• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সিঙ্গাইরে রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণের অভিযোগ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১২ জুন ২০২০  

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর ঋষিপাড়া গ্রামে সরকারি রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে ব্যাংক কর্মকর্তা মো: জসিম উদ্দিন নামের বিরুদ্ধে। তিনি পার্শ্ববর্তী সুদক্ষিরা গ্রামের আজমত আলীর ছেলে।

জানা যায়, ইউনিয়নের বঙ্গবন্ধু মোড় হয়ে ডাউটিয়া রাস্তার চন্দনপুর ঋষিপাড়া এলাকায় প্রায় ৫ ফুট সরকারি পাকা রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করা হচ্ছে। আশপাশের লোকজন সংখ্যালঘু বলে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না। সড়কটি পুননির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান নাহিয়ান কনস্ট্রাকশনের দায়িত্বে থাকা প্রকৌশলী সেলিম  আহম্মেদ অভিযোগ করেন, রাস্তা ছেড়ে জায়গা রেখে স্থাপনা নির্মাণ তো দূরের কথা বরং সড়কজুড়ে সরকারি রাস্তা দখল করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু আজ সকালে বলেন, কাজের শুরুতেই আমি বাধা দিয়েছিলাম। পরবর্তীতে পরিমাপ করে দেখা গেছে ওই রাস্তার পূর্ব-পশ্চিম দু’পাশেই মালিক পক্ষের জায়গা আছে। পশ্চিম পাশ থেকে রাস্তার কিছু অংশ দখল করলেও পূর্বপাশ থেকে মাটি ভরাট করে দিবেন। 

অভিযুক্ত সরকারি ব্যাংক কর্মকর্তা মো: জসিম উদ্দিন বলেন, একজন সরকারি চাকরিজীবী হিসেবে আমাকে বিধি-বিধান মেনেই কাজ করতে হবে। আমি যেভাবে চিন্তা করেছিলাম বিষয়টি ওরকম না। তাই ইউনিয়ন ভূমি অফিসের নায়েবের সামনেই নির্মিত বাউন্ডারি দেয়াল উঠিয়ে দিয়েছি।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রুবাইয়াত জামান রাস্তা দখলের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জসিম সাহেবকে দখল করা রাস্তার জায়গা থেকে স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। রাস্তা ৫ ফুট ছেড়ে বসতবাড়ি নির্মাণের বিধান রয়েছে বলেও তিনি জানান। 


এ ব্যাপারে সিঙ্গাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, রাস্তা দখল করে বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। সেইসাথে স্থাপনাগুলোও সরিয়ে নিতে বলা হয়েছে।