• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

নাম-রং পাল্টিয়ে স্বর্ণলতা হচ্ছে কটিয়াদী এক্সপ্রেস

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

কিশোরগঞ্জ-ভৈরব সড়কে গাড়িতে নার্স ধর্ষণের পর হত্যার অভিযোগে বন্ধ হয়ে যাওয়া স্বর্ণলতা পরিবহনের নাম ও রং পরিবর্তন করে কটিয়াদী এক্সপ্রেস বানানো হচ্ছে। আর এ রং পাল্টানোর কাজ চলছে গাজীপুরের বিভিন্ন স্থানে।

গাজীপুরের কাপাসিয়ার তরগাঁও এলাকার রূপনগর পালকি কমিউনিটি সেন্টারের পাশের একটি গ্যারেজে ও গাজীপুর মহানগরের পোড়াবাড়ী ফসির মাজার সংলগ্ন আরো দুইটি গ্যারেজে গত দুই সপ্তাহ ধরে গাড়ির রং পাল্টানোর কাজ চলছে।

গত ৬ মে রাত ১০টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব সড়কের গজারিয়া বিলপাড় এলাকায় স্বর্ণলতা পরিবহনের একটি বাসে এক নার্সকে ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটে। ওই ঘটনার পর থেকে স্বর্ণলতা পরিবহনের গাড়ি চলাচলে প্রশাসন নিষেধাজ্ঞা জারি করে।

নিহত শাহিনুর আক্তার তানিয়া কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউপির বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে। তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালের নার্স ছিলেন।

এ ঘটনায় স্বর্ণলতা বাসের চালক কাপাসিয়ার নূরুজ্জামান ও হেলপার লালন মিয়াকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাাঠিয়েছে।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও ও গাজীপুর মহানগরের পোড়াবাড়ী এলাকার লোকজন ও গ্যারেজের রং মিস্ত্রী বলেন গত প্রায় দুই সপ্তাহ ধরে স্বর্ণলতা পরিবহনের রং পাল্টানোর কাজ শুরু হয়েছে। একে একে প্রায় সবগুলো গাড়ি কটিয়াদী এক্সপ্রেসের রং লাগানো ও নাম লেখা হচ্ছে।

এসব বিষয়ে গ্যারেজ মালিক আব্দুল কাউয়ুম জানান, ১০ দিন আগে স্বর্ণলতা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. পাভেল তাকে গাড়ির রং ও নাম পাল্টানোর কাজ দেন।

স্বর্ণলতা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. পাভেল বলেন, গাড়িতে ধর্ষণের ঘটনার পর সরকার আমাদের পরিবহন সড়কে নামানো বন্ধ করে দেন। আমরা কটিয়াদী পরিবহনের সঙ্গে কথা বলে গাড়িগুলো সড়কে নামাতে চেয়েছিলাম। কিন্তু কটিয়াদী পরিবহন কর্র্তৃপক্ষ রাজি না থাকায় গাড়িগুলো অলস ফেলে রেখেছি। কিশোরগঞ্জ ভৈরব সড়কে স্বর্ণলতা পরিবহন নামে আমাদের মোট ২০টি গাড়ি ছিল।