়। শুক্রবার (৮ মার্চ) দুপুরে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম জে সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

১৮:০১ ৯ মার্চ ২০২৪