• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

লিবিয়ায় ৩০০ বাংলাদেশিকে সরিয়ে নেয়া হয়েছে

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯  

গানকে ভালোবেসে দেশের ব্যান্ড সঙ্গীতকে সমৃদ্ধ করতেই ‘এরোস’ শুরু করেছিলো তাদের পথচলা। দীর্ঘ চার বছর পর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশ হয়েছে তাদের প্রথম গান ‘আবেগ’। একটি মিউজিক ভিডিও-সহ গানটি গত ১৩ এপ্রিল প্রকাশ হয়েছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে। 

‘এরোস’ ব্যান্ডের ভোকাল হৃদয় আনাহলী তাদের লঞ্চিং অনুষ্ঠানে ‘আবেগ’ গানের গল্প বলেন। তিনি বলেন, এটা আমাদের ব্যান্ডের প্রথম গান, যার কারণে এই গানটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কথা, সুর ও সঙ্গীতায়োজনে আমরা ভিন্নতা রাখার চেষ্টা করেছি। গানটা মেলোডি, তবে সেটা রক ধাঁচে গাওয়া। শ্রোতাদের ভালো লাগার মতো উপাদান গানটিতে আছে।

গানটির ভিডিও নির্দেশনায় ছিলেন মনজু আহমেদ। শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে হৃদয় আনাহলী বলেন, আমাদের এই গানে কোনো ব্যক্তি ভালোবাসা নেই। গানটি হচ্ছে প্রকৃতি নিয়ে। তাই এর ভিডিওতে বর্ষার একটা আমেজ প্রয়োজন ছিলো। রাজধানীর তিনশ ফিট এলাকায় শুটিং করি। কিন্তু সেদিন অনেক রোদ ছিলো। আবার সেখানে আশেপাশে কোনো দোকানও ছিলো না।পানির একটা বড় ধরণের সংকট অনুভব করি সবাই। যার কারণে আমরা প্রচুর তৃষ্ণার্ত হয়ে যাই। পরে অবশ্য গাড়ি পাঠিয়ে দূরের বাজার থেকে পানি আনা হয়। সব মিলে একটা অন্যরকম অভিজ্ঞতা হয়েছে এই গান তৈরিতে।

‘আবেগ’ গানটির রেকর্ডিং হয় স্টুডিও মার্চ ও নয়েজ মাইন-এ। মাস্টারিং করেন স্টুডিও মার্চের আরিফ। রোড হাউজ মিউজিক ও প্র্যাকটিস এর জন্য অনেক সহায়তা করেছে। গানটির শুরু থেকে শেষ পর্যন্ত সহকারী পরিচালক রুম্মান অনেক সহায়তা করেছে। একই সঙ্গে রাফসান জামিল, রাকিবুল হাসান, আরাবি ইসলাম, রাফি শরিফ এবং তফায়াল হসাইন কে ধন্যবাদ জানাই সর্বদা সঙ্গে থাকার জন্য এবং সাহায্য করার জন্য। 

এদিকে, ১৩ এপ্রিল রাজধানীর ক্যাফে মজলিশ-এ একটি স্ক্রিনিং অনুষ্ঠানের মধ্য দিয়ে গানটি প্রকাশ হয়। পুরো অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করেছে রেস্টুরেন্টটি। সঙ্গীত শিল্পী এইচএম রানা সহ আরো অনেকেই সেখানে উপস্থিত ছিলেন।

‘এরোস’ ব্যান্ডের এই প্রথম গানের সঙ্গে জড়িয়ে আছেন কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুও। তিনিই প্রথম এই গান শুনেছিলেন এবং প্রশংসা করেছিলেন। হৃদয় বলেন, আর জেনারেশন নামের একটা প্রোগ্রামে আমরা আইয়ুব বাচ্চু স্যার-এর সামনে পারফর্ম করার সুযোগ পাই। তখন আমাদের ‘আবেগ’ গানটি পরিবেশন করি। আমরা ব্যান্ডের সবাই ভীষণ নার্ভাস ছিলাম। তবে পারফর্মেন্স শেষে তিনি যখন আমাদের গানটির প্রশংসা করলেন, সেটি ছিলো আমাদের ব্যান্ডের সবচেয়ে বড় অর্জন।

এদিকে ‘এরোস’ বর্তমান সময়ে নিজেদের প্রথম অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছে। ইতোমধ্যে ছয়টি গানের কম্পোজিশন করেছেন তারা। আগামী মাসেই গানগুলোর রেকর্ডিং করবেন। চলতি বছরের শেষ দিকে পুরো অ্যালবামটি প্রকাশ্যে আনবেন তারা।