• বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

জাবির ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সরকার ও রাজনীতি বিভাগ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্ত:বিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০২১-২২ এ চ্যাম্পিয়ন হয়েছে সরকার ও রাজনীতি বিভাগ।

সোমবার (০৪ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগকে ৬০ রানে পরাজিত করে জয় অর্জন করে বিভাগটি।
 
ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগ টসে জিতে সরকার ও রাজনীতি বিভাগকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায়। সরকার ও রাজনীতি বিভাগ নির্ধারিত ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে মার্কেটিং বিভাগ ৪ উইকেটে ৫৩ রান সংগ্রহ করতে সমর্থ হয়।
 
ব্যাট হাতে সর্বোচ্চ ২৫ বলে ৫২ রান করে ম্যাচ সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের তানভীর। টুর্নামেন্টে ব্যক্তিগত ৮০ রান ও ৯ উইকেট শিকার করে টুর্নামেন্ট সেরা হয়েছেন মার্কেটিং বিভাগের তালহা।
 
খেলা শেষে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, জীবনের সকল ক্ষেত্রেই প্রতিযোগিতা থাকে। এই প্রতিযোগিতা মানুষের মনে জিদ তৈরি করে। বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে সকলে ভবিষ্যতে উন্নতি করবে এটাই প্রত্যাশা থাকবে।
 
তিনি আরও বলেন, খেলার নিয়মই হলো একদল জিতবে এবং অন্যদল হারবে। চ্যাম্পিয়ন দল এবং রানারস আপ দল উভয় দলই অত্যন্ত চমৎকার খেলে ফাইনালে এসেছে। উভয় দলই আগামীতে আরও ভাল করবে সেই আশাবাদ ব্যক্ত করি।
 
এ সময় অন্যান্যের মধ্যে প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান, শারীরিক শিক্ষা অফিসের ভারপ্রাপ্ত পরিচালক বেগম নাছরীন, সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসরীন সুলতানা, অধ্যাপক মো. শামছুল আলম, প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান, সহযোগী অধ্যাপক তমালিকা সুলতানা, মোহাম্মদ তারিকুল ইসলাম, মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান, বিভিন্ন বিভাগের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।