• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

ট্রাক পিষে মারল দুই বন্ধুকে

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

দুলাভাইয়ের কেনা নতুন মোটরসাইকেল নিয়ে ঘুরতে গিয়ে ১৫ মিনিটের মধ্যে লাশ হয়েছে দুই বন্ধু। দ্রুতগতির ট্রাক কেড়ে নিয়েছে তাদের প্রাণ। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার বাইমাইল এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এই ঘটনা ঘটে। একই দিন সকালে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ভটভটি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক স্কুল শিক্ষক নিহত ও তাঁর ছেলে গুরুতর আহত হয়েছে।

গাজীপুরে নিহত রাকিব হোসেন সামির (১৫) বাইমাইল এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে এবং স্থানীয় আরিফ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র। দুই ভাই এক বোনের মধ্যে সে ছোট। অন্য নিহত আবুল হাসান (১২) একই এলাকার মোখলেছুর রহমানের বাড়ির ভাড়াটিয়া অটোমোবাইল মেকানিক শফিকুল ইসলামের ছেলে। স্থানীয় হলি ক্যাডেট একাডেমির ষষ্ঠ শ্রেণির ছাত্র হাসান তিন ভাইয়ের মধ্যে মেজো।

গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর বাইমাইলের বাসিন্দা মো. আব্বাস উদ্দীন জানান, সামিরের চাচাতো দুলাভাই জিয়াউদ্দিন এক মাস আগে নতুন মোটরসাইকেল কেনেন। সামিরদের বাসার পাশেই তাঁর পাইকারি মুদিপণ্যের ব্যবসাপ্রতিষ্ঠান। গতকাল বিকেলে সামির দুলাভাইয়ের কাছ থেকে ২০ মিনিটের কথা বলে মোটরসাইকেলটি চেয়ে নেয়। পরে বন্ধু হাসানকে তুলে ঘুরতে বের হয়। বাইমাইলের ময়লার স্তূপের কাছে পৌঁছালে দ্রুতগামী একটি ট্রাক পেছন থেকে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে সামির ও হাসান মহাসড়কে ছিটকে পড়ে। তবে ট্রাকটি না থেমে তাদের পিষ্ট করে চলে যায়। ঘটনাস্থলেই দুই বন্ধুর মৃত্যু হয়। একসঙ্গে দুই বন্ধুর মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

জিএমপির কোনাবাড়ী থানার উপপরিদর্শক শওকত ইমরান জানান, নিহতরা গাজীপুর চৌরাস্তার দিক থেকে বাইমাইলের দিকে ফিরছিল। ঘাতক ট্রাকটি শনাক্তের চেষ্টা চলছে।

গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের দিঘামোড় এলাকার তাসলিমা ফার্মেসির সামনে রহনপুর-আড্ডা সড়কে দুর্ঘটনাটি ঘটে। নিহত তরিকুল ইসলাম (৪৫) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি গ্রামের মৃত শাহারুদ্দিন মাস্টারের ছেলে। আহতের নাম তামিম (১৩)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, তামিমকে গুরুতর আহত অবস্থায় ফায়ার সার্ভিস উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিত্সার জন্য তাঁকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

গোমস্তাপুর থানার ওসি দিলীপ কুমার দাস বলেন, লাশটি পরিবারের কাছে হস্তান্তর ও অভিযুক্ত চালককে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।