• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

টাইমস স্কয়ারে যুক্তরাষ্ট্রবাসী ‘বঙ্গবন্ধুকে’ দেখবে ৭০০ বার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২১  

আজ জাতীয় শোক দিবসের মধ্যরাতে নিউইয়র্কের টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অডিও-ভিজুয়াল ক্লিপ প্রদর্শিত হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বল ড্রপ’ বিলবোর্ডে ২৪ ঘণ্টায় প্রতি দুই মিনিট পর পর ৭২০ বার বঙ্গবন্ধুর ক্লিপটি দেখতে পাবে যুক্তরাষ্ট্রবাসী।

অডিও-ভিজুয়াল ক্লিপটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ বিভিন্ন সময়ের স্মরণীয় মুহূর্তগুলো থাকবে।

 

এ বিষয়ে মঙ্গলবার (১০ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের মধ্যরাতে নিউইয়র্কের টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি প্রদর্শন শুরু হবে। ১৬ আগস্ট পর্যন্ত বঙ্গবন্ধুর ছবি প্রদর্শন করা হবে ৭২০ বার।

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান প্রচার সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশনের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজের নেতৃত্বে নিউইয়র্কের টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ড. মোমেন জানান, প্রদর্শনীর ছবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক থাকবে। এর মধ্য দিয়ে বিশ্বব্যাপী বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তৈরি হবে।

এদিকে, শনিবার (১৪ আগস্ট) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম টাইমস স্কয়ারের বিলবোর্ডে জাতির পিতার জীবন, আদর্শ ও কাজ প্রদর্শনের এ উদ্যোগের প্রশংসা করেছেন।

এমন উদ্যোগের জন্য সহিদুল ইসলাম ফাহিমকে ধন্যবাদ জানিয়ে এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রদূত বলেন, এ ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের, বিশেষ করে দ্বিতীয় এবং তৃতীয় প্রজন্মের বাংলাদেশি আমেরিকানদের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরতে অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করবে।

এ বিশাল প্রজেক্ট ফাহিম ফিরোজ তার নিজস্ব অর্থায়নে শুরু করলেও পরে বেশ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ী এগিয়ে এসেছেন। অনুষ্ঠানটিতে প্রদর্শিতব্য কন্টেন্ট চূড়ান্ত করা এবং অন্যান্য সবক্ষেত্রে সহযোগিতা করায় দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফাহিম ফিরোজ। এছাড়া অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ সাদরে গ্রহণ করার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান তিনি।
 

এ প্রদর্শনীর জন্য ২৫ হাজার ডলার সহায়তা দিয়েছে এক্সিম ব্যাংক এবং আনোয়ার গ্রুপ ও ফাইন্যান্স গ্রুপ দিয়েছে ২৫ লাখ টাকা করে।