• সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

তারেককে ঠকিয়ে বিএনপি ছাড়ছেন ব্যারিস্টার অসীম, বেইমান বলছেন নেতারা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯  

নিউজ ডেস্ক: বিএনপির রাজনীতি থেকে অবসর নিচ্ছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম। দেশের একাধিক স্বনামধন্য গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদ নিয়ে দেশের রাজনীতি, বিশেষ করে বিএনপির রাজনৈতিক মহলে তৈরি হয়েছে নানা গুঞ্জন।

লন্ডনে তারেক রহমানের কাছাকাছি থেকে এত সুবিধা আদায় করে দলের বিপদে ব্যারিস্টার অসীমের সটকে পড়ার সিদ্ধান্তে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে।

ব্যারিস্টার অসীমের হঠাৎ রাজনীতি ছাড়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে লন্ডন বিএনপি নেতা আবদুল মালেক বলেন, ব্যারিস্টার অসীম খুব চতুর শ্রেণির মানুষ। বিএনপির রমরমা অবস্থায় তারেক রহমানের আশেপাশে থেকে নেতা সাজেন। বিভিন্ন কমিটিতে পছন্দ মতো ব্যক্তিদের মনোনয়ন দিয়ে হাজার হাজার পাউন্ড কামিয়ে নিয়েছেন অসীম।

তিনি আরো বলেন, তারেক রহমানকে আইনি পরামর্শ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিএনপির হারানো ভাবমূর্তি উদ্ধার করে দেয়ার নামে বিভিন্ন দেশ সফর করে দলের হাজার হাজার পাউন্ড পকেটে ঢুকিয়েছেন। তাকে ছোট ভাই ভেবে অন্ধের মতো বিশ্বাস করে ঠকেছেন তারেক রহমান। তাই লন্ডনে বসে এখন বিএনপির তথ্য পাচার করে অর্থ-বিত্ত বাগিয়ে নিতেই তিনি এমন কাজ করছেন।

এ বিষয়ে ব্যারিস্টার অসীমের মতামত জানতে চাইলে তিনি বলেন, রাজনীতি থেকে অবসর নিয়েছি ভার্চুয়ালি। রাজনীতিতে অবসর বলে কিছু নেই। আপনি বড় জোর দলত্যাগ করতে পারেন বা নির্জীব থাকতে পারেন। আমি কিন্তু দলত্যাগের কথা একটিবারও বলিনি। বিষয়টি শুনতে খারাপ লাগলেও এটি সত্য যে, বিএনপির রাজনীতিতে আর ক্রেজ খুঁজে পাই না। আন্তর্জাতিক পরিমণ্ডলেও বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হচ্ছে।

তিনি আরো বলেন, যে আশা, যে আদর্শকে সামনে রেখে বিএনপিতে যোগদান করেছিলাম, সে আদর্শ থেকে বিএনপির বিচ্যুতি ঘটেছে। যে কারণে শমসের মুবিন চৌধুরী বিএনপিকে ত্যাগ করেছেন। অনেকটা সেসব দুঃখ, কষ্ট, ক্লেশ নিয়ে আমি আপাতত বিএনপির রাজনীতি থেকে দূরে থাকতে চাই।