• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ছিনতাই হওয়া পিকআপ উদ্ধার, গ্রেপ্তার ৫

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

ঢাকার সাভার থেকে তিন দিন আগে ছিনতাই হওয়া একটি পিকআপ ভ্যান উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা সবাই ছিনতাইকারী চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার জিঞ্জিরা থানার মো. রাসেল, কেরানীগঞ্জ থানার মো. সোহেল, একই এলাকার মো. বাবুল, রিফাত হোসেন ও আলামিন ওরফে হৃদয়। 


বুধবার (১০ আগস্ট) ঢাকা জেলার কেরানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

এর আগে গত ৬ আগস্ট সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর থেকে পিকআপটি ছিনতাই করা হয়। পরদিন পিকআপের মালিক মোতালেব পাটোয়ারী বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৬ আগস্ট রাত পৌনে ৩টার দিকে রাজধানীর কারওয়ান বাজার থেকে কাঁচামাল নিয়ে সাভারের গেন্ডা বাজারে আসেন পিকআপের চালক সজিব। পরে মালমাল নামিয়ে ভোরে আবারও রাজধানীর উদ্দেশ্যে রওনা হন তিনি। পথে আমিনবাজার এলাকায় পাঁচজন ছিনতাইকারী যাত্রীবেশে পিকআপটি সিগনাল দিয়ে থামায়। পরে দেশীয় অস্ত্র ঠেকিয়ে পিকআপের চালককে ধাক্কা দিয়ে ফেলে গাড়ি নিয়ে পালিয়ে যায়। 


সাভার মডেল থানার আমিনবাজার ফাঁড়ির ইনচার্জ হারুন অর রশিদ বলেন, ছিনতাইয়ের অভিযোগ পাওয়ার পর বিভিন্ন এলাকার আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করা হয়। পরে ঢাকা দক্ষিণের গোয়েন্দা পুলিশ গাড়ি বিকিকিনি চক্রের তিনজনকে আটক করে। পরে তাদের আমাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে এই চক্রের সাথে জড়িত বাকীদের তথ্য জানায়। তাদের দেয়া তথ্যমতে, বুধবার ঢাকা জেলার বিভিন্ন এলাকা থেকে আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ছিনতাই যাওয়া পিকআপ ভ্যানটি।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের সদস্য। এই চক্রের বাকীদের গ্রেপ্তারেও অভিযান চলছে। গ্রেপ্তার আসামিদের বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়।