• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

মানিকগঞ্জে এসএসসি ৯৩ ব্যাচের শিক্ষার্থীদের বন্ধুমেলা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

মানিকগঞ্জে এসএসসি ৯৩ ব্যাচের শিক্ষার্থীদের বন্ধুমেলা।
কুরআন তেলাওয়াত, গীতাপাঠ এবং কেক কাটাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন জেলার এসএসসি ৯৩ ব্যাচের বন্ধুদের নিয়ে মানিকগঞ্জে পালিত হলো বন্ধুমেলা। ‘প্রাণের ৯৩ মানিকগঞ্জ’ গ্রুপের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৯ সেপ্টেম্বর) দিনব্যাপী মানিকগঞ্জের শিবালয় উপজেলার অক্সিজেন রিসোর্টে এ বন্ধুমেলার আয়োজন করা হয়। 

সাংবাদিক মো. শাহানুর ইসলামের সঞ্চালনায় বন্ধু মেলায় বক্তব্য রাখেন, গ্রুপের এডমিন এসআর মাহমুদ চৌধুরী শিপলু, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সদস্য মো. জিয়াউদ্দিন আহম্মেদ কবীর, মো. জিসানুর রহমান রনি, অ্যাডভোকেট মো. আশরাফ উদ্দিন আহম্মেদ, খোন্দকার সিদ্দিকুর রহমান, মো. জুবায়ের মাসুম, খান মফিজুল কবীর মোস্তাক, অ্যাডভোকেট মো. আনিসুর রহমান ইউনুস, শাহানুর খান রিপন। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন গ্রুপের এডমিন মো. খালিদ মাসুদ ও শাহীন মাহমুদ।


ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, যশোর, সাতক্ষিরা, কুষ্টিয়া, পাবনা, ঈশ্বরদী, সিরাজগঞ্জ, সিলেট, রাজশাহী, চট্টগ্রামসহ ৩২টি জেলার এসএসসি-৯৩ ব্যাচের বন্ধুরা স্বতঃস্ফূর্তভাবে এ মেলায় অংশগ্রহণ করেন।


গ্রুপের এডমিন এসআর মাহমুদ চৌধুরী শিপলু জানান, এই গ্রুপের মাধ্যমে নিজেদের মধ্যে ভাববিনিময়, কুশলাদি বিনিময়, পিছিয়ে পড়া বন্ধুদের জন্য সহযোগিতার হাত বাড়ানো, বিভিন্ন সময় দেশব্যাপী বন্ধু মিলন মেলা করাসহ সামাজিক দ্বায়বদ্ধতার অংশ হিসাবে দেশের মানুষের জন্য কল্যাণকর বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা। আর ইতোমধ্যে এসব সামাজিক কাজ করে গ্রুপটি সকলের প্রশংসা কুড়িয়েছে। এ গ্রুপের অন্যান্য কার্যক্রমের মধ্যে শীতার্ত মানুষের পাশে শীতবস্ত্র বিতরণ করে পাশে দাঁড়ানো, করোনাকালীন সময়ে ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা প্রদান, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণ কর্মসূচি, বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানো এবং পিছিয়ে পড়া বন্ধুদের জন্য সহযোগিতার হাত বাড়ানোসহ আরও সামাজিক নানা কাজ করে যাচ্ছে।


প্রাণের মানিকগঞ্জ-৯৩ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর ২য় পর্বে ছিলো প্রাণ খুলে আড্ডা, আবৃত্তি, বন্ধু ও আমন্ত্রিত শিল্পীদের কণ্ঠে গান গাওয়া এবং পরিশেষে র‌্যাফেল-ড্র।

উপস্থিত বন্ধুদের কণ্ঠে ছিল এক আওয়াজ- ‘বন্ধুত্বের জয় হোক।’ এসময় এসএসসি-১৯৯৩ বন্ধুরা আজীবন এই বন্ধুত্ব টিকিয়ে রেখে একসঙ্গে পথচলার অঙ্গিকার ব্যক্ত করেন।