• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষক হত্যা: অভিযুক্ত শিক্ষার্থীর বিচার দাবিতে সাভারে মানববন্ধন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১ জুলাই ২০২২  

ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের পাশাপাশি ঘটনার মূল রহস্য উদঘাটন ও জড়িত সবাইকে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন করেছে সাভারের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

বৃহস্পতিবার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন সাভার উপজেলা পরিষদ গেটে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সাভারের আওতাধীন অন্তত ২১টি শিক্ষক সংগঠনের সহস্রাধিক শিক্ষক এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সাভারের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, 'শিক্ষার্থীর হাতে শিক্ষক হত্যার মতো এমন ন্যাক্কারজনক ঘটনার সাক্ষীও আমাদের হতে হচ্ছে। এটি কোনোভাবেই কাম্য নয়। আমাদের শিক্ষকরা আজ নিরাপদ বোধ করছেন না।'

'দেরিতে হলেও ঘটনার মূল আসামি জিতুকে গ্রেপ্তার করার জন্য সরকারকে ধন্যবাদ জানাই। একইসঙ্গে দাবি জানাই দ্রুত এই মামলার বিচারকার্য শেষ করে অপরাধীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার। পাশাপাশি নিহত শিক্ষকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়াসহ অতি দ্রুত ঘটনার মূল রহস্য উদঘাটন করতে হবে', বলেন তিনি।

এর আগে গাজীপুরের শ্রীপুরের নগরহাওলা এলাকা থেকে জিতুকে গ্রেপ্তার করা হয়। জিতুকে গ্রেপ্তারের আগে ভোরে তার বাবা উজ্জ্বল হোসেনকে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, 'জিতুর বাবা উজ্জ্বলকে গ্রেপ্তারের পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়াও, মূল অভিযুক্ত জিতুকে র‍্যাব গ্রেপ্তার করেছে। তারা জিতুকে এখনো আমাদের থানায় হস্তান্তর করেনি। জিতুকে থানায় হস্তান্তর করার পর আমরা তাকেও জিজ্ঞাসাবাদ করব। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ঘটনার মূল মোটিভ উদঘাটনের পাশাপাশি আর কেউ এই ঘটনায় জড়িত ছিল কি না, সেটি খুঁজে বের করতে"।