• মঙ্গলবার   ২১ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ৭ ১৪২৯

  • || ২৮ শা'বান ১৪৪৪

স্বাধীনতার মাসে ক্রিকেটারদের অর্জনে গর্বিত মেয়র আতিক

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

সফররত ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। স্বাধীনতার মাসে ক্রিকেটারদের অর্জনে নিজের গর্বের কথাও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় এক অভিনন্দন বার্তায় মেয়র এ শুভেচ্ছা জানান। সবশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ক্রিকেট দল। মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হারিয়ে হোয়াইটওয়াশ নিশ্চিত করে সাকিব আল হাসানের দল।

অভিনন্দন বার্তায় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট য়াশ করায় বাংলাদেশ ক্রিকেট দলের সব খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা জানান মেয়র আতিকুল।তিনি বলেন, শক্তিশালী ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ ক্রিকেট দলের একটি অসাধারণ অর্জন।

স্বাধীনতার মাসে দুর্দান্ত সিরিজ জয়ের মাধ্যমে টাইগাররা আমাদের আরও একটি উৎসবের উপলক্ষ তৈরি করে দেওয়ায় আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। টাইগররা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করলো। আমি বাংলাদেশ ক্রিকেট দলের সার্বিক সাফল্য কামনা করি।

মেয়র আরও বলেন, আমাদের ক্রিকেট দলের স্পিরিট ও পারফরমেন্স দেখে আমরা গর্বিত। ইংল্যান্ডের বিপক্ষে এ সিরিজে দাপুটে জয়ের মাধ্যমে টাইগাররা পুরো বিশ্ববাসীকে তাদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর অনুপ্রেরণা, সার্বিক সহযোগিতা ও সুনিপুণ দিকনির্দেশনায় বাংলাদেশ ক্রমশ বিশ্ব ক্রিকেটে সফলতা অর্জন করে চলেছে।

অভিনন্দন বার্তায় বাংলাদেশ ক্রিকেট দলের বিজয় স্পৃহা আগামী দিনগুলোতে অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মেয়র আতিকুল ইসলাম। তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে গত রোববার মিরপুরে দ্বিতীয় ম্যাচে সফরকারী ইংল্যান্ডকে ৪ উইকেটে হারায় বাংলাদেশ। এতে প্রথমবারের মতো দ্বিপক্ষীয় কোনো সিরিজে ইংল্যান্ডকে হারানোর ইতিহাস গড়ে লাল-সবুজের দল। আজ টি-টোয়েন্টিতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশের লজ্জা উপহার দিলো স্বাগতিকরা। এদিন হোম অব গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে ২ উইকেটে ১৫৮ রান তোলে বাংলাদেশ। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানে থামে ইংলিশদের ইনিংস।