• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

কেরানীগঞ্জ মাদরাসা থেকে পালিয়ে যাওয়া ৩ শিক্ষার্থী চাঁদপুরে উদ্ধার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

ঢাকার কেরানীগঞ্জের একটি মাদরাসা থেকে পালিয়ে যাওয়া তিন শিক্ষার্থীকে চাঁদপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত ১০টার পরে চাঁদপুর শহরের রেলওয়ে কোর্ট স্টেশন এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

পালিয়ে আসা শিক্ষার্থীরা হলো-কেরানীগঞ্জের কদমতলী এলাকার আনিছুর রহমানের ছেলে জোবায়ের (১৬), একই এলাকার হাবিব সিকদারের ছেলে মো. ইয়ামিন শিকদার (১৫) ও ঢাকা বাবুবাজার পোস্তগোলা এলাকার আব্দুল কাইয়ুম এর ছেলে মোহাম্মদউল্লাহ্ (১৪)। তারা সকলেই কেরানীগঞ্জের কদমতলী এলাকার রওজাতুল উলুম কওমী মাদরাসার ছাত্র।

জানা যায়, রবিবার রাত ১০টার পরে চাঁদপুর শহরের রেলওয়ে কোর্ট স্টেশন এলাকায় দীর্ঘ সময় এ তিন শিক্ষার্থীকে ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা। এসময় চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট এর পরিচালক নুরুল ইসলাম রাজিব এবং একজন সংবাদকর্মীর খবরের ভিত্তিতে সদর মডেল মডেল থানার উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম এই শিক্ষার্থীদের উদ্ধার করে থানায় নিয়ে যান।


পালিয়ে আসা এক শিক্ষার্থী বলেন, মাদরাসার লেখাপড়ার চাপ সহ্য করতে না পেরে আমরা তিনজন গত শনিবার সকাল ৭টায় মাদরাসা থেকে পালাই। পরে সদরঘাট সকাল সাড়ে ৮টায় বোগদাদিয়া-৭ লঞ্চে করে দুপুরে চাঁদপুর আসি। চাঁদপুরে বিভিন্ন স্থানে ঘুরে রাতে শহরের রেলওয়ে বাইতুল আমিন জামে মসজিদে ঘুমিয়ে পড়ি।

কেরানীগঞ্জের কদমতলী রওজতুল উলুম কওমী মাদরাসার অধ্যক্ষ সামছুদ্দিন জানান, মাদরাসার তিন ছাত্র জোবায়ের, মো. ইয়ামিন শিকদার ও মোহাম্মদউল্লাহ্ গত শনিবার সকালে মাদরাসা থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি পর তাদের না পেয়ে অভিভাবকদের জানিয়ে কেরানীগঞ্জ থানায় একটি নিখোঁজ ডায়রি করি।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ ইউএনবিকে জানান, তিন মাদরাসা ছাত্রকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরে তাদের সঙ্গে কথা বলে তাদের অভিভাবক ও মাদরাসার অধ্যক্ষকে বিষয়টি জানানো হয়েছে। ওনারা আসলে তাদেরকে হস্তান্তর করা হবে।