• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদক মামলায় ১০ বছরের পলাতক আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

মানিকগঞ্জের শিবালয়, সাটুরিয়া, সিংগাইর ও পার্শ্ববর্তী ধামরাই, আশুলিয়া এলাকায় ছদ্মনাম বিপ্লব হিসেবে পরিচয় দেন। এভাবেই পার করে দিয়েছেন জীবনের ১০টি বসন্ত। এসময়ে তিনি রিকশা, ভ্যান ও অটো চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন বলে জানতে পারে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

পরে বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ জেলার সদর থানাধীন এলাকার পোড়রা গ্রামে অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১০ বছর যাবত পলাতক আসামি সেলিম ওরফে বিপ্লবকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।


শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর স্টাফ অফিসার মিডিয়া সহকারী পুলিশ সুপার (এএসপি) মাজহারুল ইসলাম এ তথ্য জানান।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদ ও মামলার নথিপত্রাদি থেকে জানা যায়, ২০১২ সালের ২৮ সেপ্টেম্বর মানিকগঞ্জ শহরের পোড়রা এলাকা থেকে ৩২ বোতল ফেনসিডিল ও ১০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী সেলিম ওরফে বিপ্লব আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন। পরে ওই ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় একটি মাদক মামলা হয়।

ওই মামলায় ৩ মাস কারাভোগের পরে ২০১৩ সালে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায় সেলিম। ওই মামলার বিচার শেষে আদালত আসামি সেলিম ওরফে বিপ্লবকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

একই সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১)এর টেবিল১(ক) ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

র‌্যাব জানায়, আসামির বিরুদ্ধে আদালত কর্তৃক জারিকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরোয়ানা রুজু হওয়ার পর থেকে সেলিম ওরফে বিপ্লব ছদ্মবেশ ধারণ করেন। মানিকগঞ্জ জেলার শিবালয়, সাটুরিয়া, সিংগাইর থানা ও পার্শ্ববর্তী ধামরাই এবং আশুলিয়া এলাকায় আত্মগোপনে ছিলেন তিনি।

গ্রেপ্তার আসামিকে মানিকগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে এই ধরনের অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।