• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মানিকগঞ্জে সিঁধ কেটে শিশুকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার ২

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২২  

আবু বক্কর নামে আড়াই বছরের শিশুকে ঘরের সিঁধ কেটে অপহরণ করে নেয় ঝন্টু ও সজল মিয়া নামে দুই মাদকাসক্ত ব্যক্তি। শিশুটিকে নিয়ে দৌলতপুর এলাকার খলিসা ডাইরা গ্রামের তাসলিমা বেগমের কাছে এক হাজার টাকায় বিক্রি করে দেন তারা।

ঘটনাটি ঘটেছে সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের ছনকা মাকারপুল গ্রামে রোববার ভোর রাতে।

সাটুরিয়া থানার ইনচার্জ মুহাম্মদ আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

আবু বক্করের বাবা আরিফ হোসেন বলেন, রোববার ভোর রাতে ঘুম থেকে চেতন পেয়ে দেখি ঘরের দরজা খোলা। এরপর ঘরের বাতি জ্বালিয়ে দেখতে পায় ঘরের ভেতর বড় ধরনের সিঁধ কাটা হয়েছে। পরে স্ত্রী জেসমিনকে ডাকতে গেলে দেখেন বিছানায় তার আড়াই মাসের সন্তান নেই। প্রতিবেশীদের ডাকাডাকি করে ঘুম থেকে উঠিয়ে মসজিদের মাইকে মাইকিং করা হয়।

এদিকে রাতেই মাইকিং করার পর টাঙ্গাইল জেলার নাগরপুর এলাকার কাওয়াখোলা এলাকা থেকে সকালে স্থানীয় জনতা সজল ও তাসলিমাকে আটক করে সাটুরিয়ার পুলিশকে খবর দেন। পরে নাগরপুর এলাকা থেকে দুই আসামিসহ শিশুটিকে উদ্ধার করে। এ সময় ঝন্টু মিয়া পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঝন্টু ও সজল এরা দুজনই মাদকাসক্ত। এরা নেশার টাকা জোগাড় করার জন্য ওই শিশুটিকে ঘরের সিঁধ কেটে অপহরণ করে এক হাজার টাকায় তাসলিমার কাছে বিক্রি করে দেন।

ঘটনাটি এলাকার মসজিদে মাইকিং করার পর শিশুসহ সজল ও তাসলিমাকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে।

এদিকে আড়াই মাসের শিশু অপহরণের ঘটনায় মানিকগঞ্জ পুলিশ সুপার মো. গোলাম আজাদ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

সাটুরিয়া থানার ওসি মুহাম্মদ আশরাফুল আলম বলেন, শিশুটিকে চুরি করে ১ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঝন্টু নামে এক আসামি পালিয়েছে তাকে ধরতে পুলিশ কাজ করে যাচ্ছে। এ ব্যাপারে শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা করেছেন।