• রোববার   ২৩ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

কাল দায়িত্ব নিয়েই কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে বসবেন ভারপ্রাপ্ত মেয়র

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

আগামীকাল রবিবার গাজীপুর সিটি করপোরেশনে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন আসাদুর রহমান কিরণ। এরপর তিনি কাউন্সিলরদের সাথে বৈঠকে বসবেন। ভারপ্রাপ্ত মেয়রকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করেছেন অনেক কাউন্সিলর। তাদের অনেকে এলাকা উন্নয়ন ও নগরীর বিভিন্ন দায়িত্ব পালনে এতদিন বঞ্চিত ছিলেন বলে জানান। 

পর পর দু'বার নির্বাচিত ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা কাজী আবু বকর সিদ্দিক বলেন, মেয়র জাহাঙ্গীরের সময় মিটিং হতো। আমরা শুধু স্বাক্ষর দিতাম। কথা বলতে পারতাম না। নিয়ম অনুযায়ী পূর্বের সভার রেজুলেশনের কপি সকল কাউন্সিরকে সরবরাহ করার কথা। তিনি কখনো রেজুলেশনের কপি দেখাতেন না। আমরা অন্ধাকারে থাকতাম। আসলে তিনি নিজের বা তার অনুসারী ছাড়া অন্য কোনো কাউন্সিলরের কথা আমলেই নিতেন না। কাউন্সিলর এবং ময়-মুরুব্বিদের নিয়ে করপোরেশন চালাতে হয়। তিনি সব একা একাই করতেন। এ জন্যই তার এ পরিণতি। আশা করছি ভারপ্রাপ্ত মেয়র নিশ্চয় এসব গুরুত্ব দেবেন। 

নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জবেদ আলী  বলেন, তার কাছে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও কথা বলা যেতো না। সব সময় আমাদের দূরে ঠেলে রেখেছেন। সম্মান দেননি কখনো। বরং নানাভাবে কাউন্সিলরদের হেনস্তা করতেন। ভারপ্রাপ্ত মেয়র রবিবার বৈঠকে থাকার জন্য অনুরোধ করে ফোন করেছিলেন। তিনি সহযোগিতা চেয়েছেন। ফোন পেয়ে তিনি খুশি। সভায় উপস্থিত থাকবেন। 

মেয়রের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাজী মনিরুজ্জামান মনির জানান, রবিবারের সভার বিষয়ে কেউ ফোন করেননি। যেহেতু সরকার দায়িত্ব দিয়েছে, ভারপ্রাপ্ত মেয়রের পক্ষ থেকে ফোন পেলে সভায় যাবেন। 

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, ভারপ্রাপ্ত মেয়র রবিবার সকাল ১১টায় দায়িত্ব গ্রহণের কথা রয়েছে। আগের মেয়র লিখিতভাবে দায়িত্ব হস্তান্তর করবেন। তিনি না উপস্থিত না হলে বাসায় গিয়ে দায়িত্ব হস্তান্তরের চিঠি নিয়ে আসা হবে। দায়িত্ব গ্রহণের পরপরই ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলরদের সাথে বৈঠক করবেন। এটি সূচনা বৈঠক। সাপ্তাহিক বন্ধের কারণে সভার চিঠি ইস্যু করা যায়নি। ফোনে সবাইকে জানানো হচ্ছে। 

ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, কাউন্সিলররা সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাই দায়িত্ব পালনে তাদের সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন। তাই দায়িত্ব গ্রহণের পর কাউন্সিলরদের সাথে তিনি বৈঠক করবেন। 

এদিকে, ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাওয়ার পর থেকে ফুলেল শুভেচ্ছায় ভাসছেন আসাদুর রহমান কিরণ। তিনি গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি। গত বৃহস্পতিবার মন্ত্রণালয়ের চিঠি নিয়ে রাতে ঢাকার উত্তরার বাসায় পৌঁছানোর পর কাউন্সিলরসহ এলাকার মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ফুলের তোড়া নিয়ে তার সাথে দেখা করতে বাসায় যান। রাত ১১টার পর তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান এবং যুগ্ম সম্পাদক ক্রীড়া প্রতিমন্ত্রীর চাচা মতিউর রহমান মতির বাসায় গিয়ে তাদের সঙ্গে দেখা করেন এবং তাদের সহযোগিতা কামনা করেন।