• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

উইন্ডিজ সিরিজের জন্য দল প্রস্তুত: প্রধান নির্বাচক

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দলের পুল চূড়ান্ত করেছে বিসিবি। টেস্টের জন্য ২০ ও ওয়ানডের জন্য ২১ জনের পুল ঘোষণা হবে বঙ্গবন্ধু টি-২০ কাপ শেষ হবার পর। উইন্ডিজ সিরিজের আগে ক্রিকেটারদের দীর্ঘ ফরম্যাটের খেলার সঙ্গে অভ্যস্ত করতে, বিসিএলের দুই-এক রাউন্ড ম্যাচ আয়োজনের কথাও ভাবছে বোর্ড। জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

উইন্ডিজ সিরিজ নিয়ে ধোঁয়াশা কাটছেই না। ক্যারিবিয়ানরা বাংলাদেশ সফরে আসবে। তবে এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি কিছুই। সফরে ১ মাসের বেশি বাংলাদেশে থাকতে চায় না ওয়েস্ট ইন্ডিজ। তাই বাদ যাবে টি-২০ সিরিজ। বিষয়টি আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত না হলেও, টি-২০ সিরিজ বাদ রেখেই পরিকল্পনা সাজাচ্ছে ক্রিকেট বোর্ড। টেস্ট ও ওয়ানডে সিরিজে কারা দলে থাকবেন সেটাও ঠিক হয়ে গেছে। 

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, উইন্ডিজ সিরিজের জন্য পুল দিব এই মাসের শেষে। টেস্টের জন্য ২০ জন এবং ওয়ানডের জন্য ২১ জন থাকবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে প্রায় ১১ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে গেলেও, সাদা বলের ঘরোয়া দুটি টুর্নামেন্ট খেলেছে তামিম-মুশফিকরা। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে ক্রিকেটারদের ম্যাচ অনুশীলনের সুযোগ করে দেয়াটাও ভাবনায় আছে বোর্ডের। 
 
মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ওয়ানডে-টি টোয়েন্টি তো হলো। উইন্ডিজ সিরিজের আগে আমাদের প্ল্যান আছে চার দিনের টুর্নামেন্ট আয়োজন করার।

বঙ্গবন্ধু টি-২০ কাপে নতুনরা আলাদাভাবে নজর কেড়েছেন। ভালো করছেন পেসাররাও। যা নির্বাচক প্যানেলেরও দৃষ্টি এড়ায়নি। জানালেন পেসারদের নিয়ে নিজেদের পরিকল্পনার কথাও। 

নান্নু বলেন, পেসাররা ভালো করছে। তিন ফরম্যাটের জন্য ১২ জনকে আলাদা করে কাজ করবো। নতুনরা ভালো করছে। বিশেষ করে যারা এইচপি'তে ছিল। রেগুলার এমন টি-২০ টুর্নামেন্ট করা উচিৎ। 

আঙুলের ইনজুরির অপারেশনের জন্য দুবাই গেছেন মুমিনুল হক। প্রধান নির্বাচকের প্রত্যাশা, ক্যারিবিয়ান সিরিজেই ফিট অধিনায়ককে পাওয়ার।