• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ইউপি নির্বাচনে সাভার থেকে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২১  

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাভার উপজেলায় আওয়ামী লীগ থেকে ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে।

 শনিবার রাতে গণভবনে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।‌ সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভা শেষে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নৌকা মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়।


সাভারে চেয়ারম্যান পদে এবার মনোয়ন পেয়েছেন যারা তারা হলেন- সাভার সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজি সোহেল রানা, তেঁতুলঝোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুগ্ম-সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, আমিনবাজার ইউনিয়নে আওয়ামী লীগ নেতা মো. রকিব আহম্মেদ, কাউন্দিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মেশের আলী, ভাকুর্তা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, বনগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম, বিরুলিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইদুর রহমান সুজন, আশুলিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি শাহাব উদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আহাম্মেদ ভূঁইয়া (মাস্টার), শিমুলিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবিএম আজাহারুল ইসলাম সুরুজ ও পাথালিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পারভেজ দেওয়ান।

অন্যদিকে এবার সাভারে বর্তমান চেয়ারম্যানদের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পড়েছেন ভাকুর্তা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন, কাউন্দিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান খান শান্ত এবং আমিনবাজার ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন।

সাভার উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে এই ১১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। যার ভোটার সংখ্যা পাঁচ লাখ ২৬ হাজার ৯০৪ জন।

সাভারের আরেক ইউনিয়ন পরিষদ ধামসোনা ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করা হচ্ছে বিধায় এ ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।