• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সাভারে পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

ঢাকার সাভারে পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের ইমান্দিপুর ও পশ্চিম হেমায়েতপুর এলাকায় সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে ইমান্দিপুর এলাকায় ফিল এগ্রো ফুড এন্ড বেভারেজ নামের জুস কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া তেঁতুলঝোড়া ইউনিয়নের পশ্চিম হেমায়েতপুর এলাকায় বিভিন্ন বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ গ্যাস সংযোগের দায়ে বাংলাদেশ গ্যাস আইন-২০১০ এর ধারায় মো. আল আমিন নামের এক অবৈধ গ্যাস সংযোগ গ্রহণকারীকে ২০ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে আনুমানিক এক কিলোমিটার এলাকায় নেওয়া পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজার তুলে জব্দ করা হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, ইমান্দিপুর ও পশ্চিম হেমায়েতপুর এলাকায় পরিচালিত অভিযানে আনুমানিক এক কিলোমিটার ব্যাপী বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিতাসের মূল লাইন থেকে অবৈধভাবে একটি অসাধু চক্র এসব সংযোগ প্রদান করেছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন সহ অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করেছি। এ ধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান রুবেল, আব্দুল মান্নান, সুমন দাশ, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নানসহ তিতাসের কারিগরি টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। সাভার মডেল থানা অভিযানে সহযোগিতা করে ।