• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এক যুগ পর চাঁদরাতে আসছে জেমসের নতুন গান

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি ‘নগরবাউল’ জেমস। উপমহাদেশের নন্দিত এই শিল্পী বাংলার পাশাপাশি জয় করেছেন বলিউডও। গত এক যুগে সিনেমার একাধিক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে ভক্তরা অপেক্ষায় ছিলেন তার নিজের করা নতুন মৌলিক গানের জন্য।

ভক্তদের সেই আপেক্ষ এবার ঘুচতে যাচ্ছে। এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন এই তারকা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বসুন্ধরা গুঁড়া মসলার ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

সেই পোস্টে লেখা হয়েছে, বসুন্ধরা গুঁড়া মশলার নিবেদনে একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।

সে পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য গানটি নিবেদন করছে ‘বসুন্ধরা গুঁড়া মসলা’।

গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর বলেন, এক যুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে বিস্তারিত জানতে হলে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। আজ বিকেলে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। সেখানে জেমস ভাইও উপস্থিত থাকবেন। তখনই গানটি নিয়ে বিস্তারিত জানানো হবে।

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তারমধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুস্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

বলিউডের সিনেমায় জেমসের গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমার ‘রিশতে, আলভিদা’ এবং ‘ওয়ার্নিং থ্রিডি’ সিনেমার‘বেবাসি’।