• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আশুলিয়া মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সাভার ও আশুলিয়ার সড়ক-মহাসড়কে জরুরি প্রয়োজন ছাড়া কোনো ব্যক্তি বা যানবাহন চলাচল বন্ধে চেকপোস্ট বসিয়ে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ। নিত্য প্রয়োজনীয় ও জরুরি প্রয়োজন ছাড়া সব ধরনের চলাচল বন্ধ রয়েছে সাভারের বিভিন্ন প্রবেশ ও বাহির পথে।

সাভারের আমিনবাজার, আশুলিয়া বাজার, বিরুলিয়ার, শ্রীপুর, নিরিবিলি ও ধল্লা ব্রিজ এলাকায় ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া সাভার হাইওয়ে পুলিশের চেকপোস্ট ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন স্থানে দেখা গেছে।

বুধবার সকালে সাভারে হেমায়েতপুর এলাকায় গিয়ে কথা হয় এখানকার চেকপোস্টের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা পরিদর্শক জাহিদুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, জরুরি সেবা ছাড়া সব বন্ধ থাকবে। ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ সরদারের নির্দেশে সড়কে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। এর মধ্যে আমাদের আরিচা মহাসড়কেও কড়াকড়িভাবে দায়িত্ব পালন করা হচ্ছে। পায়ে হেঁটে কেউ প্রবেশ করতে চাইলেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, আবার কেউ বের হতে চাইলেও জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন। এছাড়া শুধু ওষুধ ও নিত্য প্রয়োজনীয় জিনিস পরিবহন করা যানবাহন ছাড়া কোনো গাড়িকে প্রবেশ বা বাহির হতে দেওয়া হচ্ছে না। বাইরের থেকে আগত ও সাভার থেকে বের হওয়া গাড়িগুলো ঘুরিয়ে পুনরায় ফেরত পাঠানো হচ্ছে। 
 
এদিকে আমিনবাজার চেকপোস্টে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাভার মড়েল থানার (ওসি ) এ এফএম সায়েদ বলেন, করোনাভাইরাস যেন না ছড়িয়ে পড়ে সেই দিক থেকে তৎপর রয়েছে প্রশাসন। সামনে ঈদ, এই ঈদে অনেকেই নাড়ির টানে বাড়ি ফেরার চেষ্টা করবেন। কিন্তু করোনার কারণে প্রশাসন থেকে বলা হয়েছে যে যেখানে আছেন, সেখান থেকেই ঈদ উদযাপন করতে হবে। মূলত করোনার প্রাদুর্ভাব ঠেকাতেই আমরা ও আমাদের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা চাচ্ছেন না এবার ঈদের ছুটিতে মানুষ গ্রামের বাড়িতে চলে যাক। তাই আমরা সড়কে ২৪ ঘণ্টা কঠোর অবস্থানে রয়েছি।