• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সিংগাইরে ইউনিয়ন আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২  

দীর্ঘ ৬ বছর পর শুরু হতে যাচ্ছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সে লক্ষ্যে দিন-তারিখ ঘোষণা করা হয়েছে। তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবী, ইউনিয়ন পর্যায়ে দায়িত্বশীল পদগুলোতে যাতে ত্যাগী, পরিচ্ছন্ন ও যোগ্য নেতারা স্থান পান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে বিভিন্ন ধরনের প্রচারণা।

জানা গেছে, গত ৮ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় চলতি রমজান মাসের মধ্যে ১০ টি ইউনিয়নে আওয়ামী লীগের কমিটি গঠন করার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী সম্মেলনের তারিখ দিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগম ও সাধারণ সম্পাদক হাজী মো. আব্দুল মাজেদ খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি দেন। প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১৪ এপ্রিল তালেবপুর, ১৬ এপ্রিল ধল্লা, ১৭ এপ্রিল জামির্ত্তা, ২০ এপ্রিল শায়েস্তা, ২১ এপ্রিল জামশা, ২২ এপ্রিল চারিগ্রাম, ২৫ এপ্রিল বায়রা, ২৬ এপ্রিল জয়মন্টপ, ২৭ এপ্রিল বলধারা ও ২৯ এপ্রিল চান্দহর ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে সিংগাইর পৌরসভা ও সদর ইউনিয়নের সম্মেলনের তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

 তারিখ ঘোষনার পর থেকে ইউনিয়নগুলোতে শুরু হয়েছে সম্মেলন প্রস্তুতি কমিটির সভা ও ইফতার মাহফিল। নেতাকর্মীদের মাঝেও লক্ষ্য করা গেছে উৎসবের আমেজ। অনেকেই সম্মেলন পেছানোর দাবী তুললেও দায়িত্বশীল নেতারা গণমাধ্যমকে জানিয়েছেন, তৃণমূলের পাশাপাশি জেলা-উপজেলা কমিটি অল্প সময়ের মধ্যে সম্মেলনের মাধ্যমে সম্পন্ন করার নির্দেশনা রয়েছে দলীয় হাইকমান্ড থেকে। 

এদিকে, একাধিক নেতাকর্মী ক্ষোভের সঙ্গে জানিয়েছেন গেল  উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে পদে থাকা যেসব নেতা সরাসরি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন অথবা বিরোধিতা করেছেন তারা যেন নতুন কমিটিতে স্থান না পায়। তারা আরো বলেন, দলের নির্দেশ অমান্যকারী ওইসব নেতাদের নতুন কমিটিতে পদ দিলে দলের ভেতর বিশৃঙ্খলা সৃষ্টি হবে। ভেঙ্গে পড়বে চেইন অব কমান্ড। 

এ ব্যাপারে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা হাজী মো. আব্দুল মাজেদ খান বলেন, ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করা হবে। বিগত নির্বাচনে যেসব নেতাকর্মী সরাসরি নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তাদের ব্যাপারে কঠোর সিদ্ধান্ত নেয়া হবে। আর যারা দলে থেকেও নৌকার বিরোধিতা করেছেন তাদের ব্যাপারে জেলা কমিটির পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।