• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মানিকগঞ্জে মাদরাসায় ২১৭ জন শিক্ষার্থীদের হাতে পবিত্র কুরআন প্রদান

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

মানিকগঞ্জে তা’লিমুল ইসলাম মাদরাসার ২১৭ জন শিক্ষার্থীকে পবিত্র কুরআনুল কারীমের সবক প্রদান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাগীর ইউনিয়নের চেয়ারম্যান  মোঃ জাকির হোসেন।আজ ২৬ নভেম্বর  শনিবার সকালে সদর উপজেলার জাগীর ইউনিয়নের দেরগ্রাম এলাকায় তা লিমুল ইসলাম মাদরাসার সভাপতি মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রতিষ্ঠাতা পরিচালক এইচ এম মুহসিনুল ইসলাম অনুষ্ঠানের সঞ্চালনা করেন। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে শিক্ষার্থীদের হাতে কুরআন তুলে দেন অতিথিরা। করআনের সবক প্রদান করেন একে এম ঈমান আলী।

এসময় উপস্থিত ছিলেন জমিদাতা শহিদুল্লাহ মাদবর, বাগো জান্নাত আল- হিকমাহ মাদরাসার প্রতষ্ঠাতা এ্যাডঃ মোঃ আওলাদ হোসেন, BRADS এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ হারুন,সৈয়দ আলী মাতাববর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফাজ উদ্দিন,জজ কোর্টের আইনজীবী ইমরান হোসেন বাদল,সমাজসেবক মনোয়ার হোসেন মনো,বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেন, অত্র মাদরাসার শিক্ষক ও বাংলা পল্লী উন্নয়ন ও কৃষি উন্নয়ন সমাজের সহ সভাপতি  মাওলানা মোঃ শরিফুল ইসলাম সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জেলায় মুসলিম জনগোষ্ঠীকে  সামাজিক অবক্ষয়, নৈতিকতা, মূল্যবোধ ও ইসলামিক সংস্কৃতি  ইত্যাদি বিষয়ে সঠিক ধারনা লাভে তা’ লিমুল ইসলাম মাদরাসা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।বর্তমানে মাদরাসা শিক্ষার আধুনিকায়ন করা হয়েছে।  বাংলা, আরবি ও ইংরেজি শিক্ষার উপর গুরুত্ব  রেখে মাদরাসা পরিচালিত হচ্ছে।  জেনারেল, কারিগরি শিক্ষা থেকে মাদরাসার শিক্ষার হার অনেক বেশি। এই মাদরাসার শিক্ষার্থী ধারাবাহিকভাবে  পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে আসছে। আগামীতেও এই ভালো ফলাফল বজায় থাকবে ফল প্রত্যাশা করছি। উল্লেখঃ তা’ লিমুল ইসলাম মাদরাসার বিভাগ সমূহ  ইবতেদায়ী, দাখিল,নূরানী মক্তব,হিফজুল কুরআন, মাদানী নেসাব,কওমী মহিলা মাদরাসা। এখানে প্লে থেকে দাখিল দশম শ্রেণী পর্যন্ত ভর্তি করা হয়।