• সোমবার   ২৩ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

বৃষ্টিতে গাজীপুর মহাসড়কে যানজট, ভোগান্তিতে যাত্রীরা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ মে ২০২২  

বৃষ্টির কারণে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশে যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) দুপুরের পর থেকে সৃষ্ট এই যানজটে শতশত যানবাহনে হাজারো যাত্রী দুর্ভোগে পড়েন। বলাকা বাসের ঢাকাগামী যাত্রী ইকবাল হোসেন বলেন, গাজীপুর চৌরাস্তা থেকে মহাখালী যাওয়ার উদ্দেশে দুপুর ২টায় বাসে উঠি। বোর্ড বাজার পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়ক পার হতেই দেড় ঘণ্টা লেগেছে।

ঢাকা থেকে গাজীপুর যাওয়া এক যাত্রী জানান, আব্দুল্লাহপুর থেকে বোর্ড বাজার পর্যন্ত ঢাকাগামী ও ময়মনসিংহগামী সড়কের বিভিন্ন স্থানে তীব্র যানজট লেগে আছে।

তিনি বলেন, টঙ্গীর চেরাগআলী, কলেজ গেট থেকে স্টেশন রোড পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। সড়কের বিভিন্ন স্থানে পানি ও খানাখন্দ সৃষ্টি হওয়ায় যানবাহন খুবই ধীরগতিতে চলছে। ফলে সড়কের উভয়পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

গাজীপুর ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল মামুন বলেন, বৃষ্টি হওয়ায় টঙ্গীতে যানজটের সৃষ্টি হয়েছে। পানি সরে গেলে ধীরে ধীরে যানজট কমে যাবে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

সড়কে চলাচলকারী যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গাজীপুর চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত সড়কের টঙ্গীতে ফ্লাইওভারের কাজ চলমান। সেখানে রাস্তা সরু হয়ে গেছে। যার কারণে যানবাহন একলেনে চলছে। সড়কে যানবাহন ধীরগতিতে চলাচলের কারণে বিভিন্ন স্থানে থেমে থেমে যানজট হচ্ছে। যাত্রীরা বলেন, ঈদের আগে বৃষ্টি হলে এখনকার মতো যানজট হতো মহাসড়কে।

যাত্রীরা আরও জানান, বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবস হওয়ার কারণে ঢাকা থেকে বের হতে এবং ঢাকায় যেতে উভয়দিকে যানবাহনের ব্যাপক চাপ রয়েছে। সেই সঙ্গে বৃষ্টি এবং বিভিন্ন স্থানে সড়ক একলেনে পরিণত হওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।