• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

গরম খুন্তি দিয়ে দুই সন্তানের পা ঝলসে দিলেন বাবা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১১ আগস্ট ২০২২  

ঢাকার সাভারে যৌতুকের দাবিতে নির্যাতন করে স্ত্রীকে তাড়িয়ে দেয়ার পর গরম খুন্তি দিয়ে দুই শিশুসন্তানের পা ঝলসে দেয়ার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে।


বুধবার (১০ আগস্ট) বিকেলে সাভার পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের সবুজবাগ কোবা মসজিদের পাশে হাবিলদার আব্দুল লতিফের বাড়িতে এ ঘটনা ঘটে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম অভিযোগের বিষয়টি জানিয়েছেন।

আহত মেয়েশিশু নয় বছরের আরোবি ও তার পাঁচ বছর বয়সী ভাই আলিফ সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

অভিযুক্ত বাবা নুর আলম জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার পূর্ব মাতাপুর গ্রামের আব্দুর রবের ছেলে।

এ ঘটনায় অভিযুক্তের স্ত্রী তার স্বামীকে মাদকাসক্ত দাবি করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়, ১১ বছর আগে নুর আলম ও জয়মেনা খাতুনের বিয়ে হয়। পরে তাদের এক মেয়ে ও ছেলের জন্ম হয়। মাদকাসক্ত নুর আলম কোনো কাজ না করে স্ত্রীর কাছে যৌতুক দাবি করে দীর্ঘদিন ধরে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলেন।


গত ২৮ জুলাই যৌতুকের জন্য ছেলে ও মেয়েকে বাসায় আটকে রেখে পরে স্ত্রী জয়মেনা খাতুনকে বের করে দেন তিনি। পরে জয়মেনা তার বাবার বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। পরবর্তী সময়ে খেলাধুলা করতে যাওয়ায় মেয়ে আরোবি ও ছেলে আলিফকে মারধর করেন নূর আলম। এমনকি গরম খুন্তি দিয়ে শিশু দুটির পায়ের তালু ঝলসে দেন। এতে আরোবির ডান পায়ের তালু ও আলিফের বাঁ-পায়ের তালু পুড়ে যায়। খবর পেয়ে জয়মেনা সাভার এসে বিকেলে তার দুই সন্তানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, স্বামীর বিরুদ্ধে তার স্ত্রী দুই সন্তানকে নির্যাতনের অভিযোগ করেছে। এ ঘটনার পর থেকে অভিযুক্ত পলাতক। তাকে আটকের চেষ্টা চলছে। এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।